বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৮ পূর্বাহ্ন

টঙ্গীর ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবী করলেন আল্লামা মাসঊদ

টঙ্গীর ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবী করলেন আল্লামা মাসঊদ

তাবলীগ নিউজ বিডিডটকম | তাবলীগের  অপ্রীতিকর ও নির্মম ঘটনা প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেছেন, টঙ্গী ময়দান নিয়ে এরকম নির্মম লড়াই কেউ কামনা করে না।

ইসলাম কখনোই এ ধরনের লাঠালাঠি, মারমুখী তাবলীগের কাজ সমর্থন করে না। এটা কখনো তাবলীগের কাজই হতে পারে না।

অপ্রীতিকর এই ঘটনার বিচারবিভাগীয় তদন্ত দাবি করে আল্লামা মাসঊদ বলেন, টঙ্গীর এই নির্মম হতাহতের ঘটনার সঙ্গে যে বা যারাই যেই দল বা মতের লোকই হোক না কেন তাকে বিচারের আওতায় আনতে হবে।

শনিবার দিবাগত রাতে বাংলাদেশ জমিয়তুল উলামার কেন্দ্রীয় অফিস খিলগাঁও থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আল্লামা মাসঊদ এসব কথা বলেন।

তাবলীগের কাজ সরাসরি নবীওয়ালা কাজ উল্লেখ করে আল্লামা মাসঊদ বলেন, আমাদের প্রিয় নবীজী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উম্মতের উপর দাওয়াত ও তাবলীগের যে দায়িত্ব দিয়ে গেছেন তা পালনের এরকম লাঠালাঠির তো কোনো সুযোগ নেই।

এ ধরনের জঘন্য অন্যায় ও অস্বাভাবিক প্রক্রিয়া কখনোই ইসলামের প্রচার ও প্রসারে ভূমিকা রাখবে না বরং ক্ষতি করবে। ক্ষতি হবে এ দেশের আলেম উলমা ও দ্বীনদরদি মানুষের।

ধৈর্য ও সংযমের আহ্বান জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, দ্বীনের দায়ীদের সবচেয়ে বেশী সহনশীল হতে হয়। ধৈর্য ও সংযমের এখনই সবচেয়ে বড় সময়। পারস্পরিক সংঘাতের মাধ্যমে ইলায়ে কালিমাতুল্লাহর কাজ সম্ভব নয়।

হৃদ্যতা আর ভালোবাসার মাধ্যমেই জগতের মানুষকে আল্লাহর দিকে ডাকতে হয় বলেও তিনি মন্তব্য করেন।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com