রবিবার, ২৮ Jun ২০২০, ০১:০৬ অপরাহ্ন

সাদ কান্ধলভীর গ্রেপ্তার ও তাবলীগ নিষিদ্ধ চায় বিতর্কিত লেখিকা তাসলিমা নাসরিন:

সাদ কান্ধলভীর গ্রেপ্তার ও তাবলীগ নিষিদ্ধ চায় বিতর্কিত লেখিকা তাসলিমা নাসরিন:

ইন্ডিয়ান এক্সপ্রেস থেকে…

বাংলাদেশ থেকে বিতাড়িত বিতর্কিত নির্বাসিত ইসলামবিদ্বেষী নাস্তিক লেখিকা তসলিমা নাসরিন এখন ভারতে তাবলীগ জামাত নিষিদ্ধকরণ নিয়ে সরব হয়ে উঠেছেন।

”ভারত কীভাবে তাবলীগ জামাতকে অনুমতি দিল!” এনিয়ে অবাক তসলিমা নাসরিন। একপরপর এক টুইট ও নানান গনমাধ্যমে তিনি তাবলীগ জামাত নিষিদ্ধের দাবী তুলেছেন। সাথে সাথে তাবলীগের প্রধান সাদ কান্ধলভীকে কেন গেপ্তার করা হচ্ছে না এনিয়েও তিনি ইন্ডিয়ান টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বিস্ময় প্রকাশ করেছেন।

সোশাল মিডিয়ায় নিজের ক্ষোভ প্রকাশ করেছেন লেখিকা। নিজের টুইটারে তিনি তবলিগি জামাতকে নিষিদ্ধ করার দাবিও তুলে বেশ কয়েকটি টুইটও করেন।

এই মুহুর্তে করোনা ভারত এবং গোটা বিশ্বের কাছে সবথেকে বড় ত্রাস। কিন্তু ভারতে এটিকে সাম্প্রদায়িক রূপ দিয়ে মুসলিম বিদ্ধেষ ছড়ানোর চেষ্টা করা হচ্ছে। এই ইস্যুতে এবার যোগ দিলেন বাংলাদেশ থেকে বিতাড়িত হওয়া চরম ইসলাম বিদ্বেষী এই লেখিকা।

” নিজামুদ্দিনে তাবলীগ জামাতের জমায়েত ভারতে করোনার সংক্রমণ ছড়ানোর নেপথ্য কারণ” বলে এবার সুর চড়িয়েছেন তসলিমা নাসরিন।

সোশাল মিডিয়ায় নিজের ক্ষোভ প্রকাশ করেছেন লেখিকা। এদিন টুইটে তিনি তবলিগি জামাতকে নিষিদ্ধ করার দাবিও তুলেছেন।

তবে বরাবরই ইসলামের বিরোদ্ধে সরব এই লেখিকার এসব মন্তব্য আন্তর্জাতিক ইসলাম বিরোধী শক্তির সনর্থন যোগানোই টার্গেট বলেই অনেকে মনে করছেন।

তাসলিমা নাসরিন টুইটে তিনি লেখেন, এটা প্রমাণিত যে মালেশিয়ার যতজন করোনা পজিটিভ হয়েছে তাদের দুই-তৃতীয়াংশ তাবলিলীগ জামাতের কারণে। আমি অবাক হচ্ছি ভারত এরপরেও কীভাবে তাদের অনুমতি দেয়।

@taslimanasreen
It was widely published report that two-third of Malaysia’s confirmed #COVID19 cases are linked with Tablighi Jamaat that took place on Feb27–March1 in Malaysia attended by16000 people including 1500 from China,South Korea etc.I wonder why Tablighi Jamaat was allowed in India.

@taslimanasreen
Tablighi Jamaat is an Islamic fundamentalist movement. Started in 1926 in Mewat, Hariyana, India.12 to 80 million muslims from 150 countries attend the jamaat.Uzbekistan,Tajikistan, Kazakhastan banned it. Jamaat has some indirect connection with terror.

