শনিবার, ১২ Jun ২০২১, ০৭:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
চলতি মাসেই চালু হচ্ছে ৫০ মডেল মসজিদ অনলাইনে বিভিন্ন গ্রুপ ও পেইজ এডমিনদের নিয়ে মাশোয়ারার  বাংলাদেশে আরবি বিস্তারের মহানায়ক আল্লামা সুলতান যওক নদভী (দা.বা) দেওবন্দে গেলেন হযরতজী মাওলানা সাদ কান্ধলভী দা.বা. মনসুরপুরীকে নিয়ে সাইয়্যেদ সালমান হুসাইনি নদভির স্মৃতি চারণ আল্লামা ক্বারী উসমান মানসুরপুরীর ইন্তেকালে বিশ্ববরেণ্য আলেমদের শোক আমীরুল হিন্দ আল্লামা ক্বারী উসমান মানসুরপুরীঃ জীবন ও কর্ম আমার একান্ত অভিভাবক থেকে বঞ্চিত হলাম : মাহমুদ মাদানী মানসুরপুরীর ইন্তেকালে জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের গভীর শোক প্রকাশ দেওবন্দের কার্যনির্বাহী মুহতামিম সাইয়েদ কারী মাওলানা উসমান মানসুরপুরী আর নেই
দেওবন্দের নতুন দ্বায়িত্বশীলদেরকে জাতীয় কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের অভিনন্দন

দেওবন্দের নতুন দ্বায়িত্বশীলদেরকে জাতীয় কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের অভিনন্দন

দেওবন্দের নতুন দ্বায়িত্বশীলদেরকে জাতীয় কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের অভিনন্দন

শিক্ষাবোর্ড প্রতিনিধি:
দারুল উলূম দেওবন্দে মাওলানা সাইয়্যেদ ক্বারী উসমান মানসুরপুরী নির্বাহী মুহতামিম,
মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী সদরুল মুদাররিসীন, দেওবন্দের সাবেক মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানী শাইখুল হাদীস মনোনীত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড এর নেতৃবৃন্দ।
জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড এর চেয়ারম্যান বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা জিয়া বিন কাসেম, মহাসচিব মুফতী উসামা ইসলাম, প্রশিক্ষন বিভাগের পরিচালক ও জাতীয় কওমী শিক্ষক প্রশিক্ষন ইনস্টিটিউট এর মহাপরিচালক মাওলানা সাইফুল্লাহ বিন নূরী, শিক্ষা সিলেবাস ও গবেষনা বিভাগের পরিচালক মাওলানা সৈয়দ আনোয়ার আবদুল্লাহ, অর্থ ও পরিকল্পনা বিভাগের পরিচালক কাকরাইল মসজিদের ইমাম মুফতী আজীমুদ্দীন, পরিক্ষা নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক মুফতী শফীউল্লাহ, তথ্য প্রচার আইটি ও গবেষনা পরিচালক মুফতী মুআজ বিন নূর দারুল উলুম দেওবন্দের নতুন পরিচালক ও দ্বায়িত্বশীলদেরকে অভিনন্দন জানিয়েছেন।
বোর্ডের নেতৃবৃন্দ আশা প্রকাশ করে বলেন, আমরা আশা করি দারুল উলুম দেওবন্দের তাহরিক ও তারিখের লালন বিকাশে নতুন দ্বায়িত্বশীলরা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবেন। পাশাপাশি মুসলিম উম্মাহর ঐক্য ভ্রাতৃত্বকে আরো শক্তিশালী ও বেগবান করে তুলবেন।
উল্লেখ্য যে, দারুল উলুম দেওবন্দ গত ১২ অক্টোবর (সোমবার) থেকে শুরু হয়ে অনুষ্ঠিত মজলিসে শুরার তিন দিনের সভা ১৪ অক্টোবর বুধবার শেষ হয়েছে। প্রথম দিনের বৈঠকে বাজেট পেশ করা হয়। মাদরাসার সমস্ত আয়-ব্যয় শুরার সদস্যদের কাছে উপস্থাপন করা হয়। হিসাব বিভাগের পরিচালকসহ বিভিন্ন বিভাগের সদস্যরা শুরার সদস্যদের সামনে উপস্থিত হন।
দ্বিতীয় দিনের বৈঠকে মাদরাসার নির্মাণ ও শিক্ষা বিষয়ক আলোচনা হয়। সেখানে মাদরাসার নতুন কিছু ভবন নির্মাণের বিষয়ে জরুরি আলোচনা হয় এবং মাদরাসা খোলার বিষয়েও আলোচনা উঠে।
তবে সরকারী নির্দেশিকা অনুসারে দারুল উলূম দেওবন্দ খোলার সিদ্ধান্তটি কেবল দারুল উলূম দেওবন্দের শিক্ষার্থীরা নয়, অন্যান্য মাদরাসার শিক্ষার্থী ও কর্মকর্তারাও দেখছেন বলে জানা গেছে৷
তৃতীয় দিনের বৈঠকের জন্য আলোচনা বাকী ছিল মুফতি সাঈদ আহমাদ পালনপুরী রহ.-এর ইন্তেকালে শূণ্যস্থানে নতুন নিয়োগের ব্যাপারে। সে ব্যাপারে আজ তৃতীয় দিনের শেষ বৈঠকে চূড়ান্ত ফায়সালা হয়।
জানা যায়, উক্ত পদে প্রথমিকভাবে, জমিয়তে উলামায়ে হিন্দ-এর সভাপতি মাওলানা আরশাদ মাদানী, মুহতামিম মুফতি আবুল কাসিম নোমানী, শায়েখে সানী আল্লামা ক্বমার উদ্দিন গৌরখপুরী ও ইবনে হাজর খ্যাত শায়খে মুসলিম মাওলানা হাবীবুর রহমান আজমীর মতো বিশিষ্ট উস্তাদদের নাম পেশ করা হয়৷ উক্ত ব্যক্তিদের বিষয়ে গভীর আলোচনা পর্যালোচনার পর আজ চূড়ান্ত ফায়সালা হয় মজলিসে শুরার শেষ বৈঠকে৷
দেওবন্দের শুরার বৈঠকে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য মাওলানা বদরুদ্দীন আজমল, মাওলানা গোলাম মুহাম্মদ বাস্তানভী, মাওলানা আবদুল আলেম ফারুকী, মুআররিখুল হিন্দ মাওলানা নুরুল হাসান রাশেদ কান্ধলভী, মাওলানা আনোয়ারুর রহমান বিজনুরী, মাওলানা রহমতউল্লাহ কাশ্মীরি, মাওলানা শফিক বেঙ্গালুরু, সৈয়দ আনজার হুসেন মিয়া দেওবন্দী, মাওলানা মাহমুদ রাজস্থানী, মাওলানা মুফতি ইসমাইল মালিগাঁও, মাযাহেরে উলূম সাহারানপুরের মুহতামি মাওলানা সৈয়দ মোহাম্মদ আকিল , মাওলানা মালিক ইব্রাহিম, মাওলানা হাকিম কালেমুল্লাহ আলীগড়, সৈয়দ হাবিব আহমেদ এবং মুফতি নিজামউদ্দিন খামোশ প্রমুখ উপস্থিত ছিলেন।
Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com