বুধবার, ০১ Jul ২০২০, ০৪:১০ অপরাহ্ন

দিল্লী পুলিশের ১২হাজার পৃষ্ঠার চার্জশিট: আইনী লড়াইয়ে বিজয় লাভের আশা জমিয়তে উলামার

দিল্লী পুলিশের ১২হাজার পৃষ্ঠার চার্জশিট: আইনী লড়াইয়ে বিজয় লাভের আশা জমিয়তে উলামার

ভারতের সবোর্চ্চ আদালত সুপ্রিমকোর্ট থেকে গতকাল এমন নির্দেশ দেয়া হয়

দিল্লী পুলিশের ১২হাজার পৃষ্ঠার চার্জশিট: আইনী লড়াইয়ে বিজয় লাভের আশা জমিয়তে উলামার:

তাবলীগ নিউজ বিডি:

ভারতের দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ তাবলিগ জামাতের ৫৪১ বিদেশি মেহমান ও নিজামুদ্দীন মারকাজের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে।

গতকাল বৃহস্পতিবার (২৮ মে) পুলিশের পক্ষ থেকে দিল্লির সাকেত আদালতে চার্জশিট পেশ করা হয়। আগামী ২৫ জুন ওই মামলার শুনানি হবে বলে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে।

চার্জশিট দেওয়া বিদেশিরা হলেন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া এবং কিরগিজস্তানের নাগরিক। প্রায় ১২ হাজার পৃষ্ঠার ১২ টি চার্জশিট দায়ের করেছে পুলিশে অপরাধ শাখা।

এদিকে নিজামুদ্দীন বিশ্ব মারকাজের প্রধান আইনজীবী এডভোকেট শাহেদ আলী বলেন, আমরা এই ষড়যন্ত্রের বিরোদ্ধে একের পর এক আইনী লড়াইয়ে বিজয় লাভ করে আসছি। গতকালও বিদেশী মেহমানদের বিরোদ্ধে মেওয়াতের হারিয়ানা আদালতে পুলিশের এফআরআই খারিজ করে দিয়ে তাবলীগের সাথীদের পক্ষে আদালত একটি রায় দিয়েছে। আমরা আইন লড়াইয়ে সত্যের পক্ষে জয় লাভ করব ইনশাআল্লাহ।

এরআগে, গত দু’দিনে ৩২ টি দেশের ৩৭৪ জন তাবলিগ জামাত সদস্যের বিরুদ্ধে চার্জশিট দায়ের করেছে পুলিশ।

দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ এপর্যন্ত মোট ৩৫টি দেশের ৯১০ তাবলিগ জামাত সদস্যের বিরুদ্ধে আদালতে ৪৭ টি চার্জশিট জমা দিয়েছে। তারা সবাই ভিসার নিয়মবিধি লঙ্ঘনের অভিযোগ করলেও গতকাল হারিয়ানা প্রদেশের আদালত স্পষ্ট রায় দিয়েছে, এই বিদেশী মেহমানরা কোনভাবেই ফরেন এ্যক্ট আইন অমান্য করেন নি। তাদের সসন্মানে দেশে ফিরত পাঠানো হোক।

ক্রাইম ব্রাঞ্চ তাদের বিরুদ্ধে ১৪৪ ধারা ভঙ্গ করা থেকে শুরু করে দুর্যোগ ব্যবস্থাপনা আইন লঙ্ঘন, কোয়ারেন্টাইন বিধি অনুসরণ না করা, মহামারী আইন লঙ্ঘন এবং সংক্রমণ ছড়িয়ে দেওয়ার অভিযোগ করেছে। কিন্তু নিজামুদ্দীন মারকাজের পক্ষে লড়াইকারী টিমের প্রধান জমিয়তে উলামায়ে হিন্দের সর্বভারতীয় সভাপতি সৈয়দ আরশাদ মাদানী বলেছেন, যে বিদেশী জামাতগুলো সকল রাষ্টিয় বিধি বিধান অনুসারন করেই ভিসা নিয়ে ভারতে এসেছিল। আমরা আইনী লড়াই চালিয়ে যাব এবং নিজামুদ্দীনের পক্ষে বিজয় লাভ করব ইনশাআল্লাহ।

জমিয়তে উলামায়ে হিন্দের আইনজিবীগন মনে করেন, এই অভিযোগগুলো আদালতে ঠিকবে না। বিদেশী মেহমানদের সাথে ভারত সরকারের এমন আচরণে একজন মুসলিম হিসাবে আমরা লজ্জিত। তাবলীগে আসা বিদেশিদের জন্য নোহের হারিয়ানা আদালত গতকাল যে ঐতিহাসিক রায় দিয়েছি আমরা তার প্রশংসা করি। এটিকে আমরা গুরুত্বের সাথে নিচ্ছি। করোণা নিয়ে ষড়যন্ত্রের এটি ঐতিহাসিক বিজয়ের সূচনা। আমরা অনন্য আদালতেও এসকল ষড়যন্ত্রের বিরোদ্ধে বিজয় লাভের আশা করছি। অনুবাদ: মিল্লাত টাইমস ও নিউজ উর্দু ১৮ থেকে সৈয়দ আনোয়ার আবদুল্লাহর অনূদিত

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com