মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৮:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
চলতি মাসেই চালু হচ্ছে ৫০ মডেল মসজিদ অনলাইনে বিভিন্ন গ্রুপ ও পেইজ এডমিনদের নিয়ে মাশোয়ারার  বাংলাদেশে আরবি বিস্তারের মহানায়ক আল্লামা সুলতান যওক নদভী (দা.বা) দেওবন্দে গেলেন হযরতজী মাওলানা সাদ কান্ধলভী দা.বা. মনসুরপুরীকে নিয়ে সাইয়্যেদ সালমান হুসাইনি নদভির স্মৃতি চারণ আল্লামা ক্বারী উসমান মানসুরপুরীর ইন্তেকালে বিশ্ববরেণ্য আলেমদের শোক আমীরুল হিন্দ আল্লামা ক্বারী উসমান মানসুরপুরীঃ জীবন ও কর্ম আমার একান্ত অভিভাবক থেকে বঞ্চিত হলাম : মাহমুদ মাদানী মানসুরপুরীর ইন্তেকালে জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের গভীর শোক প্রকাশ দেওবন্দের কার্যনির্বাহী মুহতামিম সাইয়েদ কারী মাওলানা উসমান মানসুরপুরী আর নেই
বিশিষ্ট ছড়াকার ও নজরুল গবেষক মহিউদ্দিন আকবর আর নেই

বিশিষ্ট ছড়াকার ও নজরুল গবেষক মহিউদ্দিন আকবর আর নেই

বিশিষ্ট কবি, ছড়াকার ও নজরুল গবেষক মহিউদ্দিন আকবর আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন। আজ বুধবার (৭ এপিল) রাত ৩ টায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিষয়টি তার পরিবারের পক্ষ থেকে আওয়ার ইসলামকে নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, গতকাল জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো তাকে। দীর্ঘদিন হার্টের সমস্যায় ভুগছিলেন তিনি। গতকাল চতুর্থ বারের মত হার্ট অ্যাটাক করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, তার দুটি জানাজা অনুষ্ঠিত হবে। একটি আজ বাদ জোহর রাজধানীর বাসাবো ঝিলপাড় মসজিদে। অন্যটি বাদ আসর তার গ্রামের বাড়ি মানেহর মসজিদে।

জানাজার সম্পন্ন হওয়ার পর কবি ও ছড়াকার মহিউদ্দিন আকবরের গ্রামের বাড়ি মানেহরের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাকে।

কবি মহিউদ্দিন আকবর একজন ছড়াকার, লেখক ও নজরুল গবেষক। কিন্তু তার আরেকটি পরিচয় হলো তিনি একজন মুক্তিযোদ্ধাও। মুক্তিযুদ্ধের একদম শুরু থেকেই তিনি সক্রিয় ছিলেন যুদ্ধের ময়দানে। যুদ্ধে তিনি তার ভাই, চাচাসহ একাধিক আপনজনকে হারিয়েছেন।

জাতীয় কওমী শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড বাংলাদেশ এর রচিত বাংলা পাঠ্য বইয়ের কাজ করেছিলাম। জীবনের শেষ দিনগুলোতে মুহিউদ্দীন ভাইর সাথে কাজের স্মৃতিগুলো কখনে ভুলার নয়।

কবি মহিউদ্দিন আকবর এর ইন্তেকালে গভীর শোক ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড এর চেয়ারম্যান মাওলানা জিয়া বিন কাসেম, মহাপরিচালক মুফতী উসামা ইসলাম সহ অনন্য নেতৃবৃন্দ।

কবি ও ছড়াকার মহিউদ্দিন আকবরের মৃত্যুতে পরিবারের পক্ষ থেকে তার মাগফেরাত কামনা করে দোয়া চাওয়া হয়েছে। আল্লাহ যেন তাকে জান্নাতবাসি করেন। আমিন।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com