সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৮:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
জুবায়েরপন্থীদের সন্ত্রাসী কার্যক্রম নিষিদ্ধের দাবী জানালেন হক্কানী উলামায়ে কেরাম মাদ্রাসাদস্যুদের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য দেওবন্দের নতুন মুহতামিম মাওলানা মুহাম্মাদ ক্বারী উসমান মানসুরপুরী ১৫ অক্টোবর থেকে খুলছে দারুল উলুম দেওবন্দসহ উত্তরপ্রদেশের মাদরাসাগুলো পাকিস্তানে সন্ত্রাসী হামলায় মাওলানা ড. আদিল খান  শহীদ হয়েছেন তাবলীগ ইস্যুতে দেওবন্দের খেলাফ যে কাজ হয়েছে বাংলাদেশে তাবলীগ নিয়ে অপপ্রচারে তীব্র ভর্ৎসনা ভারতীয় শীর্ষ আদালতের তাবলিগ মামলায় মোদী সরকারের সমালোচনায় সুপ্রিম কোর্ট মসজিদ আল হারামের শিক্ষক শায়খ মুহাম্মাদ বিন আলী আর নেই চলে গেলেন হৃদয়রাজ্যের আরেক বাদশা
তাবলীগের সাথীর পক্ষ থেকে মামুনুল হককে খোলা চিঠি

তাবলীগের সাথীর পক্ষ থেকে মামুনুল হককে খোলা চিঠি

এক♦ আপনার কথা মত যদি টংগীর আজকের ঘটনা সুপরিকল্পিত হামলা হয়; তাহলে তো কথা ছিল প্রতিটা মাদরাসার ছাএই মার না খেয়ে ঘরে ফিরে যেতে পারতোনা ;যেহেতু আপনার দেয়া তথ্য মতেই সংখ্যায় আমরা তাদের তুলনায় অনেক বেশী ছিলাম। কিন্তু ,আমরা আজ মাদরাসার ছাএদের বুকে করে হাত ধরে ময়দান হতে বের করে এনে রাস্তা দেখিয়ে দিয়েছিলাম ভালবাসার সাথে যার চিএ  সোশ্যাল মিডিয়ার সামনে ভাইরালও হয়েছে তা কোন পরিকল্পনার বলবেন কী ? আমাদের সাথীদের গেইটে ঢুকার আগে কিছু মাদরাসার ছাএ যে গেইটের বাহিরের এত বিশাল জনগোষ্ঠীর দিকে বার বার ইট নিক্ষেপ করছিল ,তা ভিডিও তে স্পষ্টই দেখা যাচ্ছিল, সেটা কী আপনি একবারো চোখে দেখেননি  ?

 

উচু গলায় মাইক ফাটিয়ে হকের পক্ষে জীবনে এত বয়ান করলেন আর সামান্য চোখে দেখে একটা বাস্তব সত্য বিশ্লেষণ করে ইনসাফ পূর্ণ  বক্তৃব্য আপনি দিতে পারেননি   ?

 

দুই , গেইট ভেংগে সাথীরা ভিতরে প্রবেশের আগে স্পষ্ট দেখা যাচ্ছে যে – মাদরাসার ছাএরা ইট নিক্ষেপ করছে আর সে ইটের বিপক্ষে যদি প্রতিবাদ না করে হাজার হাজার মানুষ দাড়িয়ে শুদু ইটের আঘাতই গলাধঃকরণ করা উচিৎ ছিল বলে আপনি মনে করেন ;তাহলে আপনার মত হকের ধোকাবাজি চিৎকার করা মাওলানার প্রতি আমাদের আর কোন ভালবাসার আবেদন নেই।

তিন, যুগটা ইন্টারনেট ও মিডিয়ারl  এখানে আপনি প্রধান বক্তার বয়ানের মত যা ইচ্ছা তাই শ্রোতাদের গিলাতে পারবেননা।  টংগী এই ঘটনার আগে আপনাদের মাদরাসা ছাএদের অসংখ্য লাঠি হাতে এতায়াতি সাইজ করার হুমকি, ধমকি দেয়া পোস্ট সংকলন করা আছে আমাদের কাছে ,তারপরও আপনি আন্ধা সুপরিকল্পিত হামলার অপবাদ আমাদের উপর দিয়ে গেলেন কিভাবে?

