সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৯:৪৩ পূর্বাহ্ন

মন্ত্রণালয়ের বৈঠকে হাজির হননি আলেমরাঃ পরবর্তী বৈঠক বুধবার

মন্ত্রণালয়ের বৈঠকে হাজির হননি আলেমরাঃ পরবর্তী বৈঠক বুধবার

আবদুল্লাহ শাকিল: তাবলীগ নিউজ বিডিডটকম| স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে তাবলিগ বিষয়ে আজকের বৈঠকে হাজির হননি পাকিস্তানী আলমী শুরাপন্থী কোন ওজাহাতি আলেম। তবে বৈঠকে তাবলীগের মূলধারার উলামায়ে কেরাম ও মুরুব্বীগণ উপস্থিত ছিলেন। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সভাপতিত্ব করেছেন।

আজ সোমবার (২১ জানুয়ারি) বিকাল ৩টায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে তাবলিগ বিষয়ে গুরুত্বপূর্ণ এ বৈঠক অনুষ্ঠিত হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপত্বিত্বে শীর্ষ আলেম-উলামা এবং তাবলিগের মূলধারার মুরব্বিরা উপস্থিত ছিলেন। হেফাযতপন্থীদের থাকার কথা থাকলেও বৈঠকে তাদের কোনো
প্রতিনিধি উপস্থিত হননি। ফলে ইজতেমার তারিখ কিংবা দেওবন্দে যাওয়ার বিষয়ে নতুন কোনো সিদ্ধান্ত আসেনি।

তবে নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, পরবর্তী কৌশল নির্ধারণ করতে অাজ রাতে অালেমরা জড়ো হচ্ছেন যাত্রাবাড়ির জয়নাল ওরফে মাহমুদুল হাসানের মাদরাসায়। দেওবন্দের অনাগ্রহ ও অপারগতায় হতবিহ্বল হয়ে পড়েছে রাজনৈতিক অালেম ও তাদের অনুসারীরা। দেওবন্দের অপারগতার সংবাদ ছড়িয়ে পড়লে বিভিন্ন মাদরাসা থেকে অজাহাতি আলেমদের কাছে ফোন আসতে থাকে। তারা জানতে চান, দেওবন্দ আমাদেরকে মাঠে নামিয়ে নিজেরা কেটে পড়ছে কেন? নাকি আপনারাই এতদিন দেওবন্দের নাম ভাঙ্গিয়ে অামাদেরকে বোঁকা বানিয়েছেন? এই গ্লানি কাটিয়ে উঠতে এবং হতাশাগ্রস্ত অনুসারীদের জাগিয়ে তুলতে পরবর্তী কর্মসূচি নির্ধারণের লক্ষ্যেই এ বৈঠক অনুষ্ঠিত হচ্ছে বলে জানা যায়।

মন্তণালয়ের বৈঠক সূত্র জনিয়েছে, আগামী বুধবার সকাল সাড়ে ১০টায় আবারো এ বিষয়ে জরুরী বৈঠক অনুষ্ঠিত হবে। তবে সেদিনও অালেমরা অংশ নিবেন কি না তা এখনো নিশ্চিত হওয়া যায় নি।

উল্লেখ্য, বৈঠকে উভয় পক্ষ থেকে ৬জন করে মুরুব্বীকে আমন্ত্রণ জানানো হয়েছে। তাবলীগের নিজামুদ্দিন মারকাজের অনুসারী মূলধারার পক্ষ থেকে বৈঠকে উপস্থিত ছিলেন, সৈয়দ ওয়াসিফুল ইসলাম, খান শাহাবুদ্দিন মোহাম্মদ নাসিম, মাওলানা মোশারফ হোসেন সাহেব, প্রফেসর ইউনুস শিকদার, মাওলানা আশরাফ আলী, প্রফেসর লিয়াকত।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com