শনিবার, ১৯ Jun ২০২১, ০৯:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
চলতি মাসেই চালু হচ্ছে ৫০ মডেল মসজিদ অনলাইনে বিভিন্ন গ্রুপ ও পেইজ এডমিনদের নিয়ে মাশোয়ারার  বাংলাদেশে আরবি বিস্তারের মহানায়ক আল্লামা সুলতান যওক নদভী (দা.বা) দেওবন্দে গেলেন হযরতজী মাওলানা সাদ কান্ধলভী দা.বা. মনসুরপুরীকে নিয়ে সাইয়্যেদ সালমান হুসাইনি নদভির স্মৃতি চারণ আল্লামা ক্বারী উসমান মানসুরপুরীর ইন্তেকালে বিশ্ববরেণ্য আলেমদের শোক আমীরুল হিন্দ আল্লামা ক্বারী উসমান মানসুরপুরীঃ জীবন ও কর্ম আমার একান্ত অভিভাবক থেকে বঞ্চিত হলাম : মাহমুদ মাদানী মানসুরপুরীর ইন্তেকালে জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের গভীর শোক প্রকাশ দেওবন্দের কার্যনির্বাহী মুহতামিম সাইয়েদ কারী মাওলানা উসমান মানসুরপুরী আর নেই
আদলতের রায় তাবলীগ বিরোধীদের গালে চপেটাগাত করেছে: সাইয়্যেদ মাহমুদ মাদানী

আদলতের রায় তাবলীগ বিরোধীদের গালে চপেটাগাত করেছে: সাইয়্যেদ মাহমুদ মাদানী

আদলতের রায় তাবলীগ বিরোধীদের গালে চপেটাগাত করেছে: সাইয়্যেদ মাহমুদ মাদানী

দিল্লির নিজামুদ্দিন মারকাজে তাবলিগ জামাতের এক মজলিসে অংশ নেওয়া ভারত ও অন্যান্য দেশের ২৯ জন তাবলীগ জামাতের সদস্যদের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মামলা দ্রুত প্রত্যাহার করে ভুক্তভোগীদেরকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন জমিয়তে উলামায়ে হিন্দের সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদ মাদানী।

গতকাল রোববার সংগঠনটির  এক বিবৃতিতে একথা বলেন ভারতীয় মুসলমানদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দের এ নেতা। তাবলিগ জামাতের ব্যাপারে মুম্বাই হাইকোর্টের বিভাগীয় বেঞ্চের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে; এটিকে দেশটির বিস্তৃত স্বার্থকে অগ্রাহ্যকারীদের জন্য উপদেশ হিসাবে অভিহিত করেছেন তিনি। তিনি বলেন, বিচারপতি টিভি নালা ওয়েড এবং বিচারপতি এমজি সেওয়ালকার বেঞ্চের সিদ্ধান্তটি স্পষ্ট ও পরিষ্কার একটি আয়না ছিল, যেখানে কেন্দ্রীয় ও রাজ্য সরকার তাদের কলঙ্কিত মুখ দেখতে পারবে।

মাওলানা মাহমুদ মাদানি আরো বলেন, আদালত যে বিষয়গুলো উত্থাপন করে মামলা প্রত্যাহার করেছে, তা সাম্প্রদায়িকতা এবং ফ্যাসিবাদকে পরাভূত করবে এবং ন্যায়বিচারের সন্ধানকারী ও তাবলীগ সাথীদের বিজয়ী করবে। তাবলীগ জামাতের সদস্যদের বিরুদ্ধে করা অভিযোগগুলো প্রত্যাখ্যান করে তিনি বলেন, আমরা কি আমাদের ঐতিহ্য ও অতিথিপরায়ণতা অনুসারে তাবলীগ জামাতের সদস্যদের সঙ্গে আচরণ করেছি? তিনি বলেন, কেভিড -১৯-এর তৈরি হওয়া পরিস্থিতিতে অতিথিদের প্রতি আমাদের আরও সংবেদনশীল ও সহানুভূতিশীল হওয়া উচিত ছিল। তাদের সহায়তা করার পরিবর্তে গুজব রটিয়ে আমরা তাদেরকে কারাগারে বন্দী করেছি। আদলতের এই রায় তাবলীগ বিরোধীদের গালে চপেটাগাত করেছে।

তাবলিগ জামাতের সদস্যরা ভিসা নিয়ে সম্পূর্ণ বৈধ পন্থায় ভারতে এসেছেন এবং ভিসার নিয়ম অনুসারে তারা নিজেদের ধর্ম প্রচার ও ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিতে কোনো প্রতিবন্ধকতা নেই বলে উল্লেখ করে সংবাদমাধ্যমের অপপ্রচারের বিষয়ে প্রশ্ন তুলে আদালত বলেছে, প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়া এই বিদেশীদের বিরুদ্ধে প্রচুর অপপ্রচার চালিয়ে বলেছে যে, তাদের মাধ্যমেই ভারতে বৈশ্বিক মহামারি করোনার বিস্তার ঘটেছে। আমরা জানতে পেরেছি, এটা সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ।

ভারত সরকার তাবলিগের ওই মজলিসে অংশ নেওয়া ৯৬০ জন বিদেশি সদস্যকে তৎক্ষনাৎ কালো তালিকাভুক্ত করে তাদের ভিসা বাতিল করে দেয় এবং তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

শুক্রবার (২২ আগস্ট) তাবলীগ জামাতের সদস্যদের বিরুদ্ধে দায়েরকৃত ওই মামলা প্রত্যাহার করে দিয়ে মুম্বাই উচ্চ আদালত বলেছে, বৈশ্বিক মহামারি করোনায় তাবলীগ জামাতের সদস্যদের প্রতি অবিচার ও জুলুম করে তাদেরকে বলিরপাঠা বানানো হয়েছে।

 

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com