রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২:২৮ পূর্বাহ্ন

দলমত নির্বিশেষে ‘ঐক্যবদ্ধ ইজতেমা’ সফল করুন: ঐক্যকামী উলামায়ে কেরাম

দলমত নির্বিশেষে ‘ঐক্যবদ্ধ ইজতেমা’ সফল করুন: ঐক্যকামী উলামায়ে কেরাম

নিজস্ব প্রতিবেদক, তাবলীগ নিউজ বিডিডটকম

দলমত নির্বিশেষে সকলকে আগামী বিশ্ব ইজতেমা সফল করতে উদাত্ত আহ্বান জানিয়েছেন তাবলীগ জামাত বাংলাদেশের সাথে সংশ্লিষ্ট হকপন্থী উলামায়ে কেরাম। তাঁরা আজ তাবলীগের কেন্দ্রীয় মুরুব্বী ও আহলে শূরাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হয়ে এই আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন মাদরাসা মুঈনুল ইসলাম বারিধারার মুহতামিম মুফতী আতাউর রহমান, কাকরাইলের আহলে শূরা ও বর্ষীয়ান আলেমে দ্বীন মাওলানা মোশাররফ হোসাইন, তাবলীগের শীর্ষ মুরুব্বী মাওলানা আশরাফ আলী, কাকরাইল মাদরাসার সিনিয়র উস্তাদ মাওলানা মুনীর বিন ইউসুফ, মারকাযে ঊলূম আশ শারিয়ার মুহতামিম ও তাহযীব ফাউণ্ডেশনের চেয়ারম্যান মাওলানা জিয়া বিন কাসিম, মাদরাসাতুস সুফফার মুহতামিম মুফতি শফিউল্লাহ, সাভার দারুল উলূম রাহমানিয়ার মুহতামিম মুফতী আযীমুদ্দীন, মাদরাসা তা’লীমুল কুরআন টঙ্গীর মুহতামিম মুফতি ফয়সাল, কাকরাইল মাদরাসার সাবেক উস্তাদ মাওলানা সাইফুল্লাহ বিন্নূরী, বিশিষ্ট লেখক মাওলানা মুনীর বিন শাকিম, মাদরাসাতুল হুদা আল আরাবিয়া যাত্রাবাড়ির মাওলানা সানাউল্লাহ, তাবলীগ নিউজ বিডিডটকম এর সম্পাদক মাওলানা সৈয়দ আনোয়ার আবদুল্লাহ, দারুল উলূম উত্তরার প্রতিষ্ঠাতা মাওলানা মু’আয বিন নূর, উত্তরা বাইতুস সালাম মাদরাসার সাবেক উস্তাদ মুফতী শামসুদ্দীন, মাদরাসা আরাবিয়্যার মুহতামিম মুফতী মীযানুর রহমান প্রমুখ।

ঐক্যকামী উলামায়ে কেরাম বলেন, আমরা বাংলাদেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ও তাবলীগের বিশ্ব আমীর মাওলানা সাদ কান্ধলভী ও নিজামুদ্দিন মারকাজের মতামতের ভিত্তিতেই বিশ্ব ইজতেমা করবো ইনশাআল্লাহ। এই দেশের প্রতিটি নাগরিকের ধর্মীয় অধিকার আছে এই ইজতেমার উপর। তাই একে সফল করতে ময়দানে কাজ করা আমাদের ঈমানী দায়িত্ব।

উক্ত সভায় তাঁরা বিশ্ব ইজতেমাকে সফল করতে আন্তরিকভাবে আপ্রাণ চেষ্টা করায় মাননীয় প্রধানমন্ত্রীর ভুয়সী প্রসংশা ও শুকরিয়া আদায় করেন। পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ধর্মমন্ত্রী হাফেজ শেখ আবদুল্লাহকে ধন্যবাদ জানান। হক্কানী উলামায়ে কেরাম বলেন, ইজতেমাকে বানচাল করা ও পাকিপন্থীদের ঐক্যবিনাশী ‘শূরা’ এজেন্ডা বাস্তবায়নের সুগভীর চক্রান্ত চলছে। ইনশাআল্লাহ এসব ষড়যন্ত্রকে রুখে দিয়েই আমরা ইজতেমা করব। এ সময় ইজতেমাকে সামনে রেখে সারা বাংলার ৬৪ জেলায় সফর করতে তারা প্রস্তুত আছেন বলে জানান।

বৈঠকে তাবলীগ জামাতের মুরুব্বিরা জানান, আমরা প্রথমে পৃথক ইজতেমা করতে চেয়েছি। পরে সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে উম্মতের ঐক্যের বৃহত্তর স্বার্থের খাতিরেই এখন আমরা ঐক্যবদ্ধ ইজতেমার জন্য পুরোপুরি প্রস্তুত।

সভায় নিজামুদ্দিন মারকাযের অনুসারী একাধিক মুরুব্বি বলেন, আমাদের সাথে শুরাপন্থীদের ঐক্যবদ্ধ ইজতেমা করতে সম্মত হওয়ার অর্থই হল, তারা আমাদেরকে মেনে নিয়েছেন। আমাদের চিন্তা-চেতনাকে সমর্থন করে বিশ্ব আমীর মাওলানা সাদ কান্ধলভীর ব্যপারে তাদের পূর্বমত থেকে সরে এসেছেন। আমরা হযরতজীকে মেনেইতো তাবলীগের কাজ এবং ইজতেমা করছি । হযরতজীকে মাননেওয়ালা মুরুব্বীরাই ময়দানে বয়ান করবেন। আর সারাদেশের ৯০ভাগ তাবলীগের সাথীদের মজমা আমাদের সাথেই জুড়ে আছে। তাই এই মজমাকে আল্লাহর রাস্তায় খুরুজের জন্য ইজতেমার কোন বিকল্প নেই।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com