শুক্রবার, ২৯ মে ২০২০, ০৫:৫০ অপরাহ্ন

একদিনের নোটিশে ঢাকায় ২লক্ষাধিক ৩চিল্লার সাথী

একদিনের নোটিশে ঢাকায় ২লক্ষাধিক ৩চিল্লার সাথী

বিশেষ প্রতিনিধি, তাবলীগ নিউজ বিডিডটকম। তিনদিন পূর্বে উভয় পক্ষের সাথে যৌথ বৈঠক প্রশাসনের নির্দেশ ছিল আসন্ন নির্বাচনের আগে কোন পক্ষই টঙ্গীর ময়দানে কোন জোড় করবেনা। সেভাবেই সারাদেশের তাবলীগের সাথীদের কাছে সংবাদ যায় ৫দিনের জোড় সাময়িক স্থগিত করা হয়েছে।

 

কিন্তু গত কয়েকদিন ধরে তাবলীগের মুলধার বিচ্যুত বিদ্রোহীরা বহিরাগত ভারাটিয়া লোকজন ও মাদরাসার কোমলমতি ছাত্রদের দিয়ে পাহারার নামে মাঠ দখলে নেয়। প্রশাসনের সাথে ছাত্র সরানোর বারবার নাটকিয়তা করার পরেও তাদের অবস্থান ময়দানে বহাল থাকে।

 

এসব পেক্ষিতে যথাসময়ে জোড় করার ও আল্লাহর রাস্তায় খুরুজের জন্য তাবলীগের সাথীদের গতকাল বিকালে ঢাকাতে আসতে বলেন তাবলীগের মূলধারার মুরুব্বীরা। ঘোষনা পাওয়ার সাথে সাথে দুই লক্ষ তিন চিল্লার সাথী সারাদেশ থেকে গতকাল রাতেই ঢাকাতে এসে পৌছেন।

 

ঢাকার অন্তত ১৫টি পয়েন্টে  সাথীরা অবস্থান করছেন। ঢাকা গাজিপুর, নারায়ণগঞ্জ, কেরানীগঞ্জের সকল মার্কাজে অবস্থান করছেন। সবচেয়ে বড় মজমাগুলো টঙ্গী, চৌরাস্তা ও উত্তরার দিকে রয়েছেন। তারা সংশ্লিষ্ট মসজিদে সকাল থেকেই ধারাবাহিক আমল করছেন। তাবলীগের বিভিন্ন পর্যায়ের জিম্মাদরা সাথীগন সেখানে বয়ান করছেন। তারা আমলের মাধ্যমে তাদের অবস্থান ঢাকায় আরো দীর্ঘ মেয়াদী করতে পারেন।

 

তাবলীগের কেন্দ্রীয় মুরুব্বীরা জানিয়েছেন, তারা কোন প্রকার সংঘর্ষ বা সংঘাতে জড়াবেন না। তবে তারা তাদের ধর্মীয় অধিকার ও স্বাধীনতা চান। একপক্ষের লোকজনকে ময়দানে রেখে তাদের ডুকতে বাঁধাপ্রদান মূলত তাদের মৌলিক নাগরিক অধিকারের উপর হস্তক্ষেপের শামিল। যা সংবিধান পরিপন্থী।  সংবিধানে বলা আছে  প্রত্যেক নাগরিকের স্ব স্ব ধর্ম পালনে স্বাধীনতা আছে। এই স্বাধীনতায় হস্তক্ষেপ বা বাঁধা  প্রদানের ফলে সারাদেশের  লক্ষ লক্ষ তাবলীগের সাথীদের মাঝে চরম ক্ষোভ কাজ করছে।

 

তাবলীগের সাথীদের যে মজমা গতকাল রাতে এসেছে এর চেয়ে তিনগুন মজমা আজ দিনে ঢাকাতে প্রবেশ করবে।  ক্রমশ এইস্রোত কেবল বাড়তেই পারে বলে ধারনা করা হচ্ছে। ঢাকার বড়বড় শতাধিক মসজিদ সাথীদের অবস্থানের জন্য নিদৃষ্ট করা হচ্ছে

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!