শুক্রবার, ২৯ মে ২০২০, ০১:২৬ পূর্বাহ্ন

দাঈ মাওলানা কালীম সিদ্দীকীর বিশেষ নসিহত

দাঈ মাওলানা কালীম সিদ্দীকীর বিশেষ নসিহত

দাঈ মাওলানা কালীম সিদ্দীকী (দা.বা.)
এর বিশেষ দুটি নসিহত-

১. বাড়ী নির্মাণে কিছু ভাই ইট এগিয়ে দেয় ।
কেউ প্লাষ্টার করে । কেউ ইট জোড়া লাগায়।
কেউ পিলার তৈরী করে। সবার কাজেই বাড়ীওয়ালা সন্তুষ্ট হয়। আত্মতৃপ্ত হয় এই ভেবে যে –
“সবাই আমার বাড়ী নির্মাণ করছে”।
বাড়ী নির্মাণে সহযোগীতাকারী সদস্যদের কাজের ভিন্নতা হলেও তাদের একে অন্যের প্রতি কোন খেদ থাকে না। বরং সবাইকে নিজের মনে হয়।
আপন মনে হয়।

তেমনি ইসলাম নামক পূর্ণাঙ্গ দ্বীন প্রতিষ্ঠায় কেউ তাবলীগ করছে, কেউ তালীম দিচ্ছে, কেউ জিহাদ করছে, কেউ তাসাওউফের মেহনত করছে।
সবার মনে রাখতে হবে এরা সবাই আমার মালিকের দ্বীনের কাজ করছে।কারো প্রতি কোন অভিযোগ থাকবে না। দ্বীনের সব কাজকে নিজের কাজ মনে করবে। তাহলেই পারস্পরিক মোহাব্বাত বাড়বে।
কাজে গতি আসবে।

২. প্রতিদিন সকালে কুরআনুল কারীমকে দাওয়াতের কিতাব মনে করে, বুঝে শুনে, শুধুই বেশির থেকে বেশি শুদ্ধ চিন্তা-ফিকির ও গবেষনার মানসিকতা নিয়ে তিলাওয়াত করবে। সারাদিন কাজের ফাঁকে তিলাওয়াতকৃত আয়াত নিয়ে ফিকির করবে।

আর প্রতিদিন ঘুমুতে যাবার আগে সীরাত থেকে কিছু অংশ পড়বে। তারপর ঘুমাবে।তাহলে রাতটি মনে হবে আমার প্রিয় নবীজী সা. এর কাছেই যেন কাটালাম।  দ্বীন না বুঝনেওয়ালাদের উপর দাওয়াতের মেহনতের হক আদায় না করে বরং জুলুম করছি। ঠিকভাবে তাদের নিকট দাওয়াত না পৌছে , একমাত্র উম্মতের দরদ অন্তরে হাসিল করা ও হিম্মত নিয়ে ভালো ধারণা নিয়ে দাওয়াত দেয়া । হায়াতের সময় বরফের মত গলে যাচ্ছে, এটি স্মরণ রেখে জালেম হওয়া থেকে বাচার জন্য দাওয়াতের আমানতকে পৌছে দিতেই এখলাসের সাথেই কাজ হওয়া চাই।

আল্লাহ তায়ালা আমাদের সকলকে আমল করার তাওফীক দান করুন। আমীন

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!