 

চার, আপনি একটা ভিডিও সেয়ার করলেন আর বাথরুমের উপর হতে বৃষ্টির মত মাদরাসা ছাএদের পাথর মারার অন্য ভিডিও দৃশ্যটা কী আপনার মন্তব্যে একটু ইনসাফ করে জায়গা পায়নি কেনx? আপনাকে জাতীয় নেতার জায়গায় রাখছিলাম কিন্তু আপনি সত্য গোপন করে যে প্রতারণামুলক বক্তব্য দিয়ে এক পক্ষ কে দুষী বানাতে গেলেন ; তাতে সে জাতীয় নেতার পবিএ স্থানে আপনি অযোগ্য বলে প্রমান করলেন।

 

পাচঁ, টঙ্গীর  এই ঘটনায় সাথী মারা গেল আমাদের,আহত রক্তাক্তের সংখ্যায় বেশী আমাদের ,তাহলে আপনারা সেখানে পরিকল্পিত ভাবে ইট পাথর জমা করেননি; বরং এই গুলো জীন ভূতে ব্যবাহর করে আমাদের উপর নিক্ষেপ করে রক্তাক্ত করেছেন কী  ?

ছয়, পূর্ব এক বছর আগে ঘোষিত আমল আমরা করবো ;সেখানে ট্রাক দিয়ে মাদরাসার ছাএদের জমা করে মাঠ দখল কী আপনাদের পূর্ব শয়তানি পরিকল্পনা ছিলনা এটা কোন পাগলেও বিশ্বাস করবে ?

 

যে গায়ের জোরে বিগত কয়দিন  মাদরাসার ছাএ শিক্ষকরা কথা বলছিল এ গুলোর কোন পরিকল্পনার শিকড় ছিলনা তা কেও মেনে নিবে এটা আপনি মনে করার কিছু নাই। এই দেশে হজরতজী কে বাধা দেয়ার জন্য বিগত সময় লাঠি হাতে গলা ফাটিয়ে চিৎকার,রাস্তা বাল্ক হুমকি, ধমকি আমরা বহুবার দেখেছি।  আপনি নিজেও বংগোসাগড়ে ভাসিয়ে দেয়ার স্লোগান দিতে আমরা দেখেছি।

 

গোপন মাশোয়ারায় কাকরাইলের কিছু শুরাদের ব্যবহার করে আপনারা যে ভাবে গোটা করে আয়োজন করে খাবার পরিবেশন করে গোটালা ভাবে ওজাহাতি জোর করে বাংলাদেশে তাবলিগ ধংসে কাজ করছেন তা কী সুপরিকল্পিত তাবলিগের উপড় আঘাত নয়?

 

সাত, পরিকল্পিত ভাবে ময়দান দখল করে আমাদের কাজে বাধা সৃষ্টি করা কী পরিকল্পিত ভাবে হামলার বিপরীত পদ্ধতি নয় কী? ? ভোলাতে আপনার পরিকল্পিত ভাবে পাথর নিক্ষেপ করেননি  ? বি বাড়িয়ায় কাফনের কাপড় পড়ে লাঠি হাতে হামলা আপনারা করেননি? এই রকম বহু হামলার উদাহরণ দেয়া যাবে কিন্তু আপনাকে এমন সত্যটা আমার বলার কিছু নেই।  সবই আপনার জানা  ,তারপরও আপনি ওজাহাতি গ্রুপের পক্ষে বলবেন এটাই স্বাভাবিক।

 

সবশেষে আপনি আমাদের দুর হতে আসা সাথীদের আজকের ঘটনা ইংগিত করে অনুভবে দেখতে বলেছেন এমন করে, যেন তারা মনে হয় বিগত কয়েক বছর ধরে ওজাহাতি ফেতনা ও গায়ের জোরে মাদরাসা ছাএ দিয়ে আপনাদের তাবলীগের কাজে অসংখ্য  বাধা দান সমন্ধে কিছুই জানেনা ?

 

এই সমস্যার সমাধান তো খুবি সহজ একটা বিষয় ছিল। পুরো বিশ্বে তাবলিগের কাজ দু ভাগে চলছে ;সেই পদ্ধতি এই দেশেও চলতে পারতো কিন্তু আপনারা পুরো বিশ্ব উলামা কেরামকে বৃদ্ধা আংগুলি দেখিয়ে নিজেরাই ওজাহাতি জোর করে মহামারি সৃষ্টি করেছেন।

ফয়সাল ইসলাম, তাবলীগের সাধারণ  সাথী

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com