বুধবার, ২৩ Jun ২০২১, ১০:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
চলতি মাসেই চালু হচ্ছে ৫০ মডেল মসজিদ অনলাইনে বিভিন্ন গ্রুপ ও পেইজ এডমিনদের নিয়ে মাশোয়ারার  বাংলাদেশে আরবি বিস্তারের মহানায়ক আল্লামা সুলতান যওক নদভী (দা.বা) দেওবন্দে গেলেন হযরতজী মাওলানা সাদ কান্ধলভী দা.বা. মনসুরপুরীকে নিয়ে সাইয়্যেদ সালমান হুসাইনি নদভির স্মৃতি চারণ আল্লামা ক্বারী উসমান মানসুরপুরীর ইন্তেকালে বিশ্ববরেণ্য আলেমদের শোক আমীরুল হিন্দ আল্লামা ক্বারী উসমান মানসুরপুরীঃ জীবন ও কর্ম আমার একান্ত অভিভাবক থেকে বঞ্চিত হলাম : মাহমুদ মাদানী মানসুরপুরীর ইন্তেকালে জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের গভীর শোক প্রকাশ দেওবন্দের কার্যনির্বাহী মুহতামিম সাইয়েদ কারী মাওলানা উসমান মানসুরপুরী আর নেই
হবিগঞ্জে মনোরম পরিবেশে মাদরাসায়ে কাশিফুল উলুম এর পথচলা শুরু…

হবিগঞ্জে মনোরম পরিবেশে মাদরাসায়ে কাশিফুল উলুম এর পথচলা শুরু…

জেলা প্রতিনিধি, তাবলীগ নিউজ বিডিডটকম | হবিগঞ্জ জেলা শহরের প্রাণকেন্দ্রে চমৎকার মনোরম পরিপাটি পরিবেশে মাদরাসায়ে কাশিফুল উলুমের পথচলা শুরু হয়েছে। গতকাল ১৬ডিসেম্বর রবিবার থেকে হিফজ বিভাগ, নাজেরা, নুরানী, মক্তব ও কিতাব বিভাগে ভর্তি শুরু হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটিতে কর্মজিবী ও বয়েস্কদের জন্য নৈশ্য মাদরাসার ক্লাস চলবে।

 

হবিগঞ্জ জেলা তাবলীগ মারকাজের মুরুব্বীদের তত্বাবধানে এই কওমী মাদরাসাটি সহী এলমে ওহীর শিক্ষার্থীদের পিপাসা মেটাতে পারে বলে অনেকেই আশা করছেন। আলেম উলামার পূন্যভুমি খ্যাত হবিগঞ্জে এমন একটি খালেছ দ্বীনী শিক্ষা প্রতিষ্ঠানের চাহিদা ছিল অনেক দিন ধরে। মাদরাসায়ে কাশিফুল উলুমের পথ চলার মধ্য দিয়ে তা পূরণ হবে বলে অনেকেই আশা করছেন।

কাকরাইল মসজিদের মুরুব্বী ও  তাবলীগ জামাত বাংলাদেশের মূলধারার  আহলে শুরাদের পরামর্শের ভিত্তিতে, মাদরাসায়ে কাশিফুল উলুম হবিগঞ্জের মুহতামিম হিসাবে দ্বায়িত্ব  পালন করছেন, সর্বজন শ্রদ্ধেয়, বর্ষীয়ান বুজুর্গ  আলেমেদ্বীন মাওলানা আব্দুল হক ইসলাপুরী দা.বা। এর আগে তিনি দীর্ঘ কয়েক যুগ শতাব্দী প্রাচীণ কওমী মাদরাসা “জামেয়া কাসিমুল উলুম বাহুবলের সিনিয়র মুহাদ্দীস ছিলেন। বৃহত্তর সিলেট বিভাগের হাজার হাজার আলমের উস্তাদ তিনি।

 

মাদরাসার নায়বে মুহতামি হিসাবে আছেন, আরেক চিন্তক মেধাবী তরুণ আলেমেদ্বীন, জামেয়া মুবারকীয়া উত্তরসুরের সাবেক শিক্ষা সচিব, বিশিষ্ট  লেখক,গবেষক, বহুগ্রন্থপ্রণেতা মাওলানা সৈয়দ আনোয়ার আবদুল্লাহ। তাদের সাথে আছেন একঝাক মেধাবী তাকওয়ালা তরুণ আলেমেদ্বীন।  ইনশাআল্লাহ আগামী বুধবার থেকে ধারাবাহিকভাবে সবক শুরু হবে।

 

ইতোমধ্যে মুবাল্লীগদের আন্তরিকতা ও জেলা তাবলীগ সাথীদের পরিশ্রমের ফলে সারা জেলায় প্রতিষ্ঠানটি দ্বীনদ্বার মানুষের মাঝে আশানুরূপ সাড়া ফেলেছে। বৃহৎ কর্মপরিকল্পনা ও স্থায়ী ভুমিতে আগামীতে মাদরাসাটি আরো বড় কলেবরে পরিচলনার আাশা করছেন সংশ্লিষ্টরা।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com