রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড এর শোক হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষনা এক আল্লাহ জিন্দাবাদ… হাটহাজারী মাদরাসায় ছাত্রদের বিক্ষোভ ভাঙচুর : কওমীতে নজিরবিহীন ঘটনা ‘তাবলিগের সেই ৪ দিনে যে শান্তি পেয়েছি, জীবনে কখনো তা পাইনি’ তাবলীগের কাজকে বাঁধাগ্রস্থ করতে লাখ লাখ রুপি লেনদেন হয়েছে: মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী দা.বা. (অডিওসহ) নিজামুদ্দীন মারকাজ বিশ্ব আমীরের কাছে বুঝিয়ে দিতে আদালতের নির্দেশ সিরাত থেকে ।। কা’বার চাবি দেওবন্দের বিরোদ্ধে আবারো মাওলানা আব্দুল মালেকের ফতোয়াবাজির ধৃষ্টতা:শতাধিক আলেমের নিন্দা ও প্রতিবাদ একান্ত সাক্ষাৎকারে সাইয়্যেদ আরশাদ মাদানী :উলামায়ে হিন্দ নিজামুদ্দীনের পাশে ছিলেন, আছেন, থাকবেন
মুফতি আব্দুল হামিদ মাসুম আজিজীর ইন্তেকাল | তাবলীগের সাথীদের মাঝে শোকের ছায়া

মুফতি আব্দুল হামিদ মাসুম আজিজীর ইন্তেকাল | তাবলীগের সাথীদের মাঝে শোকের ছায়া

তাবলীগ নিউজ বিডিডটকম |তাবলীগ জামাত বাংলাদেশের সাবেক আমীর বড় হুযুর আব্দুল আজিজ রহ: এর  ছাহেবজাদা মূলধারার তাবলীগের শীর্ষ মুরুব্বী মুফতি আব্দুল হামিদ মাসুম কাসেমী আজকে রাত ২ টার দিকে চট্টগ্রামে শশুরের বাসায় (২০/১২/২০১৮ ইং) ইন্তেকাল করেন। إِنَّا لِلّهِ وَإِنَّـا إِلَيْهِ رَاجِعُونَ‎। তার মৃত্যুতে বিশ্বব্যাপি তাবলীগ জামাতে শোকের ছায়া নেমক এসেছে। তাবলীগের বিশ্ব আমীর শায়খুল হাদীস মাওলানা সাদ কান্দালভী দা.বা শোক প্রকাশ করেছেন।

 

তিনি বেশ কিছুদিন যাবৎ আমেরিকাতে ছিলেন। মুফতি আব্দুল হামিদ মাসুম কাসেমী দারুল উলুম দেওবন্দ এর মেধাবী ছাত্রদের অন্যতম ছিলেন। মাজহারুল উলুম সাহরানুরে শায়খুল হাদীস জাকারিয়া রহ এর শাগরেদে খাছদের অন্যতম ছিলেন। বাবার হাত ধরেই দাওরায়ে হাদীস পাশ করে তাবলীগের কাজের সাথে জড়িয়ে পড়েন। গোটা বিশ্বে বিশেষ করে আমেরিকাতে দাওয়াতের কাজে তার অবদান চিরদিন ইতিহাসে অমর হয়ে থাকবেন।

 

গত বছর কাকরাইল থাকতে হঠাত করে স্ট্রোক করেন তখন তাবলীগের শুরা হজরত নাসিম সাহেব উনাকে তৎক্ষণাৎ বারডেমে নিয়ে যেতে বলেন । সেখানে আই সি ইউতে থাকার পড়ে কিছুটা সুস্থ হয়ে আমেরিকা ফিরে যান । এর মাত্র কয়েকদিন পরেই এপ্রিলে নিযামুদ্দিনের জোড়ে অংশ নিতে এরকম অসুস্থ শরীর নিয়ে এত লম্বা সফর করে পুনরায় আমেরিকা থেকে আবার দিল্লিতে আসেন। দ্বীনের প্রতি উনার জজবা কেমন কিছুটা ধারনা পাওয়া যায়। প্রতি সপ্তাহে কোরআন শরিফ এক খতম দিতেন। শাইখুল হাদিস রহ: এবং মদিনার আমীর মাওলানা সাইদ খান রহ: এর সহবতে দীর্ঘ দুই বছর মদিনায় ছিলেন।

 

২০১৬/ ২০১৭ তে যখন উনি বাংলাদেশে এসেছিলেন তখন মাওলানা ওমর ফারুক ও মাওলানা আব্দুল মতিন উনার সাথে অনেক বেআদবি করেন। গতবছর  যখন আসলেন তখন  কারি জোবায়েরের সাথে তার কামরায় দেখা করতে গেলে জোবায়ের সাহেবের ছেলে হাফেজ হানজালা মুখের উপর কামরার দরজা আটকিয়ে দিয়ে বলেন আব্বার সাথে দেখা দিতে পারবে না।

অথচ বড় হুযুর রহঃ এর খেদমত করেই কারি জোবায়ের কাকরাইল মসজিদের ইমাম হয়েছিল এবং মাওলানা মাসুম সাহেবের রহঃ সাথে পরামর্শ করেই মাওলানা লুৎফুর রহমান সাহেব রহঃ কারি জোবায়েরের সাথে তার মেয়ের বিবাহ দিয়েছিলেন । গতবার উনি যখন ইজতিমায় অংশ নিতে বিভিন্ন জেলায় সফর শুরু করেন তখন কাকরাইলে উনার কামরায়  সন্ত্রাসী ইঞ্জিনিয়ার মাহফুয হান্নান মোসার্ফ তালা দিয়ে দেন যেন উনি আর উনার কামরায় ঢুকতে না পারেন !

 

বাংলাদেশে এখন থেকে স্থায়ী থাকার জন্যই এসেছিলেন। দ্বিতীয় হজরতজি ইউসুফ রহ: এর সোহবত পেয়েছিলেন এরকম হাতে গোনা দুই একজন যারা বাংলাদেশে জীবিত আছেন তাদের মধ্যে তিনি একজন ছিলেন। ৬৫ তে যখন হযরতজি রহ: বাংলাদেশে আসেন তখন উনি ক্লাস ফোর এ পড়েন ( কম বেশি হলে আল্লাহ আমাকে মাফ করেন) । হযরতজি রহ: উনাকে কিছু টাকা হাদিয়া দেন ।

 

বর্তমান হযরতজি মাওলানা সাআদ সাহেব দা: বা: উনাকে বলতেন “ মাওলানা আপনাকে দেখলেই আপনার আব্বাজানের কথা মনে হয়”।যারা বড় হুযুরকে রহ: দেখছেন তারাও বলেন বাপ আর ছেলের চেহারা, চলা ফেরা কথার ধরন একই রকম ছিল। আল্লাহ হযরতকে জান্নাতের উচা মাকাম দান করুন। আমিন।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com