শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
বিশ্ব আমীর না এলে বিশ্ব ইজতেমা হবে না

বিশ্ব আমীর না এলে বিশ্ব ইজতেমা হবে না

মুফতী ইয়াহইয়া মাহমুদ| অতিথি লেখক, তাবলীগ নিউজ বিডিডটকম

আসন্ন বিশ্ব ইজতেমা করতে বাংলাদেশ সরকারের আন্তরিকতার কোন অভাব নেই। কিন্তু ওজাহাতিরা কোনভাবেই তাবলীগের ঐক্য চাচ্ছে না। তারা হযরতজী মাওলানা সাদ কান্ধলভী আসবেন না শর্তে ঐক্য হয়েছে বলে মিথ্যাচার করছে। ধর্মমন্ত্রী বলেছেন, তার আসতে কোন বাঁধা নেই, তিনি নিজামুদ্দিন গিয়ে তাকে রাজি করাবেন। কিন্তু হেফাজত নেতারা ময়দানে আবার ভিন্ন বক্তব্য দিয়ে জল ঘোলা করছেন। বিষয়টি পরিস্কার হওয়া ছাড়া কখনো বিশ্ব ইজতেমা সফল হবে না।

সরকারের ভাষ্যমত, আগামী ১৫,১৬,১৭ ফেব্রুয়ারি ২০১৯ এর টংগীর বিশ্ব ইজতেমা বিশ্ব মার্কাজ নেজামুদ্দীনের তত্তাবধানে পুর্বের ইজতেমাগুলোর মত হবে বলেই ধারণা করা হচ্ছে। ইনশাআল্লাহ এই ইজতেমা কে কেউ ঠেকাতে পারবেনা।

তবে মাওলানা জুবায়ের সাহেব ওমাওলানা উমর ফারক সাহেব পেছনের সব ভুলে ঐক্যের কথা বললেও, জুবায়েরপুত্র সহ শীর্ষ ওজাহাতি নেতারা বলছেন তারা ইজতেমার জন্য সাময়িক ঐক্য করেছেন। তাহলে মাওলানা জুবায়ের সাহেবরা কি ইজতেমার পর পেছনের ভুলে যাওয়া কথা আবার স্মরন করবেন? বিষয়টি ধর্মমন্ত্রনালয়ের মাধ্যমে এখনি পরিস্কার হওয়া উচিত।

আর বিশ্ব আমির হজরতজী মাওলানা সা’দ সাহেব দামাত বারাকাতুহুম না এলে দেশি ইজতেমা হতে পারে বিশ্ব ইজতেমা হবে না। তার আগমন হলেই সারা দুনিয়ার যিম্মাদার সাথীরা সারা দুনিয়ার দ্বীনের তাক্বাজা সমুহ নিয়ে ইজতেমায় এসে সেই তাক্বাজা গুলোর ফয়সালা হজরতজী থেকে নিয়ে যাবেন,এই নিয়ম-নীতির আলোকে ই বহু বছর যাবত বিশ্ব ইজতেমা সম্পন্ন হয়ে আসছে।

আর হজরতজীর আগমন হলেই তো প্রচুর লোকের সমাগম ঘটবে এবং এর ফলে প্রচুর জমাতের খুরুজ ও হবে ইনশাআল্লাহ । ইহাতে তো দেশের ও সুনাম বৃদ্ধি হবে দ্বীনের ও প্রচুর তরাক্কী হবে। এটাই সকল ঈমানদার দের কাম্য এবং এমন কাম্য হওয়াই ঈমানের লক্ষণ।

আল্লাহ পাক না করুক,যদি হজরতজী না আসেন তা হলে সেটা আর বিশ্ব ইজতেমা হবে না, হবে সেটা দেশীয় ইজতেমা। কারণ তখন আর বিদেশি মেহমানগণ আসবেন না ,দেশীয় মুসাল্লীদের আগমন ও অনেক কমে যাবে। তাই বিশ্ব আমীরের উপস্ততিতি শতভাগ নিশ্চিত করা চাই।

যার ফলে দ্বীনের মেহনতের জামাতের খুরুজের স;খ্যাও অনেক কমে যাবে , যার ফলে দ্বীনের প্রচন্ড ক্ষতি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এমন হোক এই কামনা কোন ঈমানদার লোক করতে পারে না ,এটা ঈমান দারীর আলামত ও হতে পারে না ।

অত এব,ইজতেমার পরিপূর্ণ কামিয়াবির জন্য আমরা সকলেই করুন কন্ঠে উম্মোক্ত দিলে দোয়া করতে থাকি এবং দ্বীনের খাতিরে আল্লাহ পাকের জন্যে সকল মতবিরোধ কে সম্পুর্ণ রুপে ভুলে যাই।

وماتوفيقي الا بالله

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com