শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন

দেওবন্দে গেলেন হযরতজী মাওলানা সাদ কান্ধলভী দা.বা.

দেওবন্দে গেলেন হযরতজী মাওলানা সাদ কান্ধলভী দা.বা.

দেওবন্দে গেলেন হযরতজী মাওলানা সাদ কান্ধলভী দা.বা.

দেওবন্দ থেকে আবু দারদা মাকনুন: তাবলীগ জামাতের চর্তুথ হযরতজী ও র্বতমান আমীর শায়খুল হাদীস মাওলানা মুহাম্মদ সাদ কান্ধলভী দা. বা. গতকাল ২৪ শে মে-২১ ইং রোজ সোমবার সদ্য প্রয়াত আল্লামা সাইয়্যিদ ক্বারী মুহাম্মদ উসমান মানসুরপুরী (রহ.) মৃত্যুতে শোক জানাতে বিশ্ববিখ্যাত বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দে গমন করেন।
মাকবারায়ে কাসেমী জিয়ারতের র্পূব মুর্হতে হযরতজীকে দেওবন্দে স্বাগত জানান দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিসিন, সদরে জমিয়ত আওলাদে রাসুল মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী দা.বা. ও কায়দে জমিয়ত মাওলানা সাইয়্যেদ মাহমুদ মাদানী ছেলে মাওলানা সাইয়্যেদ মুআয মাদানী এবং দেওবন্দের অনেক উস্তাদ মন্ডলী৷
উল্লেখ্য আল্লামা সাইয়্যিদ ক্বারী মুহাম্মদ উসমান মানসুরপুরী (রহ.) ছিলেন শায়খুল ইসলাম হযরত মাওলানা সাইয়্যিদ হুসাইন আহমদ মাদানী (রহ.) এর জামাতা, দারুল উলুম দেওবন্দের নির্বাহী মুহতামিম ও মুহাদ্দিস এবং অল ইন্ডিয়া মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াতের প্রধান। এই সফরে মাওলানা সাদ কান্ধলভী কারী ইসমান মনসুরপুরীর বহু স্মৃতি চারন ও দো’আ করেন।
জেয়ারত শেষে সাইয়্যেদ আরশাদ মাদানী সাহেবের সাথে মাদানী গৃহে অবস্থান করেন৷ হযরজী মাদানীকে দেশ বিদেশের তাবলীগের র্বতমান হালতের কারগুজারী শুনান করোনা কালে নিজামুদ্দীনের বিরোদ্ধে মোদি সরকারের ষড়যন্ত্র ও মামলার বিরোদ্ধে দারুল উলুম দেওবন্দ ও জমিয়তে উলামায়ে ইসলাম এবং মাদানী পরিবারের পাশে দাড়ানো ও লড়াই করার কথা স্মরন করে কৃতজ্ঞতা জানান।
তখন মাওলানা মাদানী তা শুনে অত্যন্ত আনন্দিত হন ও মাদানী-কান্ধলার পরিবারের সুসর্ম্পক ও দেওবন্দ-নিজামুদ্দীন মারকাজের হৃদ্যতার কথা স্মরন করে আপ্লুত হন৷ তখন সেখানে অন্যরকম এক আবেগগন পরিবেশের সৃষ্টি হয়।
এসময় হযরতজী মাওলানা মুহাম্মদ সাদ কান্ধলভী মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী ও আকাবিরে দেওবন্দদের ঊলামায়ে কেরামকে নিজামুদ্দীন তাশরীফ নেয়ার দাওয়াত দিলে তিনি অত্যান্ত খুশি হন এবং করোনার প্রকোপতা কমলেই বিশ্ব মারকাজে যাওয়ার ইচ্ছার কথা জানান।
হযরতজী বিকেল র্পযন্ত সেখানে অবস্থান করেন এবং আকাবিরে দেওবন্দের উলামায়ে কেরামের সাথে মুলাকাত ও মত বিনিময় করেন।
এই সফরের শুরু হতে শেষ অবধি সাথে ছিলেন মরহুমের দুই সাহেবজাদা মুফতী সালমান মনসুরপুরী ও মুফতী আফ্ফান মনসুরপুরী সহ নিজামুদ্দীন ও দেওবন্দের অনেক উলামায়ে কেরাম।
আল্লাহ তায়ালা আমাদের আকাবিরদের হায়াতে, আমালে ও ঐক্য এবং ভালোবাসায় বরকত দান করুন। আমী
Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com