মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০১:৩৭ পূর্বাহ্ন

টঙ্গীতে হেফাজতপন্থীদের হামলায় আহত আরেক তাবলীগের সাথীর মৃত্যু

টঙ্গীতে হেফাজতপন্থীদের হামলায় আহত আরেক তাবলীগের সাথীর মৃত্যু

ষ্টাফ রিপোর্টার| তাবলীগ নিউজ বিডিডটকম। ১লা ডিসেম্বর টংগী ময়দানে তাবলীগের ৫ দিনের জোড়ে বাঁধা প্রদানের জের ধরে হেফাজতপন্থী ও মাদরাসার উগ্র ছাত্রদের আক্রমনের শিকার আরেকজন তাবলীগের সাথীর আজ মৃত্যু হয়েছে, ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন। সামসুদ্দিন বেলাল (৫৫) নামে এই সাথী ২রা জানুয়ারী বুধবার রাত ৮:৫০ মিনিটে ঢাকা মেডিকেলে ইন্তেকাল করেন।

মাদ্রাসার ছাত্রদের আঘাতে মারাত্মক জখম হয়ে তিনি প্রায় ১ মাস ধরে ঢাকা মেডিকেলের ‘নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র’তে মৃত্যুর মুখোমুখি ছিলেন। শহীদ সামসুদ্দীন নিজামুদ্দিনের অনুসারী মূলধারার তাবলীগের সাথী ছিলেন।

তিনি নোয়াখালী পৌরসভার ০৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ছিলেন। পাশাপাশি দাওয়াত ও তাবলীগের মেহনতের সাথে ওতোপ্রোতোভাবে জড়িত ছিলেন। ৩০শে নভেম্বর নোয়াখালী থেকে মুহাম্মদ শাকিল আহমেদ এর জামাতের সাথে মিরপুর ১নং সেকশনের মদীনা মসজিদে রাত্রী যাপন করেন। শহীদ সামসুদ্দিন বেলাল ১লা ডিসেম্বর নিজামুদ্দিন অনুসারী মুলধারার সাথীদের সাথে টংগী ময়দানে সকাল থেকে অবস্থান করেন।

মাঠের চারপাশের টয়লেটের ছাদ থেকে তাবলীগের সাথীদের উপর মাদ্রাসার ছাত্ররা ইট পাটকেল দিয়ে বৃষ্টির মতো হামলা চালালে তিনি গুরুতর আহত হন। পরে তাকে প্রথমে টঙ্গী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাবলীগের সাথীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

ঢাকায় আগামী কাল সকাল ১০টার দিকে কাকরাইল মসজিদে শহীদ সামছুদ্দীন বেলালের জানাজার নামাজ পড়া হতে পারে বলে নানান সূত্র থেকে জানা যায়।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com