সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫৫ অপরাহ্ন

বিশ্ব ইজতেমা নিয়ে চূড়ান্ত ৮ সিদ্ধান্ত

সৈয়দ আনোয়ার আবদুল্লাহ, এডিটর, তাবলীগ নিউজ বিডিডটকম| আগামী ১৫,১৬,১৭ ফেব্রুয়ারী ২০১৯ তারিখে মুসলিম জাহানের দ্বিতীয় বৃহত্তম মিলনমেলা বিশ্ব ইজতেমা সুন্দর ও সুষ্ঠুভাবে আঞ্জাম দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ সরকার ও কাকরাইলের আহলে শুরাগণ যৌথভাবে ৮টি সিদ্ধান্ত নিয়েছেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ আবদুল্লাহর সভাপতিত্বে কাকরাইলের আহলে শুরাদের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে কাকরাইলের মুরুব্বীদের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ ওয়াসিফুল ইসলাম, মাওলানা মুহাম্মদ যোবায়ের, মাওলানা উমর ফারুক ও খান শাহাবুদ্দিন নাসিম।

বৈঠক শেষে ধর্মপ্রতিমন্ত্রী হাফেজ শেখ আব্দুল্লাহ সরকারের পক্ষ থেকে ও তাবলীগ জামাতের পক্ষ থেকে বিদেশি তাশকিলের জিম্মাদার রেজা আরিফ সাংবাদিকদের ব্রিফিংকালে নিম্নের সিদ্ধান্তগুলো ব্যখ্যা করেন। ব্রিফিং এর বিস্তারিত ভিডিও নীচে সংযুক্ত রয়েছে।

সিদ্ধান্তগুলো হল:

১. বিশ্ব ইজতেমার তারিখ আগামী ১৫,১৬,১৭ ফেব্রুয়ারী ২০১৯ নির্ধারিত হয়েছে।

২. তাবলীগের মধ্যে কোন উপদেষ্টা হবেনা। তবে সরকারের পক্ষ থেকে প্রয়োজনে সহযোগিতার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে ৪জনের একটি উচ্চ পর্যায়ের কমিটি থাকবে।

৩. নিজামউদ্দীনের জামাত বয়ান/আমলের জন্য পূর্বের মতো বিশ্ব ইজতেমায় আসবে এবং উভয় পক্ষের মেহমান আসবেন।

৪. তাবলীগের বিশ্ব আমীর মাওলানা সাদ কান্ধলভী বিশ্ব ইজতেমায় আসতে কোন বাঁধা নেই। তবে নিরাপত্তার বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী বিবেচনা করে সিদ্ধান্ত নিবে।

৫. হযরত মাওলানা সাদ কান্ধলভী যদি বিশ্ব ইজতেমায় না আসেন তাহলে মাওলানা আহমদ লাট ও মাওলানা ইব্রাহিম দেওলা আসবেন না।

৫. সৈয়দ ওয়াসিফুল ইসলাম ও মাওলানা জুবায়ের সাহেব বিশ্ব ইজতিমা যৌথভাবে পরিচালনা করবেন।

৬. ধর্মসচিব সারা বাংলাদেশের প্রশাসনকে আনু্ষ্ঠানিকভাবে জানাবেন। জেলা প্রশাসক ও পুলিশ সুপার এ বিষয়ে সহযোগিতা করবেন।

৮. সার্বিক বিষয় অবগত করতে ধর্মমন্ত্রী তাবলীগের মুরুব্বীদের নিয়ে মাওলানা সাদ কান্ধলভীর সাথে দেখা করতে ভারতের নিযামুদ্দীন শীঘ্রই যাবেন।

তবে তাবলীগের আহলে শুরা সৈয়দ ওয়াসিফুল ইসলাম জানিয়েছেন, ধর্মমন্ত্রীসহ তারা নিজামুদ্দিন গিয়ে তাবলীগের বিশ্ব আমীর হযরতজী মাওলানা সাদ কান্ধলভীর অনুমতি পেলেই কেবল ইজতেমা পরিচালনা করবেন।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com