বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৭:০০ অপরাহ্ন

দেওবন্দ যাচ্ছে না প্রতিনিধি দল

দেওবন্দ যাচ্ছে না প্রতিনিধি দল

ষ্টাফ রিপোর্টার, তাবলীগ নিউজ বিডিডটকম। তাবলীগের চলমান সঙ্কট নিরসনে ভারতের দারুল উলুুম দেওবন্দে সফর করছেন না প্রতিনিধি দল। গত ৬ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক বৈঠকে প্রতিনিধি দলের দেওবন্দ সফরের সিদ্ধান্ত হয়েছিল। দারুল উলুম দেওবন্দের অনাগ্রহ ও অপারগতা প্রকাশের কারণে আজকের বৈঠকে এই সফর বাতিল করা হয়।

দেওবন্দ সফরের জন্য ১০ সদস্যের টিম ভারতের দারুল উলুম দেওবন্দ যাওয়ার কথা ছিল। তারা হলেন, বর্তমান সরকারের নতুন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আবদুল্লাহ, ধর্মসচিব মো. আনিসুর রহমান ও এডিশনাল ডিআইজি মো. মনিরুজ্জামান, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মাহফুজুল হক, মাওলানা রবিউল হক, মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ, সৈয়দ ওয়াসিফুল ইসলাম ও মাওলানা আশরাফ আলী।

এ দিকে বৈঠকের সূত্র জানিয়েছে, আগামীকাল সকাল সাড়ে ১০টায় ধর্মমন্ত্রণালয়ে তাবলীগের চারজন গুরুত্বপূর্ণ শুরা সদস্যের উপস্থিতিতে বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারণ করা হবে।

বৈঠকে উপস্থিত থাকবেন হাফেজ মাওলানা জুবায়ের আহমদ, সৈয়দ ওয়াসিফুল ইসলাম, খান শাহাবুদ্দিন নাসিম ও মাওলানা ওমর ফারুক।

ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ আবদুল্লাহর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বুধবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

আগামী ফেব্রুয়ারি মাসের যেকোনো সময় বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। বৈঠকে দুপক্ষই সম্মিলিতভাবে একটি ইজতেমা করার ব্যাপারে সম্মত হয়েছেন। ইজতেমা সফল করতে হেফাজতসহ বহিরাগত অন্যান্য ইসলামী দল থেকে নবাগত তৃতীয় পক্ষকে বাদ দিয়ে দুপক্ষই আগের নিয়মে কাজ করবে বলে জানিয়েছেন বৈঠকের একাধিক সূত্র।

বুধবার সকাল সাড়ে ১১ টায় বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারণে এবং চলমান সঙ্কট নিরসনে এ বৈঠক শুরু হয়। বৈঠকে সরকারের পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ, স্বরাষ্ট্র সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, ধর্ম সচিব মো. আনিছুর রহমান, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের প্রধান বেনজির আহমেদ, আইজিপি ড. জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।

উলামায়ে কেরামের ও তাবলিগের সাথীদের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা আশরাফ আলী, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ, হাফেজ মাওলানা জুবায়ের আহমদ, মাওলানা আবদুল কুদ্দুস, মুফতি মিযানুর রহমান সাঈদ, মাওলানা মাহফুজুল হক, মাওলানা রবিউল হক, মাওলানা আনাস মাদানী, মুফতি জসিম উদ্দিন, খান শাহাবুদ্দিন নাসিম, সৈয়দ ওয়াসিফুল ইসলাম, মাওলানা নূরুল আমিন প্রমুখ।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com