রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১১:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
আল্লামা শফীর ইন্তেকালে আরশাদ মাদানীর শোক আল্লামা আহমদ শফী রহ. এর মাগফিরাত কামনায় সাভারের মারকাজুল উলুমে বিশেষ দোয়া আল্লামা শফীর ইন্তেকালে মাহমুদ মাদানীর শোক আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড এর শোক হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষনা এক আল্লাহ জিন্দাবাদ… হাটহাজারী মাদরাসায় ছাত্রদের বিক্ষোভ ভাঙচুর : কওমীতে নজিরবিহীন ঘটনা ‘তাবলিগের সেই ৪ দিনে যে শান্তি পেয়েছি, জীবনে কখনো তা পাইনি’ তাবলীগের কাজকে বাঁধাগ্রস্থ করতে লাখ লাখ রুপি লেনদেন হয়েছে: মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী দা.বা. (অডিওসহ) নিজামুদ্দীন মারকাজ বিশ্ব আমীরের কাছে বুঝিয়ে দিতে আদালতের নির্দেশ
দেওবন্দ টু নিজামুদ্দীন (দেওবন্দ মাদরাসায় তাবলীগের বাস)

দেওবন্দ টু নিজামুদ্দীন (দেওবন্দ মাদরাসায় তাবলীগের বাস)

Exif_JPEG_420

সৈয়দ আনোয়ার আব্দুল্লাহ, দেওবন্দ থেকে | যে মুহুর্তে দেওবন্দ মাদরাসার নাম নিয়ে বাংলাদেশে নিজামুদ্দিনের সকল কার্যক্রম বন্ধ করার চেষ্টা করা হচ্ছে। সে মুহুর্তে প্রতিদিন সকাল সন্ধ্যা ২০০কিলোমিটার দূরে দেওবন্দ থেকে নিজামুদ্দিন, নিজামুদ্দিন থেকে দেওবন্দ বাস আসে। সন্ধ্যা ৬টায় নিজামুদ্দিন মারকাজ থেকে ছেড়ে আসা বাসটি রাত ১২টায় দারুল উলুম দেওবন্দে এসে পৌছে। আবার সকাল ৭টায় দেওবন্দ থেকে নিজামুদ্দিন মারকাজের উদ্দেশ্যে ছাড়ে।

যারা দেওবন্দ মাদরাসায় এসেছেন সবারই দেখা মসজিদে রশীদের সামনে দেওবন্দ মাদরাসর ভিতরে ইংরেজীতে নিজামুদ্দিন লেখা বাস দাড়ানো থাকে। বাসে লেখা, “অনলি ফর জামাত”। শুধু মাত্র তাবলীগ জামাতের জন্য।

বাসের ব্যাবস্থাপক ভাই আসলামের সাথে কথা হলে তিনি জানান, আগেতো সকাল সন্ধ্যা ট্রেনে করেই লোকজন নিজামুদ্দিন মারকাজে আসত। পরবর্তীতে দারুল উলুম দেওবন্দের ছাত্রদের নিজামুদ্দিন মারকাজের সাথে যোগাযোগ নিবিড় করার লক্ষ্যে দেওবন্দ ও নিজামুদ্দিন এর আকাবিরগন এই বাসটি চালু করেন। দীর্ঘ ১যুগের বেশি সময় ধরে এই সার্ভিস একদিনের জন্যও বন্ধ হয় নি।

বর্তমান দেওবন্দ ও নিজামুদ্দিনের চলমান এখতেলাফে কি লোকজন আগের মতো আসা যাওয়া করে জানতে চাইলে, তিনি বলেন, কি যে বলেন। জায়গা হয় না। এতলোকজন হয় সকাল বিকাল। এখতেলাফের কোন প্রভাব হিন্দুস্তানী ছাত্র কিংবা মোবাল্লীগদের মাঝে নেই। এসব ভিতরে,  বাহিরে নেই। আগের মতোই সব ঠিকঠাক। বরং পূর্বের তুলনায় যাতায়ত সম্পর্ক আরো বাড়ছে। দেওবন্দ, ওয়াকফ দেওবন্দ, জাকারিয়া সহ আশপাশের মাদরাসার ত্বোলাবা উলামা মিলে কয়েকশ প্রতিদিন নিজামুদ্দিন যান। নিজামুদ্দিন থেকেও প্রতিদিন জামাত আসে। কোন সমস্যা নেই। বাসগুলোতে জায়গা না পেয়ে অনেকে ট্রেন দিয়েও যাতায়াত করেন।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com