শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৫:৫৭ পূর্বাহ্ন

তবলীগ আমাদের, হাটহাজারীও আমাদের  “আড়ালের সাতকাহন””

তবলীগ আমাদের, হাটহাজারীও আমাদের  “আড়ালের সাতকাহন””

তবলীগ আমাদের, হাটহাজারীও আমাদের 

“আড়ালের সাতকাহন”

মুফতী আজীমুদ্দীন:
হাটহাজারী মাদরাসার বর্তমান অবস্থা কারো অজানা নয়। আমাদের মত সাধারণ অনেকেই এ ব্যাপারে পতিক্রিয়াশীল হয়ে পরছেন। তবলিগ বিষয়ে আল্লামা আহমাদ শফী সাহেব দা বা কে ব্যবহার করে নিজামুদ্দীনপক্ষের কাজ বন্ধের ব্যপারে বিগত বছরগুলোতে গোটা কওমী অঙ্গন যে ব্যাপক ভুমিকা নিয়েছে,আর আমরা যে পরিমাণ নিগ্রহের শিকার হয়েছি এবং নির্যাতিত হয়েছি,এরফলে কিছু সাথী হাটহাজারীর বর্তমান বিষয়ে  অনেক রকম মন্তব্য করে ফেলছেন। আসলে ওলামায় কেরামের  এ ধরনের কোন বিষয়ে আমাদের মন্তব্য কোনভাবেই তবলীগের সাথে যায় না।
আমরা স্পষ্টতঃ বলতে চাই, তবলীগ যেমন আমাদের, হাটহাজারী মাদরাসাও আমাদের। হ্যা,এ কথা সত্য যে, আমরা অনেক অত্যাচারিত হয়েছি,জলুমের শিকার হয়েছি। কিন্তু আমাদেরকে যেকোনো পরিস্থিতিতে আমাদের উসুল আঁকড়ে থাকতে হবে।
 সাহাবায়ে কেরামের অন্যতম উসুল ছিল, তারা শত্রুর বিপদেও খুশি হতেন না। এ জন্য আল্লাহর নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এমন সিফতের অধিকারী একদল সাহাবা সম্পর্কে বলেছিলেন, “এরাতো নবীই হয়ে যেতো” !
আর হজরত ওলামায় কেরামতো আমাদের এবং হাটহাজারী মাদরাসাও আমাদের সম্পদ।
আমাদের হজরতজী বলেন, আমরা কারো বিপক্ষ নই, এবং উম্মতের কোন তবকাই আমাদের বিপক্ষ নয়। চিন্তা করুন,আমাদের চোখে সমস্যা হলে আমরা কি চোখ ফেলে দিবো ?
সবসময় মনে রাখতে হবে,যা প্রচার হয় তার আড়ালে একটি সত্য লুকিয়ে থাকে। নিজামুদ্দিন ও মাওলানা সাদ সাহেবের ব্যাপারে আমরা যেমনটা দেখেছি।
আল্লামা জুনায়েদ বাবুনগরী হাফি লক্ষ কোটি মানুষের হৃদয়ের স্পন্দন। তার মত ভদ্র, বিনয়ী ও বিদ্যানুরাগী আলেম খুব কম আছে বাংলাদেশে। সর্বোপরি তিনি একজন মজলুম, যিনি নিজের এবং কওমী মাদরাসার আদর্শকে বিসর্জন দেননি। কিন্তু একজন ভালো মানুষ হলেই তাকে মুহতামিম হতে হবে, এটা জরুরী নয়। অতীতে আমরা অনেক ভালো মানুষকে মুহতামিম বানিয়ে হারিয়ে ফেলেছি। আজকের যে আল্লামা জুনায়েদ বাবুনগরী,আমরা এমন মজলুম এবং উম্মত দরদী বাবুনগরীকেই আজীবন দেখতে চাই।  উনি হাটহাজারীর মুহতামিম না হলেও সারা বাংলার মানুষের হৃদয়ের অবিসংবাদিত নেতা অবশ্যই হয়ে গেছেন।
তাছাড়া আল্লামা শেখ আহমদ সাহেবের যোগ্যতাকে আপনি কোনভাবেই ফেলে দিতে পারবেননা। বাস্তবিকপক্ষে মুহতামিম হিসেবে আল্লামা জুনায়েদ বাবুনগরীর চেয়ে আল্লামা শেখ আহমদ সাহেবের পরিচালনার যোগ্যতা অবশ্যই ভালো। তিনি শক্তহাতে হাটহাজারী মাদরাসাকে চেলাপেলা ও রাজনীতিমুক্ত করতে পারবেন বলে আশা করি।এবং আরো আশা করি যে,আল্লামা জুনায়েদ বাবুনগরী সাহেব শায়খুল হাদীসের পদ অলংকৃত করে উম্মতকে ব্যপকভাবে উপকৃত করবেন।যে প্রতিষ্ঠানগুলো কোরবানি  এখলাসের বুনিয়াদের উপর নির্মিত, কেউ সেগুলো নিয়ে রাজনীতি করলে সে বিলীন হয়ে যাবে। আল্লাহ এ প্রতিষ্টানগুলোকে হেফাজত করবেন।
পরিশেষে সবার কাছে করজোড়ে নিবেদন,আমরা এসব ব্যাপারে নাক না গলাই।আমরা তবলিগওয়ালা তবলিগওয়ালাই থাকি।উম্মতের হার তবকাকে মুহাব্বতের সাথে  বুকে আগলে রাখি !!
প্রত্যেকেই তার কাজের হিসাব কড়ায় গন্ডায় বুঝে পাবে।কেউ তা রুখতে পারবেনা।
Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com