বুধবার, ০৭ এপ্রিল ২০২১, ১১:০৬ অপরাহ্ন

নিজামুদ্দীনের মার্কাজ খুলতে আপত্তি নেই: কেন্দ্রীয় সরকার

নিজামুদ্দীনের মার্কাজ খুলতে আপত্তি নেই: ভারতের কেন্দ্রীয় সরকার

তাবলীগ নিউজ ডেস্ক: দিল্লি ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান দিল্লি হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন ২০২০ সালের ৩১ মার্চ থেকে বন্ধ করে দেওয়া দিল্লির নিজামুদ্দিনে তবলিগি মার্কাজের সদর দফতর খুলে দেওয়া হোক

সেই মামলায় বুধবার দিল্লি হাইকোর্ট দিল্লি সরকারের কাছে জানতে চেয়েছিল তাদের মতামত কি। এ প্রসঙ্গে দিল্লির কেন্দ্রীয় সরকার হাইকোর্টকে জানিয়েছে তাবলীগের বিশ্ব মারকাজ নিজামুদ্দিনের খুলে দিতে তাদের আর কোনও আপত্তি নেই।

এ ব্যাপারে দিল্লি সরকারের আইনজীবী রাহুল মেহরা দিল্লি হাইকোর্টের বিচারপতি মুক্তা গুপ্তার এজলাশে বলেছেন, বহু বিদেশি তবলিগি যারা নিজামুদ্দিন মার্কাজে অংশ নিয়েছিলেন। তাদের বিরুদ্ধে সামাজিক দূরত্ব বজায় না রাখার অভিযোগ করা হয়েছিল। তাদের কাউকে বেকসুর কিংবা ছেড়ে দেওযা হয়েছে।

তবে গত জুন মানে আদালত সমস্ত ধরনের ধর্মীয় স্থানে ধর্মীয় কাজকর্ম শুরু করার অনুমতি দিয়েছিল। তাই এখন পুনরায় নিজামুদ্দিনের তবলিগি মার্কাজ খুলে দেওয়ার ব্যাপারে তারা সম্মতি জানাচ্ছে।

উল্লেখ্য, দিল্লির ওয়াকফ বোর্ডের তরফে প্রবীণ আইনজীবী রমেশ গুপ্ত ও আইনজীবী ওয়াজিহ শফিক হাইকোর্টে আর্জি জানিয়েছিলেন মসজিদ, মাদ্রাসা, হস্টেল সহ নিজামুদ্দিনের তবলিগি মার্কাজ চত্বর যেন অবিলম্বে খুলে দেওয়া হয়। সেই সঙ্গে নিজামুদ্দিন মার্কাজ খুলে দেওয়ার ব্যাপারে যেন দিল্লি সরকার ও দিল্লির পুলিশকে এই মর্মে নির্দেশ দেয়। তারপর দিল্লি হাইকোর্টে দিল্লি সরকার ও দিল্লি পুলিশের কাছে তাদের অবস্থান জানতে চায়। কেন্দ্রীয় সরকারের পক্ষে হাজির হওয়া সলিসিটর জেনারেল তুষার মেহতা হাইকোর্টেকে আবেদনকারীর আর্জি গ্রহণের পক্ষে মত দেন।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com