সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১০:১৮ অপরাহ্ন

বিশ্ব ইজতেমার কারণে এসএসসি পরীক্ষা পিছিয়েছে

বিশ্ব ইজতেমার কারণে এসএসসি পরীক্ষা পিছিয়েছে

নিজস্ব প্রতিবেদক, তাবলীগ নিউজ বিডিডটকম |

বিশ্ব ইজতেমার কারণে এই তিন দিন এসএসসি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত হয়েছে বলে তাবলীগ নিউজ বিডিডটকমে জানিয়েছেন ঢাকা শিক্ষাবোর্ডের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা। আগামী ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় চলতি মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নিয়েছে শিক্ষাবোর্ডগুলো।

 

পরীক্ষা পেছানোর বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক ও পরীক্ষা নিয়ন্ত্রণ তপন কুমার সরকার।

 

তপন কুমার সরকার বলেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আটটি সাধারণ শিক্ষাবোর্ডের অধীন ১৬ ফেব্রুয়ারির পরীক্ষা হবে ২৬ ফেব্রুয়ারি, ১৭ ফেব্রুয়ারির পরীক্ষা হবে ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ ফেব্রুয়ারির পরীক্ষাটি হবে ২ মার্চ। এর ফলে ব্যবহারির পরীক্ষার সময়ও পিছিয়ে যাবে। এখন ২৬ ফেব্রুয়ারি সংগীত বিষয়ের ব্যবহারিক পরীক্ষা হবে ৩ মার্চ। আর ২৭ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ অনুষ্ঠেয় অন্যান্য বিষয়ের ব্যবহারিক ৪ মার্চ থেকে ১০ মার্চের মধ্যে।

 

এ বছর তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা ১৭,১৮ ফেব্রুয়ারী তাবলীগের মূলধারা নিজামুদ্দিন মারকাজের মুরুব্বীদের তত্বাবধানে হবে। ১৬ ফেব্রুয়ারী রাতে সারাদেশ থেকে লোকজন মাঠে প্রবেশ করবে।।

 

১৯ ফেব্রুয়ারি টঙ্গীর তুরাগ নদীর তীরে এই ইজতেমার আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com