বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
এক আল্লাহ জিন্দাবাদ… হাটহাজারী মাদরাসার সামনে পুলিশের সতর্ক অবস্থান : রুহিকে গনধোলাই কেন হাটহাজারী মাদরাসা ছাত্র আন্দোলনে উত্তাল? হাটহাজারী মাদরাসায় ছাত্রদের বিক্ষোভ ভাঙচুর : কওমীতে নজিরবিহীন ঘটনা ‘তাবলিগের সেই ৪ দিনে যে শান্তি পেয়েছি, জীবনে কখনো তা পাইনি’ তাবলীগের কাজকে বাঁধাগ্রস্থ করতে লাখ লাখ রুপি লেনদেন হয়েছে: মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী দা.বা. (অডিওসহ) নিজামুদ্দীন মারকাজ বিশ্ব আমীরের কাছে বুঝিয়ে দিতে আদালতের নির্দেশ সিরাত থেকে ।। কা’বার চাবি দেওবন্দের বিরোদ্ধে আবারো মাওলানা আব্দুল মালেকের ফতোয়াবাজির ধৃষ্টতা:শতাধিক আলেমের নিন্দা ও প্রতিবাদ একান্ত সাক্ষাৎকারে সাইয়্যেদ আরশাদ মাদানী :উলামায়ে হিন্দ নিজামুদ্দীনের পাশে ছিলেন, আছেন, থাকবেন
বিশ্ব ইজতেমায় বিশ্ব আমীর সা’দ কান্ধলভীর আসা নিয়ে ধুম্রজাল; তাবলীগের সাথীদের ক্ষোভ

বিশ্ব ইজতেমায় বিশ্ব আমীর সা’দ কান্ধলভীর আসা নিয়ে ধুম্রজাল; তাবলীগের সাথীদের ক্ষোভ

ষ্টাফ রিপোর্টার, তাবলীগ নিউজ বিডিডটকম| আজ দুপুর ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত তাবলীগের উভয় পক্ষের মুরুব্বী ও শীর্ষ উলামা মাশায়েখদের নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রালয়ে স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত বেঠকে যেসব সিদ্ধান্ত গৃহিত হয়েছে তার মধ্যে তাবলীগের বিশ্ব আমীর মাওলানা সাদ কান্ধলভী বিশ্ব ইজতেমায় আসা না আসা নিয়ে দোলাচল ও ধুম্রজাল তৈরি হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেছেন, মাওলানা সাদ এবছর না আসার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। অপরদিকে তাবলীগের জিম্মাদার সাথী আরিফ রেজা বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন এমন কোন সিদ্ধান্ত হয় নি। একসাথে ইজতেমা করার সিদ্ধান্ত হয়েছে তৃতীয়পক্ষকে বাদ দিয়ে, তবে মাওলানা সাদ কান্ধলভী আাসতে পারবেন কি না এনিয়ে আগামী কাল ধর্মমন্ত্রনালয়ের বৈঠকে চুড়ান্ত সিদ্ধান্ত হবে।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা সমালোচনা লক্ষ্য করা যাচ্ছে। মাওলানা সাদ কান্ধলভীর অনুসারী তাবলীগের লক্ষ লক্ষ সাথীদের ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। তারা এমন সিদ্ধান্ত মেনে নিতে পারবেন না বলে স্যোসাল মিডিয়াতে জানাচ্ছেন। তারা বলছেন, বিষয়টি পূণঃবিবেচনায় আনা উচিৎ বলে তারা আশা করেন।

এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে মাওলানা সা’দ কান্ধলভীর বিশ্ব ইজতেমায় না আসা নিয়ে সংবাদ প্রকাশিত হলেও তাবলীগের সাথীরা জানিয়েছেন, এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয় নি। তাবলীগ নিউজ বিডিডটকমকে ফোন করে এমন সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন দেশ-বিদেশের তাবলীগের সাথীরা। তারা বলছেন, বিশ্ব আমীরকে বাদ দিলে বিশ্ব ইজতেমায় আন্তর্জাতিক মান থাকবে না।

এ দিকে একাধিক সূত্র জানিয়েছে, তবে তাবলীগের বিশ্বমারকাজ নিযামুদ্দীনের সাদ কান্ধলভীর অনুসারী মুরুব্বীরা আসতে পারবেন। এতে কোন বিধিনিষেধ নেই। তারপরও চিন্তাশীলরা আশঙ্কা করছেন, বিশ্ব আমীর ছাড়া নিজামুদ্দিনের মুরুব্বিরাও বিশ্ব ইজতেমায় শরিক নাও হতে পারেন।

এ বিষয়ে তাবলীগের মুরুব্বী মাওলানা আবদুর রহমান তাবলীগ নিউজ বিডিডটকমকে বলেন, এখানে যে সিদ্ধান্তই হোক, তাবলীগের বিষয়ে নিজামুদ্দিন মারকাজের সিদ্ধান্তই চূড়ান্ত। কারন তারাই ৬৫ বছর ধরে বিশ্ব ইজতেমা পরিচালনা ও নিয়ন্ত্রণ করে আসছেন। তাদের মতামতকে উপক্ষা করে সারা দুনিয়ার মুসলমানরা বিশ্ব ইজতেমায় অংশ নিবে না। আজকের বৈঠকের পর নিজামুদ্দিন বিশ্ব মারকাজের পক্ষ থেকে কী সিদ্ধান্ত হয় তার আলোকেই তাবলীগের সাথীরা ময়দানে কাজ করবেন।

তবে এ বিষয়ে করণীয় সম্পর্কে আগামীকাল সকাল সাড়ে ১০ টায় ধর্মমন্ত্রণালয়ে তাবলীগের চারজন গুরুত্বপূর্ণ শুরা সদস্যের উপস্থিতিতে বিশ্ব ইজতেমার তারিখ ও যাবতীয় করণীয় নির্ধারণ করা হবে। ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ আবদুল্লাহর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হবে। তাবলীগের মুরুব্বীরা বলেছেন, আগামী কাল বৈঠকে চুড়ান্ত সিদ্ধান্ত হবে।

তবে অনেকেই মনে করছেন, যেহেতু তাবলীগের কাজ পূর্বের ন্যায় কাকরাইলের আহলে শূরা হযরতরাই পরিচালনা করবেন, তাই হেফাজতসহ তাবলীগের বহিরাগত অন্যান্য ইসলামী দলগুলোর কোন হস্তক্ষেপ থাকবে না। তাই এখন অনেক বিষয়ে সিদ্ধান্ত নিতে সহজ হবে।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আজ বৈঠকে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা আশরাফ আলী, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মোশাররফ হোসেন, মাওলানা আবদুল কুদ্দুস,  মাওলানা মুহাম্মদ জুবায়ের, মাওলানা রবিউল হক,  মাওলানা আশরাফ আলী, সৈয়দ ওয়াসিফুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

বৈঠকে সরকারের পক্ষে ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ,  প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com