বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হাটহাজারী মাদরাসার সামনে পুলিশের সতর্ক অবস্থান : রুহিকে গনধোলাই কেন হাটহাজারী মাদরাসা ছাত্র আন্দোলনে উত্তাল? হাটহাজারী মাদরাসায় ছাত্রদের বিক্ষোভ ভাঙচুর : কওমীতে নজিরবিহীন ঘটনা ‘তাবলিগের সেই ৪ দিনে যে শান্তি পেয়েছি, জীবনে কখনো তা পাইনি’ তাবলীগের কাজকে বাঁধাগ্রস্থ করতে লাখ লাখ রুপি লেনদেন হয়েছে: মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী দা.বা. (অডিওসহ) নিজামুদ্দীন মারকাজ বিশ্ব আমীরের কাছে বুঝিয়ে দিতে আদালতের নির্দেশ সিরাত থেকে ।। কা’বার চাবি দেওবন্দের বিরোদ্ধে আবারো মাওলানা আব্দুল মালেকের ফতোয়াবাজির ধৃষ্টতা:শতাধিক আলেমের নিন্দা ও প্রতিবাদ একান্ত সাক্ষাৎকারে সাইয়্যেদ আরশাদ মাদানী :উলামায়ে হিন্দ নিজামুদ্দীনের পাশে ছিলেন, আছেন, থাকবেন তাবলীগের হবিগঞ্জ জেলা আমীর হলেন বিশিষ্ট মোহাদ্দিস মাওলানা আব্দুল হক দা.বা.
হবিগঞ্জে মনোরম পরিবেশে মাদরাসায়ে কাশিফুল উলুম এর পথচলা শুরু…

হবিগঞ্জে মনোরম পরিবেশে মাদরাসায়ে কাশিফুল উলুম এর পথচলা শুরু…

জেলা প্রতিনিধি, তাবলীগ নিউজ বিডিডটকম | হবিগঞ্জ জেলা শহরের প্রাণকেন্দ্রে চমৎকার মনোরম পরিপাটি পরিবেশে মাদরাসায়ে কাশিফুল উলুমের পথচলা শুরু হয়েছে। গতকাল ১৬ডিসেম্বর রবিবার থেকে হিফজ বিভাগ, নাজেরা, নুরানী, মক্তব ও কিতাব বিভাগে ভর্তি শুরু হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটিতে কর্মজিবী ও বয়েস্কদের জন্য নৈশ্য মাদরাসার ক্লাস চলবে।

 

হবিগঞ্জ জেলা তাবলীগ মারকাজের মুরুব্বীদের তত্বাবধানে এই কওমী মাদরাসাটি সহী এলমে ওহীর শিক্ষার্থীদের পিপাসা মেটাতে পারে বলে অনেকেই আশা করছেন। আলেম উলামার পূন্যভুমি খ্যাত হবিগঞ্জে এমন একটি খালেছ দ্বীনী শিক্ষা প্রতিষ্ঠানের চাহিদা ছিল অনেক দিন ধরে। মাদরাসায়ে কাশিফুল উলুমের পথ চলার মধ্য দিয়ে তা পূরণ হবে বলে অনেকেই আশা করছেন।

কাকরাইল মসজিদের মুরুব্বী ও  তাবলীগ জামাত বাংলাদেশের মূলধারার  আহলে শুরাদের পরামর্শের ভিত্তিতে, মাদরাসায়ে কাশিফুল উলুম হবিগঞ্জের মুহতামিম হিসাবে দ্বায়িত্ব  পালন করছেন, সর্বজন শ্রদ্ধেয়, বর্ষীয়ান বুজুর্গ  আলেমেদ্বীন মাওলানা আব্দুল হক ইসলাপুরী দা.বা। এর আগে তিনি দীর্ঘ কয়েক যুগ শতাব্দী প্রাচীণ কওমী মাদরাসা “জামেয়া কাসিমুল উলুম বাহুবলের সিনিয়র মুহাদ্দীস ছিলেন। বৃহত্তর সিলেট বিভাগের হাজার হাজার আলমের উস্তাদ তিনি।

 

মাদরাসার নায়বে মুহতামি হিসাবে আছেন, আরেক চিন্তক মেধাবী তরুণ আলেমেদ্বীন, জামেয়া মুবারকীয়া উত্তরসুরের সাবেক শিক্ষা সচিব, বিশিষ্ট  লেখক,গবেষক, বহুগ্রন্থপ্রণেতা মাওলানা সৈয়দ আনোয়ার আবদুল্লাহ। তাদের সাথে আছেন একঝাক মেধাবী তাকওয়ালা তরুণ আলেমেদ্বীন।  ইনশাআল্লাহ আগামী বুধবার থেকে ধারাবাহিকভাবে সবক শুরু হবে।

 

ইতোমধ্যে মুবাল্লীগদের আন্তরিকতা ও জেলা তাবলীগ সাথীদের পরিশ্রমের ফলে সারা জেলায় প্রতিষ্ঠানটি দ্বীনদ্বার মানুষের মাঝে আশানুরূপ সাড়া ফেলেছে। বৃহৎ কর্মপরিকল্পনা ও স্থায়ী ভুমিতে আগামীতে মাদরাসাটি আরো বড় কলেবরে পরিচলনার আাশা করছেন সংশ্লিষ্টরা।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com