বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০, ০১:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
দেওবন্দের নতুন মুহতামিম মাওলানা মুহাম্মাদ ক্বারী উসমান মানসুরপুরী ১৫ অক্টোবর থেকে খুলছে দারুল উলুম দেওবন্দসহ উত্তরপ্রদেশের মাদরাসাগুলো পাকিস্তানে সন্ত্রাসী হামলায় মাওলানা ড. আদিল খান  শহীদ হয়েছেন তাবলীগ ইস্যুতে দেওবন্দের খেলাফ যে কাজ হয়েছে বাংলাদেশে তাবলীগ নিয়ে অপপ্রচারে তীব্র ভর্ৎসনা ভারতীয় শীর্ষ আদালতের তাবলিগ মামলায় মোদী সরকারের সমালোচনায় সুপ্রিম কোর্ট মসজিদ আল হারামের শিক্ষক শায়খ মুহাম্মাদ বিন আলী আর নেই চলে গেলেন হৃদয়রাজ্যের আরেক বাদশা তাওয়াফকারীদের পদচারণায় আবারো মুখরিত বাইতুল্লাহ জমিয়তের নিজামুদ্দীন ইস্যু মামলায় সুপ্রিম কোর্টের তোপের মুখে ভারতের মোদি সরকার
আখেরী মুনাজাতের মধ্যদিয়ে বুলন্দ শহর ইজতেমা শেষ হল

আখেরী মুনাজাতের মধ্যদিয়ে বুলন্দ শহর ইজতেমা শেষ হল

স্টাফ রিপোর্টার, তাবলীগ নিউজ বিডিডটকম । গত পহেলা ডিসেম্বর থেকে তিনদিন ব্যাপি ভারতের বুলন্দ শহরে বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। ৩০কোটি মুসলমানের দেশ ভারত। এখানে অসংখ্য প্রাদেশিক বড়বড় ইজতেমা সারা বছরই  হয়ে থাকে।

তবে যতটুকো জানাযায় দেওবন্দের নিকটস্থ বুলন্দ শহরে এবছরের ইজতেমায় শতাধিক দেশের মুসলমান অংশ গ্রহন করবে ।

প্রায় ছয় মাস পূর্বে ১৪কিলোমিটার বিশাল জায়গা জুড়ে এই ইজতেমার আন্তর্জাতিক প্যান্ডেল তৈরির কাজ শুরু করেন লক্ষাধিক সেচ্ছাসেবী।  কেবল গাড়ি পাকিং এর জন্য নির্ধারিত স্থান টঙ্গীর ময়দানের চেয়ে বড়।

আজ বাদ ফজর বিশ্ব আমীর হাফেজ মাওলানা সাদ কান্ধলভীর হেদায়তী বয়ান ও আখেরী মোনাজাতের মধ্য দিয়ে বুলন্দ শহর ঐতিহাসিক আলমী ইজতেমা শেষ হয়েছে। তিন দিন লাগাতার বয়ান করেছেন, দাওয়াত ও তাবলীগের বিশ্ব মার্কাজ নিজামুদ্দিনের মুরুব্বীগন।

১৪ কিলোমিটার জায়গাজুড়ে তৈরি করা হয়েছে আন্তর্জাতিক সামিয়ানা। অন্তত ছয় মাস আগ থেকে শুরু হয়েছিল প্যান্ডেল ও অজু ইস্তেঞ্জা তৈরির কাজ। মজমা  ১ কোটি ৫০লক্ষ ছাড়িয়ে গেছে বলে ভারতীয় গনমাধ্যমে।

আজ বুলন্দ শহরে আখেরী মুনাজাতে  ইজতেমা উপলক্ষ্যে সকল শিক্ষা প্রতিষ্টান বন্ধ ছিল

 

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com