মঙ্গলবার, ৩০ Jun ২০২০, ০৫:৪৮ অপরাহ্ন

৭ দিনের জন্য দিল্লির সীমানা বন্ধ ঘোষণা

৭ দিনের জন্য দিল্লির সীমানা বন্ধ ঘোষণা

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আগামী এক সপ্তাহের জন্য দিল্লির সীমানা বন্ধের ঘোষণা দিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের সরকার। তবে জরুরি পরিষেবা ও সরকার অনুমদিত ই-পাস যাদের রয়েছে তারাই কেবল শহরে ঢুকতে পারবেন।

সোমবার দুপুরে সাংবাদিক সম্মেলনে এসব কথা জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

করোনা সঙ্কটের সময় দিল্লির হাসপাতালগুলো যাতে স্থানীয়দের জন্য সংরক্ষিত রাখা যায়, তার জন্যই এমন পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, সীমানা খুললেই সারা দেশ থেকে মানুষ দিল্লিতে চিকিৎসা করাতে ছুটে আসবেন। কিন্তু এই মুহূর্তে দিল্লির হাসপাতালগুলো স্থানীয়দের জন্যই সংরক্ষিত রাখা উচিত। তাই আগামী এক সপ্তাহের জন্য দিল্লির সীমানা বন্ধ রাখা হচ্ছে। তবে ছাড় দেওয়া হচ্ছে জরুরি পরিষেবাগুলোকে।

তিনি বলেন, সীমানা খোলা উচিত কি না, তা নিয়ে নিজেদের মতামত জানাবেন দিল্লির নাগরিকরা। সেই মতামতের ভিত্তিতে এক সপ্তাহ পর সিদ্ধান্ত নেওয়া হবে।

কলকাতার আনন্দ বাজার পত্রিকা জানিয়েছে, এখন পর্যন্ত দিল্লিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা প্রায় ২০ হাজার। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৪৭৩ জন। খবরে বলা হয়েছে, রোববার দিল্লিতে নতুন করে ১ হাজার জন করোনায় আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় আক্রান্তের নিরিখে এ নিয়ে চতুর্থবার ১ হাজারের কোটা পার করল দিল্লি।

তবে দিল্লিতে করোনায় আক্রান্তেদের জন্য বর্তমানে সাড়ে নয় হাজার বেড রয়েছে, প্রয়োজনে বেডের সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন কেজরিওয়াল।

এদিকে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, দিল্লির সীমানা বন্ধ রাখা হলেও, রাজধানীর সব দোকান, এমনকি সেলুন খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে কেজরিওয়ালের সরকার।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com