মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ১১:১৬ পূর্বাহ্ন

ঢাকার ইজতেমায় যেকারণে জন¯্রােতের বিস্ফোরণ

ঢাকার ইজতেমায় যেকারণে জন¯্রােতের বিস্ফোরণ

আহমেদ হাসান, কেরানীগঞ্জ থেকে: গতকাল রাতে ঢাকা জেলার ইজতেমার সিন্ধান্তের পর থেকে খোলা ময়দানের দিকে জনতার ¯্রােত নামতে থাকে। পর্যাপ্ত অযু ইস্তেনজা ও ময়দানে ছামিয়ানাা না থাকলেও খোলা আকাশের নিচে লাখো মুসল্লি এসে সমবেত হয়েছেন। মুসল্লিদের এই বিস্ফোরণ কেন।

ইজতেমার ময়দানে বিভিন্ন তাবলিগের সাথীদের সাথে আলাপ করে জানা যায়দীর্ঘদিন ধরে নিজামুদ্দিন মার্কাজ বিরোধী হেফাজত সমর্থিত আলেম ও মাদরাসা ছাত্রদের নিরিহ তাবলিগের সাথীদের উপর নানান নির্যাতন ও দ্বীনী কাজে বাধা প্রদানের কারনে সাধারন  মুসল্লীদের মাঝে একটি চাপা ক্ষোভ কাজ করে আসছিল। ঢাকা জেলা ইজতেমার জন্য এসব বাধার কারনে চারবার স্থান বদল করতে হয়েছে মূলধারা তাবলীগ সাথীদের। সর্ব শেষপ গত সাপ্তাহে ঢাকার মিরপুরের ইষ্টান হাউজিংএ মাঠের কাজ আশিভাগ সমাপ্ত করেন তাবলিগের সাথীরা।

গত শুক্রবারে প্রায় তিশ হাজাট তাবকীগের সাথীরা সেচ্ছাশ্রমে সেখানে ময়দানের কাজ করেন। শতশত অযুখানা, টয়লেট, ও বিশাল সামিয়ানা তৈরি করেন। কিন্তু রাতে হেফাজতপন্থীদের রাজনৈতিক চাপে পুলিশ তা বন্ধ করপ দিয়ে তাবলীগের সাথীদের ময়দান থেকে বের হয়ে যেতে বাধ্য করে। ইজতেমা করার জন্য তাবলীগের বড়রা অনেক চেষ্টা করেন।

ফলে নিরোপায় হয়ে তাবলীগের মুরুব্বিগন গত বৃহস্পতিবার রাতে তাবলীগের সাথীদের চাপা ক্ষোভ মিটাতে কেরানীগঞ্জে তাবলীগের ইজতেমা করার সিদ্ধান্ত নেন। ঘোষনার পর পরই গতকাল রাত থেকে ইজতেমার ময়দান কেরানীগঞ্জের খোলামুড়ে মুসল্লিদের ঢল নামতে থাকে। বাদ ফজর কাকরাইলের মুরুব্বি মাওলানা মুহাম্মদ উল্লার আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়।

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!