সোমবার, ১৪ Jun ২০২১, ০২:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
চলতি মাসেই চালু হচ্ছে ৫০ মডেল মসজিদ অনলাইনে বিভিন্ন গ্রুপ ও পেইজ এডমিনদের নিয়ে মাশোয়ারার  বাংলাদেশে আরবি বিস্তারের মহানায়ক আল্লামা সুলতান যওক নদভী (দা.বা) দেওবন্দে গেলেন হযরতজী মাওলানা সাদ কান্ধলভী দা.বা. মনসুরপুরীকে নিয়ে সাইয়্যেদ সালমান হুসাইনি নদভির স্মৃতি চারণ আল্লামা ক্বারী উসমান মানসুরপুরীর ইন্তেকালে বিশ্ববরেণ্য আলেমদের শোক আমীরুল হিন্দ আল্লামা ক্বারী উসমান মানসুরপুরীঃ জীবন ও কর্ম আমার একান্ত অভিভাবক থেকে বঞ্চিত হলাম : মাহমুদ মাদানী মানসুরপুরীর ইন্তেকালে জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের গভীর শোক প্রকাশ দেওবন্দের কার্যনির্বাহী মুহতামিম সাইয়েদ কারী মাওলানা উসমান মানসুরপুরী আর নেই
জমিয়তের নিজামুদ্দীন ইস্যু মামলায় সুপ্রিম কোর্টের তোপের মুখে ভারতের মোদি সরকার

জমিয়তের নিজামুদ্দীন ইস্যু মামলায় সুপ্রিম কোর্টের তোপের মুখে ভারতের মোদি সরকার

জমিয়তের নিজামুদ্দীন ইস্যু মামলায় সুপ্রিম কোর্টের তোপের মুখে ভারতের মোদি সরকার

তাবলীগ নিউজ বিডি ডেস্ক: তবলিগ জামাত নিয়ে মিডিয়া ঘৃণ্য প্রচার করছে, এই অভিযোগ তুলে সুপ্রিম কোর্টে মামলা করেছিল জমিয়ত-এ উলামায়ে হিন্দ। সেই মামলায় জমিয়তের অভিযোগছিল এক শ্রেণির মিডিয়া তবলিগি জামাতের সদরদপ্তর নিজামুদ্দীন মারকাজ ও প্রধান মাওলানা সাদ কান্ধলভীকে কেন্দ্র করে মিথ্যা সম্প্রদায়কে ঘৃণ্যভাবে দেখানোর চেষ্টা করেছে। তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।

তবলিগ জামাত নিয়ে জমিয়তে উলামায়ে হিন্দের সেই আবেদনের ভিত্তিতে শুনানি হয় আজ বৃহস্পতিবার। সেই শুনানিতে হলফনামা দিয়ে সরকার পক্ষ থেকে জানায়, তারা তবলিগি সম্পর্কে খারাপ রিপোর্টিং পায়নি। তবলিগ জামাতের আবেদন মিডিয়াকে অবজ্ঞা করা হয় বলে জানান কেন্দ্রের হয়ে প্রতিনিধিত্বকারী সলিসিটর জেনারেল তুষার মেহতা। তিনি বলেন, তবলিগি জামাতের হয়ে আবেদনকারীর আর্জি মিডিয়ার বাক স্বাধীনতার বিরুদ্ধে, বাক স্বাধীনতা খর্ব করার প্রয়াস। মিডিয়ার হয়ে সওয়াল করা কেন্দ্রকে অবশ্য চরম সমালোচনা করে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট বলেছে, এই মামলার সঙ্গে কেন্দ্রের বক্তব্য খাপ খায় না।কারণ বর্তমানে সবচেয়ে বেশি বাক স্বাধীনতা খর্ব হচ্ছে।কেন্দ্র তবলিগি প্রশ্নে মিডিয়ার বাকস্বাধীনতা নিয়ে খর্ব হওয়ার অভিযোগ তুলতে গিয়ে জোর ধাক্কা খায় সুপ্রিম কোর্টের কাছে। মহামান্য আদালত সরকারের এমন নীতিহিন মিথ্যাচারের তীব্র সনালোচনা করে।

প্রধান বিচারপতি এস এ বোবদে, বিচারপতি এ এস বোপান্না ও বিচারপতি ভি রাম সুব্রাহ্মণ্যমের গঠিত বেঞ্চ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট কেন্দ্রের সলিসিটর জেনারেল তুষার মেহতাকে বলেছে, কেন্দ্র যেভাবে তর্ক জুড়ছে তা এই মামলার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।

কেন্দ্র একজন জুনিয়র অফিসারকে দিয়ে এফিডেভিট করে যে বক্তব্য পেশ করেছে তাতে তবলীগীদের বিরুদ্ধে বাজে রিপোর্টিংয়ের বিবরণ নেই।তাই এবার তথ্য ও সম্প্রচার মন্ত্রককে এ ব্যাপারে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। এক্ষেত্রে জমিয়তে উলামায়ে হিন্দের প্রধান সাইয়্যেদ আরশাদ মাদানী মিডিয়াকে বলেন, কেন্দ্র চাচ্ছে শাক দিয়ে মাছ ঢাকতে। আমরা ন্যায় বিচারের জন্য শেষ পর্যন্ত লড়াই করব। আমি আশা করি আদালতে সত্য বেড়িয়ে আসবে।

উল্লেখ্য, দিল্লির নিজামুদ্দিন মারকাজে তবলিগি জামাতের সম্মেলনের পর তাদের দিকে আঙুল ওঠে যে তারাই নাকি দেশে করোন সংক্রমণের জন্য দায়ী। তবলিগি জামাতকে দায়ী করে এক শ্রেণির মিডিয়া এক সম্প্রদায়কে নিশানা করে বলেও অভিযোগ তোলে জমিয়ত। তা্ই মিডিয়ার এই অপপ্রচার বন্ধ করতে ও ঘৃণ্য প্রচারের জন্য সংশ্লিষ্ট মিডিয়ার বিরুদ্দে ব্যবস্থা নিতে সুপ্রিম কোর্টে জমিয়তে উলামার হয়ে আবেদন জানিয়েছিলেন ইজাজ মকবুল ও আদিল আহমেদ। তাদের হয়ে সওয়াল করেন, প্রবীণ আইনজীবী দুশান্ত দেব।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com