রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২:০৯ পূর্বাহ্ন

দিন শেষে জমহুর আলেমরা বিএনপি বলয়েই

দিন শেষে জমহুর আলেমরা বিএনপি বলয়েই

ষ্টাফ রিপোর্টার, তাবলীগ নিউজ বিডিডটকম| হেফাজতের ক্রাকডাউনের পর থেকে বাংলাদেশের জমহুর (সংখ্যাগরিষ্ঠ) আলেমরা হেফাজতের ব্যানারে আওয়ামীলীগ বলয়ে চলে যান নানান ছলে-বলে কৌশলে। যারা একসময় বর্তমান সরকারকে নিয়ে খুব বাজে মন্তব্য ও অপপ্রচার করতেন তারাও আওয়ামীলীগের গুণকীর্তন করতে পিছপা হন নি।

সর্বশেষে কওমী সনদের সরকারী স্বীকৃতির বিষয়ে কওমীর আলেমদের সাথে হেফাজতের পূর্বসসম্পর্ক আরো সুগভীর হয়। খোদ হেফাজতের আমীর আল্লামা শাহ আহমদ শফী একের পর এক বাণী বিবৃতিতে বর্তমান সরকারের উচ্ছাসী প্রসংশা করেন। এতে করে আওয়ামীলীগের সাথে আলেম সমাজের একটি সুসম্পর্ক গড়ে উঠে।

তাই বিশ্লেষক মহল মনে করছেন, কওমী সনদের স্বীকৃতির পরেও আওয়ামীলীগের সাথে পরীক্ষিত আলেম ছাড়া সুবিধাভোগী কেউই নৌকায় ভোট দিবেন না।

ইসলামী ঐক্যজোট বিএনপি বলয় থেকে বের হয়ে আওয়ামীলীগের সাথে সরাসরি ভোটের জোটে গিয়েও সুবিধা করতে পারেনি। সরকারের উচ্চ মহলের ধারণা ছিল আসন্ন নির্বাচনে বাংলাদেশের জমহুর আলেমরা আওয়ামীলীগ বলয়েই থাকবেন। নতুবা তৃতীয় জোট করে বিএনপি জোটের বিরুদ্ধে শক্ত অবস্থানে যাবেন।

কিন্তু আওয়ামীলীগ সরকারের সকল সুযোগ সুবিধা গ্রহন করা স্বত্যেও নির্বাচনের পূর্বমূহুর্তে অধিকাংশ আলেমই ভোটের মাঠে বিএনপির সাথে রয়েছেন। দীর্ঘদিনের জোটবদ্ধ রাজনীতির কারণে বিএনপির সাথে আলেমদের বন্ধুত্বও পুরানো। যদিও বিএনপি থেকে কোন সুবিধা আলেমরা কখনো পাননি। কেবল ভোটের রাজনীতির ঢাল হিসাবে ব্যাবহৃত হয়েছেন।

২০ দলীয় জোটের শরীক ‘জমিয়তে উলামায়ে ইসলাম’ জাতীয় ঐক্যফ্রন্ট থেকে ৫টি আসন পেয়েছে। ‘খেলাফত মজলিস’ বিএনপি থেকে দুটি আসন পেয়েছে।

জোট থেকে ধানের শীষ প্রতীকে রয়েছেন অ্যাডভোকেট শাহীনুর পাশা চৌধুরী সুনামগঞ্জ-৩, মাওলানা উবায়দুল্লাহ ফারুক সিলেট ৫ এবং মাওলানা মনির হোসেন কাসেমী নারায়ণগঞ্জ- ৪। মুফতি মুহাম্মদ ওয়াক্কাস যশোর- ২

খেলাফত মজলিস বিএনপি থেকে দুটি আসন পেয়েছে, তারা হলেন, ড. আহমদ আবদুল কাদের (হবিগঞ্জ- ৪) ও মাওলানা আবদুল বাসিত আজাদ ( হবিগঞ্জ-২) ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন।

আওয়ামী লীগের সাথে একজন আলেমও নির্বাচনে নেই। অপরদিকে বিএনপির জাতীয় ঐক্যফ্রন্টের সাথে ৭জন আলেম সরাসরি ধানপর শীষ প্রতীকে মাঠে নেমেছেন। ফলে ধানের শীষের এই ছয় প্রার্থীকে ঘিরেই এখন মূলত কওমী অঙ্গনের সকল জলপনা কল্পনা। কওমী মাদাসার তরণ ভোটাররা অনলাইনে ধানের শীষের পক্ষে প্রচারণা চালাতে দেখা যায়।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com