শনিবার, ১৯ Jun ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
চলতি মাসেই চালু হচ্ছে ৫০ মডেল মসজিদ অনলাইনে বিভিন্ন গ্রুপ ও পেইজ এডমিনদের নিয়ে মাশোয়ারার  বাংলাদেশে আরবি বিস্তারের মহানায়ক আল্লামা সুলতান যওক নদভী (দা.বা) দেওবন্দে গেলেন হযরতজী মাওলানা সাদ কান্ধলভী দা.বা. মনসুরপুরীকে নিয়ে সাইয়্যেদ সালমান হুসাইনি নদভির স্মৃতি চারণ আল্লামা ক্বারী উসমান মানসুরপুরীর ইন্তেকালে বিশ্ববরেণ্য আলেমদের শোক আমীরুল হিন্দ আল্লামা ক্বারী উসমান মানসুরপুরীঃ জীবন ও কর্ম আমার একান্ত অভিভাবক থেকে বঞ্চিত হলাম : মাহমুদ মাদানী মানসুরপুরীর ইন্তেকালে জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের গভীর শোক প্রকাশ দেওবন্দের কার্যনির্বাহী মুহতামিম সাইয়েদ কারী মাওলানা উসমান মানসুরপুরী আর নেই
তাবলীগ বিরোধী অপপ্রচার ও ষড়যন্ত্রের জন্য ক্ষমা চাইতে হবে:

তাবলীগ বিরোধী অপপ্রচার ও ষড়যন্ত্রের জন্য ক্ষমা চাইতে হবে:

তাবলীগ বিরোধী অপপ্রচার ও ষড়যন্ত্রের জন্য ক্ষমা চাইতে হবে:

সাইয়্যেদ মাহমুদ মাদানী

বিশেষ প্রতিবেদক: তাবলীগ জামাতের ব্যাপারে আদালতের রায়কে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের শ্রদ্ধা জানানো উচিত বলে মন্তব্য করেছেন অল ইন্ডিয়া জমিয়তে উলামায়ে হিন্দের জেনারেল সেক্রেটারী আওলাদে রাসুল মাওলানা মাহমুদ মাদানী দা.বা.। গত ২৫শে সেপ্টেম্বর ভারতীয় গনমাধ্যমে পাঠানো এক প্রতিবাদ লিপিতে তিনি আরো বলেন, তাবলীগ জামাতের বিষয়ে আদালতের রায়কে না মেনে সরকার অন্যদের উপর এখনো দোষ চাপিয়ে দিচ্ছে। এক্ষেত্রে সরকার দল বিজিপি প্রধান ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিতসাহাকে জাতীর কাছে ক্ষমা চাওয়া উচিত।
মাওলানা মাদানী বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় যেন তার দায়িত্ব ও সংসদের মর্যাদায় পালন করে, এবং দেশের আদালতের সিদ্ধান্ত ও মতামতকে শ্রদ্ধা করা উচিত, বিশেষ করে মাদ্রাজ হাইকোর্ট এবং মুম্বাই হাইকোর্ট । মুম্বাই হাইকোর্টের আওরঙ্গবাদ বেঞ্চ যেভাবে তাবলীগ জামাতের ব্যাপারে সরকারের আচরনে মন্তব্য করেছেন তা মেনে নেওয়া উচিত। সরকার তাবলীগ জামাত ও নিজামুদ্দীন মারকাজ নিয়ে যে চিত্র তুলে ধরেছিল আদালত এটিকে ষড়যন্ত্র হিসাবে আখ্যায়িত করেছে। আদালতের রায়ের পর সংসদে এই রায় নিয়ে কথা হয়েছে। এর আলোকে বলা উচিত ছিল সরকার স্বনির্ভর হবে, সংসদে ক্ষমা চাইবে ।আপনার নিজের ভুল স্বীকার করে, সাম্প্রদায়িক সৌহার্দ্য বজায় রাখতে ভুমিকা নিবেন । কিন্তু স্বরাষ্টমন্ত্রী এখনো শুধু পুরানো জিনিস পুনরাবৃত্তি করে সত্যের দিকে চোখ ফেলেননি, সাংবিধানিক পদে বসে আদালতের সিদ্ধান্তকে সম্পূর্ণ উপেক্ষা করেছেন ।
মাওলানা মাদানী বলেছেন, তাবলীগ জামাতের ইস্যু তুলে ধরা হলে দেশের পাঁচ হাজার মানুষও করোনায় আক্রান্ত হয়নি । কিন্তু আজ এই সংখ্যা পঞ্চাশ মিলিয়নেরও বেশি । এবং প্রতিটি নতুন দিন রেকর্ড হয়ে যাচ্ছে । এমনভাবে পুরানো পরিস্থিতির কথিত দায়িত্ববানদের বর্ণনা করা হলো, কিন্তু বর্তমান পরিস্থিতির জন্য দায়ী কারা -? কেন নীরবতা পালন করা হচ্ছে -? দেশের আজকের পরিস্থিতির জন্য কি সরকার দায়ী নয়? ।
জমিয়ত উলামায়ে হিন্দ এর মহাসচিব মাওলানা মাহমুদ মাদানী সংসদে করোনা মহামারী ছড়ানোর জন্য তাবলিগ জামায়াতকে বিভ্রান্ত করে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, এর প্রতিবাদ করে সরকারের পক্ষ থেকে করেনা ইস্যুতে তাবলীগ বিরোধী অপপ্রচার ও ষড়যন্ত্রের জন্য আনুষ্ঠানিক ক্ষমা চাওয়ার আহবান জানিয়েছেন।
মাওলানা মাহমুদ মাদানী বলেন, তাবলীগকে ধ্বংস করতে বা এর কার্যক্রম ব্যান্ড করে দিতে যে চক্রান্ত হয়েছিল এটি আদালত স্পষ্ট করেছেন। বলির পাঠা বানানোর ষড়যন্ত্র বাড়িয়ে এসেছে সবার সামনে। এখন উচিত ভারতের শত বছরের এই সমাজ সংস্কার মূলক অহিংস তাবলীগী কার্যক্রমকে উম্মুক্ত করে দেয়া। এবং তাদের উপর থেকে সকল বিধি নিষেধ তুলে নেয়া। নিজামুদ্দীন মারকাজ নিয়ে যেসব তথ্য বাজারে ছড়ানো হয়েছে, এসবের সাথে বাস্তবতার মিল নেই একথা স্বীকার করে গোটা জাতির কাছে ক্ষমা চাইতে হবে। আর এই কাজটি অবশ্যই স্বরাষ্ট্র মন্ত্রীকে করতে হবে।
জমিয়তে উলামায়ে হিন্দ এর অফিসিয়াল পেইজ থেকে অনুদিত
মাসিক আত তাহকীক দ্রুত সময়ে ঘরে বসে পেতে হলে কল দিন ০১৩০২ ৭১৫১৮১
Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com