বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৩ অপরাহ্ন

বাংলাদেশে তাবলীগ জামাতের সকল উপদেষ্টা বাতিল

বাংলাদেশে তাবলীগ জামাতের সকল উপদেষ্টা বাতিল

রিপোর্টার, তাবলীগ নিউজ বিডিডটকম| তাবলীগের কাজ পরিচলনার জন্য কোন উপদেষ্টা আর থাকছেন না। স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সভাকক্ষে গত সোমবার বৈঠকে কাকরাইল মসজিদ ও তাবলীগ জামাত পূর্বের ন্যায় তাবলীগের আহলে শুরাগণই চালাবেন, তৃতীয় কোন পক্ষ থাকবেন না, এমন সিদ্ধান্ত হয়।

এই প্রেক্ষিতে বিশ্ব ইজতেমা সূচারুভাবে সম্পন্ন করতে গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে ধর্মপ্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহর সভাপতিত্বে আবার কাকরাইলের ৪জন আহলে শূরাকে নিয়ে বৈঠক বসে। বৈঠকে উভয় পক্ষের শুরাদের সর্বসম্মতিক্রমে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়। তার মধ্যে অন্যতম হলো, তাবলীগের কাজ ও বিশ্ব ইজতেমা পরিচালনার জন্য কোন বহিরাগত উপদেষ্টা থাকবেন না।

বৈঠকে উপস্থিত ছিলেন তাবলীগ জামাত বাংলাদেশের আহলে শুরা সৈয়দ ওয়াসিফুল ইসলাম, মাওলানা যুবায়ের, খান শাহাবুদ্দীন নাসিম ও মাওলানা উমর ফারুক।

উল্লেখ্য যে, গত ১১নভেম্বর ২০১৬ সালে যাত্রাবাড়ি মাদরাসায় তাবলীগের মুরুব্বী ও আলেমদের এক বৈঠকে বাংলাদেশে তাবলীগের সংকট নিরসনের জন্য দেশের শীর্ষ ৫ আলেমকে কাকরাইলের শুরা কমিটির উপদেষ্টা মনোনীত করা হয়েছিল।

সেই ৫ আলেম হলেন, কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সিনিয়র সহসভাপতি ও জামিয়া শারইয়্যাহ মালিবাগের মুহাতামিম আল্লামা আশরাফ আলী, শোলাকিয়া ঈদগাহ মাঠের খতিব আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ, মজলিসে দাওয়াতুল হকের আমির মাওলানা মাহমুদুল হাসান, বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস ও মিরপুর মারকাযুদ দাওয়া’র আমিনুত তালিম মাওলানা আবদুল মালেক।

আসন্ন বিশ্ব ইজতেমায় অন্যান্যবারের মতো সাবেক এই উপদেষ্টা ও আলেম উলামারা যেতে পারবেন। তবে নীতিনির্ধারনী কোন বিষয়ে তারা হস্তক্ষেপ করতে পারবেন না বলেও বৈঠক সূত্রে জানা যায়। কাকরাইলের দুই আহলে শুরা সৈয়দ ওয়াসিফুল ইসলাম ও মাওলানা যুবায়ের অন্যান্য শুরাদের নিয়ে সবকিছু নিয়ন্ত্রণ করবেন বলে যানা যায়।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com