একের পর এক টুইটে সুর চড়ান তসলিমা। তাঁর বক্তব্য, ”তাবলীগ জামাতে দায়িত্বজ্ঞানহীনতার জন্য বহু মানুষ আক্রান্ত হয়েছে এবং মৃত্যু মুখে চলে গিয়েছে। এই সংগঠন মানবতার বিরুদ্ধে, তাই নিষিদ্ধ হওয়া প্রয়োজন।”

উপরোক্ত টুইট ছাড়াও তাবলীগ নিয়ে এই ইসলাম বিদ্বেষী লেকিখা সম্প্রতি হিন্দুত্ববাদী মিডিয়ার সাথে সুর মিলিয়ে মিডিয়ায় আরো উস্কানীমূলক কথা বলে যাচ্ছেন।

তিনি ভারতের বেশ কয়েকটি গনমাধ্যমকে বলেন, তাবলীগ মানবতা বিরোধী, জঙ্গীদের লালন কারী মৌলবাদী সংগঠন। তিনি ভারতবর্ষে এর নিষিদ্ধ চান। তিনি মনে করেন করোণা ছড়ানোর জন্য তাবলীগের প্রধানের সাজা দেয়া উচিত এবং সারা বিশ্ব থেকে তাকে অবাঞ্ছিত করা দরকার।

অবশ্যই তার এমন মন্তব্যের পর ভারতজুড়ে স্যোসাল মিডিয়ায় এর তীব্র নিন্দা হচ্ছে। ভারতীয় মুসলমানগন পাল্টা দাবী তুলেছেন নির্বাসনে থাকা এই নাস্তিক লেখিকা ভারতের জন্য বিপদজনক। তাকে দ্রুত ভারত থেকে নাগরিকত্ব বাতিল করে বহিস্কার করা হোক। অনেকে এটিও বলেছেন, ” তাসলিমা নাসরিন তাবলীগ নিয়ে মন্তব্য করার পর এটি এখন স্পষ্ট হয়ে উঠেছে যে তাবলীগ নিয়ে সারা দুনিয়ার সকল ইসলাম বিরেধী শক্তি ও তাদের দোষররা নানানভাবে ঐকবদ্ধ হয়ে উঠছে। বিশ্বব্যাপি তাবলীগের গনজাগরন ও মাওলানা সাদ কান্ধলভীর ঐকবদ্ধ নেতৃত্ব আজ তাদের আতংকের কারণ হয়ে দাড়িয়েছে। ফলে করোনা ইস্যুকে এরা সাম্প্রদায়িক রূপ দিয়ে তাবলীগ নিষিদ্ধের দাবী তুলেছে।

এই প্রসঙ্গে মতামত চাইলে মুফতি মু’আয বিন নূর বলেন, সকল বাতিলের সম্মিলিত আক্রমণই প্রমাণ বহন করে যে, নিযামুদ্দীন মার্কায, মার্কাযের আমীর ও আমীরের অনুসারীরা প্রকৃত হক্বের উপর অধিষ্ঠিত আছেন। ইমাম শাফেয়ী রাহিমাহুল্লাহকে জিজ্ঞাসা করা হয়েছিলো, ‘كيف تعرف الحق في زمن الفتن؟ ফেতনার যামানায় আপনি কিভাবে ‘হক্ব’ চিনেন? তিনি বলেছিলেন, اتبع سهام العدو فإنها ترشدك إلي الحق তুমি দুশমনের তীরের নিশানা অনুসরণ করতে থাকো। দুশমনের এই নিশানাই তোমাকে হক্বের দিকে নিয়ে যাবে।’ আজ তাই দেখা যাচ্ছে, ইসলামের সকল দুশমন নিজ নিজ তীর তাঁক করে রেখেছে নিযামুদ্দীন সংশ্লিষ্টদের দিকে। আমরা ‘হক্ব’ না চিনলেও দুশমনরা ‘হক্ব’ চিনতে ভুল করে নাই।

একটি বিশেষ ঘোষনা: মাকতাবায়ে ইলিয়াস গ্রন্থসত্ত্ব সহ বিক্রি করা হবে

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com