বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৩:১১ অপরাহ্ন

নদওয়াতুল উলামায় আল্লামা সাদ কান্ধলভীর উষ্ণ অভ্যর্থনা

নদওয়াতুল উলামায় আল্লামা সাদ কান্ধলভীর উষ্ণ অভ্যর্থনা

তাবলীগ নিউজ বিডিডটকম |

গতকাল ভারতের লক্ষ্নৌতে অবস্থিত জগত বিখ্যাত দ্বীনী শিক্ষা প্রতিষ্ঠান নদওয়াতুল উলামায় গিয়েছিলেন শায়খুল ইসলাম, আল্লামা সাদ কান্ধলভী।

 

প্রখ্যাত আরবী সাহিত‍্যিক, শিক্ষাবীদ, প্রবীণ মুবাল্লিগ, দারুল উলূম নদওয়াতুল উলামা লাক্ষ্নৌর শিক্ষাসচিব, মাওলানা সাইয়‍েদ মুহাম্মদ ওয়াজেহ রাশীদ হাসানী নদভীর মৃত্যুতে শোক প্রকাশ করতে তিনি সেখানে গিয়েছিলেন।

 

নদওয়াতুল উলামার রেক্টর মুফাক্কিরুল ইসলাম, বিংশ শতাব্দীর প্রখ‍্যাত ইসলামী দার্শনিক শায়খ আবুল হাসান আলী নদভী রহ. প্রিয় খলিফা ও শাগরেদ আল্লামা সাদ কান্ধলভীকে পেয়ে গোটা নদওয়াতুল উলামার ছাত্র শিক্ষকরা তাকে উষ্ণ অভ্যার্থনা জানান। আল্লামা সাদ কান্ধলভী মাত্র ১৮বছর বয়েসে আলী মিয়া নদভীর খেলাফত লাভ করেন। নদভী রহ. এর মেজাজ, বিশ্বয়ানের ফিকির যে পরিমান আল্লামা সাদ কান্ধলভী ধারণ ও লালন করেছেন তা অদ্বিতীয়।

 

আল্লামা সাদ মাওলানা সাইয়‍েদ মুহাম্মদ ওয়াজেহ রাশীদ হাসানী নদভীর মাকবারা জেয়ারত করে, নদওয়াতুল উলামার ছাত্র উস্তাদ ও উলামায়ে কেরামের মজলিসে তিনি গুরুত্বপূর্ণ বয়াান করেন।

 

এসময় নদওয়াতুল উলামার মহা পরিচালক আল্লামা রাবে হাসান নদভী ও লক্ষ্নৌর শীর্ষ উলামায়ে কেরাম তাকে অভ্যার্থনা জানান।তার সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন ছাহেবজাদা মুফতি ইউসুফ বিন সাদ, মুফতী সাঈদ বিন সাদ সহ নিজামুদ্দিন মাকার্জের একাধিক  মুরব্বী।

 

বিশ্বব্যপী দাওয়াত ও তাবলীগের আমীর, শায়খুল হাদীস আল্লামা সা’দ কান্ধলভী বলেন,মাওলানা রাবে’ হাসান নদভীর ছোট ভাই মাওলানা ওয়াজেহ হাসান নদভী ইন্তেকালে আমরা শোকাহত।  তিনি একজন বর্ষীয়ান আলেম, বরেণ্য আরবী সাহিত্যিক এবং দাওয়াত ও তাবলীগের জোর সমর্থনকারী ছিলেন।  যেসকল উলামায়ে কেরাম পূর্ববর্তী ৩ হযরতের যামানা থেকে নিজেদের সকল ব্যস্ততার পাশাপাশি দাওয়াত ও তাবলীগের মেহনত করে যাচ্ছেন এবং উম্মতের দুয়ারে দুয়ারে দ্বীন ও দ্বীনী মেহনত পৌঁছে দিয়েছেন তাদের জন্য ঈসালে সওয়াব করা প্রত্যের দাঈর উপর ওয়াজিবতূল্য। বর্তমানে যাদের মাধ্যমে দাওয়াত ও তাবলীগের কাজ চলছে তাঁদের চেয়েও আমাদের দু’আ ও সওয়াব রেসানীর বেশি হক্বদার হলেন পূর্ববর্তী বুযুর্গগণ, যাদের উসীলায় আমরা এই দ্বীনী মেহনত পেয়েছি। সবার উচিৎ, তাঁদের জন্য মাগফিরাত ও মর্যাদাবৃদ্ধির দু’আর পাশাপাশি এই দু’আও করা, যেন আল্লাহ তা’আলা তাদের এই খিদমতের বদলা পূর্ণরূপে দান করেন।

 

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com