বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৭:৩৬ পূর্বাহ্ন

জুবায়েরপন্থীদের অনৈক্যের প্রতিধ্বনী; আসছে কঠিন সিদ্ধান্ত

জুবায়েরপন্থীদের অনৈক্যের প্রতিধ্বনী; আসছে কঠিন সিদ্ধান্ত

ষ্টাফ রিপোর্টার, তাবলীগ নিউজ বিডিডটকম

সারাদেশে ওজাহাতি নেতাদের অনৈক্যের প্রতিধ্বনী শুনা যাচ্ছে সর্বত্র। গতকাল শনিবার সন্ধ্যায় মাওলানা জুবায়ের সাহেব সরকারী সিদ্ধান্তকে অমান্য করে তার মতাদর্শের লোকদের কাছে একটি চিঠি প্রেরণ করে আবার অনৈক্যের বীজ রোপন করেছেন।

এ নিয়ে তাবলীগের সাথীদের মাঝে চরম ক্ষোভ কাজ করলেও একাধিক মুরুব্বি জানিয়েছেন, হতাশাগ্রস্থ অনুসারীদের বাগিয়ে আনতেই তারা চিঠি ছড়িয়ে এই প্রতিকুল পরিস্থিতি নিজেদের অনুকূলে নিতে চাচ্ছেন। তাবলীগের মুরুব্বিরা আরো জানিয়েছেন, আসন্ন বিশ্ব ইজতেমা সফল করতে প্রয়োজনীয় সবকিছুই তারা করবেন। এ নিয়ে নিজামুদ্দিন বিশ্ব মারকাজের পরামর্শের আলোকেই তারা সিদ্ধান্ত নিবেন।

গত দুদিনের নানান আচরণে ইতোমধ্যেই ঐক্যবিরোধী জুবায়েরপন্থীরা প্রমাণ করেছেন, কোনভাবেই তারা আর ঐক্য চান না। অপরদিকে তাবলীগের আহলে শুরা সৈয়দ ওয়াসিফুল ইসলাম বলেছেন, আমাদের সাথে তারা ঐক্যবদ্ধ ইজতেমা করতে রাজী হওয়ার অর্থই হল, তারা আমাদেরকে মেনে নিয়েছেন। আমাদের চিন্তাচেতনাকে সমর্থন করে বিশ্ব আমীর মাওলানা সাদ কান্ধলভীর ব্যপারে তাদের পূর্বের অবস্থা থেকে সরে এসেছেন। আমরা হযরতজীকে মেনেইতো তাবলীগের কাজ করতে ইজতেমায় যাচ্ছি। হযরতজীকে মাননেওয়ালা মুরুব্বীরাই বয়ান করবেন। আর সারাদেশের ৯০ভাগ তাবলীগের সাথীদের মজমা আমাদের সাথেই জুড়ে আছে। তাই এই মজমাকে আল্লাহর রাস্তায় খুরুজের জন্য পাঠাতে ইজতেমার কোন বিকল্প নেই।

তাবলীগের একাধিক মুরুব্বী জানিয়েছেন, মাওলানা জুবায়েরের মিথ্যাচার ও আজকের ভুয়া চিঠি নিয়ে খোদ প্রসাশনের লোকজন চরম অসন্তোষ প্রকাশ করেছেন। তাবলীগের একাধিক মুরুব্বী বলছেন, তারা নিজেরাই নিজেদের সঙ্কট আরো ঘনিভূত করছে। মুক্তির দ্বারপ্রান্ত থেকে ফিরে গিয়ে তৃতীয়পক্ষের নতুন ফাঁদে পা দেওয়াটা শুধু বোকামীই হচ্ছে না, বরং এমন ভয়ানক পরিণতির দিকে তারা ধাবিত হচ্ছে যেখান থেকে উঠে আসা প্রায় অসম্ভব। মুসলিম ঐক্যের অদ্বিতীয় নিশান এই বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে ঐক্যবিরোধী একেরপর এক হঠকারিতার জন্য তাদের চরম মাশুল গুণতে হবে।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com