শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষনা এক আল্লাহ জিন্দাবাদ… হাটহাজারী মাদরাসায় ছাত্রদের বিক্ষোভ ভাঙচুর : কওমীতে নজিরবিহীন ঘটনা ‘তাবলিগের সেই ৪ দিনে যে শান্তি পেয়েছি, জীবনে কখনো তা পাইনি’ তাবলীগের কাজকে বাঁধাগ্রস্থ করতে লাখ লাখ রুপি লেনদেন হয়েছে: মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী দা.বা. (অডিওসহ) নিজামুদ্দীন মারকাজ বিশ্ব আমীরের কাছে বুঝিয়ে দিতে আদালতের নির্দেশ সিরাত থেকে ।। কা’বার চাবি দেওবন্দের বিরোদ্ধে আবারো মাওলানা আব্দুল মালেকের ফতোয়াবাজির ধৃষ্টতা:শতাধিক আলেমের নিন্দা ও প্রতিবাদ একান্ত সাক্ষাৎকারে সাইয়্যেদ আরশাদ মাদানী :উলামায়ে হিন্দ নিজামুদ্দীনের পাশে ছিলেন, আছেন, থাকবেন তাবলীগের হবিগঞ্জ জেলা আমীর হলেন বিশিষ্ট মোহাদ্দিস মাওলানা আব্দুল হক দা.বা.
আসলে তাবলীগওয়ালা কারা? একটি সরল বিশ্লেষণ

আসলে তাবলীগওয়ালা কারা? একটি সরল বিশ্লেষণ

মোহাম্মদ মঈন উদ্দীন,  তাবলীগ নিউজ  বিডিডটকম | আজ যারা তাবলীগ নিয়ন্ত্রণের ব্যার্থ চেষ্টা করছেন, সেই জমহুর আলেমদের অধিকাংশই চিল্লা বা তিন দিনের তাবলীগের সাথীও না। পরিচয় নেই এই কাজের মেজাজের সাথে। জানেন না ৫কাজ কি। ছয় নাম্বার তাবলীগের পরিভাষায় বলতে পারবেন না শতকরা ২জনও। কেবল রাজনৈতিক স্বার্থেই কেবল তাবলীগ নিয়ে টানাটানি চলছে। ছাত্র ব্যবহার করে তাবলীগের সাথীদের উপর জঙ্গী হামলা ও খুনের পর দেশজুড়ে চলছে তাবলীগের নামে তাদের এক নরকীয় তান্ডব। এই প্রতিহিংসা ও জুলুমের নাম কি আপনাদের তাবলীগ?

গত এক বছর পর্যন্ত ব্যপক প্রচার করেছেন আপনাদের ৫দিনের জোড় ৭ই ডিসেম্বর থেকে শুরু।কিন্তু গত ৮ই ডিসেম্বর টঙ্গি মাঠে জোড়ের কোন কার্য়ক্রম গতকালও দেখা যায়নি।আজকেওনা।তাহলে কি আপনাদের এবছরের ৫ দিনের জোড় করবেননা?

আপনারা হয়তো বলবেন যে, ১লা ডিসেম্বর টঙ্গি মাঠে মারামারির ঘটনায় প্রশাসন নিষেধ করেছে। যদি প্রশাসনের নিষেধই মানেন তাহলে প্রশাসনতো বলেছে সারা দেশে উস্কানীমূলক বক্তব্য না দিতে, মিছিল মিটিং না করতে, জুমার খুতবায় বিষোধগার না করতে।কিন্তু দূঃখজনক হল আপনারা কি তা মেনেছেন?

মানেননি। সারা দেশে উস্কানীমূলক বক্তব্য দিয়েছেন। থানায় থানায় জেলায় জেলায় ঢাকা শহরের অলিতে গলিতে পোস্টারিং মিটিং, মিছিল,বিক্ষোভ মিছিল করে আরও বেশি উস্কানী,প্রতিহিংসা আর বিষোধগার করেছেন।

প্রতিহিংসার বশবর্তী হয়ে প্রতিপক্ষকে কাফের মুরতাদ,ইহুদীর দালাল,মালাউন সহ এমন কোন বাজে শব্দ নাই যা বলেননি। সর্বশক্তি দিয়ে যে যেভাবে যা পারছেন সবই করছেন।

শুধু করেননি দাওয়াত ও তাবলীগের গুরুত্বপূর্ণ আমল ৫ দিনের জোড়। করছেন না গাশত, তালিম, আড়াই ঘন্টার মেহনত। এর জন্য আপনাদের কোন অনুশোচনাও প্রকাশ পায়নি।কোন চেষ্টাও আপনারা করেননি। উল্টো উল্টো মসজিদে মসজিদক ৫কাজ বন্ধ করে বাতিল টেকানোর তৃপ্তির ঢেকুর তুলছেন।

আপনারাতো গত শুক্রবারে সারা দেশে বিক্ষোভ করেছেন। বিক্ষোভকারী সবাই সারা দেশ থেকে কোথাও জঠো হয়ে জোড়ের আমল শুরু করতেন তাহলে সাথীরা এবং সাধারন মানুষ বিশ্বাস করতো আপনারাও তাবলীগের একটা অংশ। আপনারাও তাবলীগের হিতাকাঙ্খী।

কিন্তু হয়েছে তার উল্টো। সাধারণ মুসলমানরা এখন বুঝে গেছে কারা প্রকৃত তাবলীগওয়ালা আর কারা তাবলীগের হিতাকাঙ্খী সেজে রাজনৈতিকভাবে তাবলীগে বিশৃঙ্খলা সৃষ্টিকারী।

তাই বলবো এখনও সময় আছে সারা বিশ্বের কোটি কোটি মুসলমানকে মিথ্যা কাফের ফতোয়া দেওয়ার জন্য তওবা করে ফিরে আসুন। না হয় ইতিহাস আপনাদের আস্তাকুড়ে নিক্ষেপ করবে।

আশা করি কিছু ঘাড় তেড়া রাজনৈতিক আলেম ব্যতীত সবাই ফিরে আসবেন সত্য সুন্দর বসলবাসার পথে ইনশাআল্লাহ। সেই অপেক্ষায়…

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com