বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৫ পূর্বাহ্ন

বিশ্ব আমীরের অনুমতি পেলেই বিশ্ব ইজতেমা পরিচালনা করবেন বাংলাদেশের মুরুব্বী

বিশ্ব আমীরের অনুমতি পেলেই বিশ্ব ইজতেমা পরিচালনা করবেন বাংলাদেশের মুরুব্বী

নিজস্ব প্রতিবেদক : তাবলীগ নিউজ বিডিডটকম| আসন্ন বিশ্ব ইজতেমার ব্যবস্থাপনায় সুন্দরভাবে বাংলাদেশে করার লক্ষ্যে দুই গ্রুপের মুরুব্বীদের থেকে দুজন এবছর ইজতেমা পরিচালনা করবেন এমন সিদ্ধান্ত হয়ছে। এই দুজন হলেন তাবলীগের আহলে শুরা সৈয়দ ওয়াসিফুল ইসলাম ও মাওলানা জুবায়ের। গতকাল ধর্ম মন্ত্রণালয়ে অনুষ্ঠিত ইজতেমা বিষয়ক বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।

তবে সৈয়দ ওয়াসিফুল ইসলাম জানিয়েছেন, বিশ্ব ইজতেমার ফায়সাল মূলত বিশ্ব আমীর মাওলানা সাদ কান্ধলভী। তিনি যদি না আসেন এ বছর এবং অনুমতি দিলেই কেবল বাংলাদেশের মুরুব্বী হিসাবে ইজতেমা পরিচালনা করতে পারেন।

গতকাল ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোঃ আবদুল্লাহ-এর সভাপতিত্বে বৈঠকে অংশগ্রহণ করেন সৈয়দ ওয়াসিফুল ইসলাম, খান শাহাবুদ্দিন নাসিম, মাওলানা মুহাম্মদ যোবায়ের ও মাওলানা ওমর ফারুক, এছাড়াও সরকারের সংশ্লিষ্ট বিভাগের পদস্থ কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এবিষয়ে গতকাল গুলিস্থান সেন্টাল মসজিদে ঢাকার তাবলীগের সাথীদের কারগুজারী অনুষ্ঠানে তাবলীগের আহলে শুরা সৈয়দ ওয়াসিফুল ইসলাম জানিয়েছেন, ধর্মমন্ত্রীসহ তারা নিজামুদ্দিন গিয়ে তাবলীগের বিশ্ব আমীর হযরতজী মাওলানা সাদ কান্ধলভীর অনুমতি পেলেই কেবল ইজতেমা পরিচালনা করবেন,যদি তিনি না আসেন।

মাওলানা সাদ কান্ধলভীই প্রতি বছর বাংলাদেশে অনুষ্ঠতব্য বিচ্ব ইজতেমার যাবতীয় বিষয়াদি বিগত ২২বছর যাবৎ ফায়সাল হিসাবে সিদ্ধান্ত দিয়ে পরিচালনা করে আসছেন। সে হিসাবেই তিনিই ফায়সাল থাকার কথা বিশ্ব ইজতেমার।

উল্লেখ্য যে, বাংলাদেশে যে,পরিবেশ তৈরি হয়েছিল তা নিরসনকল্পে তাবলীগে এসে জড়িত হওয়া তৃতীয় পক্ষের অংশ গ্রহন বাতিল করে কেবল কাকরাইলের আহলেশুরাদের অংশগ্রহণে সৈয়দ ওয়াসিফুল ইসলাম, খান শাহাবুদ্দিন নাসিম, মাওলানা মুহাম্মদ যোবায়ের ও মাওলানা উমর ফারুক ইজতেমার কাজ করার জন্য জামাত তৈরি করা হয়। এর যাবতীয় মনিটরিং করবেন, মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com