বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯:০১ পূর্বাহ্ন

দেওবন্দ যাচ্ছেন পুলিশের এআইজি, প্রতিনিধি দলের সদস্য বাড়ছে

দেওবন্দ যাচ্ছেন পুলিশের এআইজি, প্রতিনিধি দলের সদস্য বাড়ছে

ষ্টাফ রিপোর্টার, তাবলীগ নিউজ বিডিডটকম | বাংলাদেশে তাবলিগের চলমান সঙ্কট নিরসনের জন্য সরকার ও বিবাদমান উভয়পক্ষের সমন্বয়ে গঠিত একটি প্রতিনিধি দল ভারতের দারুল উলুম দেওবন্দ যাচ্ছে আগামী ১৫ জানুয়ারি। প্রতিনিধি দলে পুলিশ সদর দফতরের এআইজি (রাজনীতি) মনিরুজ্জামানসহ আরো দুজন প্রতিনিধি নতুন সংযুক্ত হয়েছেন।

এর আগে গত মাসে স্বরাষ্ট্রমন্ত্রনালয়ে গঠিত ৬ সদস্যের কমিটিতে ৬ জন প্রতিনিধির দেওবন্দ যাওয়ার সিদ্ধান্ত হয়েছিল। আলেমদের পক্ষ থেকে ২ জন। সরকারের পক্ষ থেকে ২ জন ও তাবলীগের পক্ষ থেকে ২ জন। মোট ছয় জন।আলেমদের পক্ষ থেকে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা মাহমুদুল হাসান। তাবলীগের পক্ষে মাওলানা মুহাম্মদ যোবায়ের, তাবলীগের আহলে শূরা হযরত সৈয়দ ওয়াসিফুল ইসলাম। সরকারের পক্ষ থেকে আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ ও ধর্মসচিব মুহাম্মদ আনিছুর রহমান।

যাত্রাবাড়ি মাদরাসার মুহতামিম মাওলানা মাহমুদুল হাসান ও মাওলানা ক্বারী যোবায়ের আগামী ১৫ জানুয়ারী দেওবন্দ যাওয়া প্রতিনিধি দলে থাকছেন না বলে ৫ জানুয়ারী মন্ত্রনালয়কে জানানো হয়। তাদের পরিবর্তে আরো দুজন আলেম প্রতিনিধি দলের সাথে দেওবন্দ যাওয়ার সিদ্ধান্ত হয়। তারা হলেন মাওলানা রবিউল হক ও মাওলানা মাহফুজল হক। সাম্প্রতিককালে এই প্রতিনিধি দলে কাকরাইলের এক মুরুব্বী ও পুলিশের এআইজি নতুনভাবে সংযুক্ত হয়েছেন। মাওলানা মাহমুদুল হাসান এর বদলে মাওলানা মাহফুজুল হক যাওয়ার কথা থাকলেও এখন উভয়ই যাবেন।

এ দিকে প্রতিনিধি দলে পুলিশ সদরদফতরের এআইজি (রাজনীতি) মনিরুজ্জামান যাবেন বলে একটি জাতীয় দৈনিক নিশ্চিত করেছে। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের জিডি শামিম মোহাম্মদ আফজালসহ আরো একাধিক সরকারী কর্মকর্তা প্রতিনিধি দলে সংযোগ হতে পারেন বলে বিভিন্ন সূত্রে খবর পাওয়া যাচ্ছে। ১৫ই জানুয়ারী দেওবন্দ সফরের প্রতিনিধি দলের বর্তমান সদস্য হলেনঃ ১। শেখ আবদুল্লাহ, ধর্ম প্রতিমন্ত্রী। ২। আনিসুর রহমান -ধর্ম সচিব। ৩। মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। ৪। মাওলানা মাহমুদুল হাসান। ৫। সৈয়দ ওয়াসিফুল ইসলাম। ৬। মাওলানা রবিউল হক। পরে দুই পক্ষ থেকে দুইজনকে বাড়ানো হয়েছে। ৭। মাওলানা আশরাফ আলী সাহেব (কাকরাইল) ৮। মনিরুজ্জামান, পুলিশ সদরদফতরের এআইজি (রাজনীতি)

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com