সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:৫৭ অপরাহ্ন

আল্লামা সাদ কান্ধলভীর প্রতি আন্তর্জাতিক ফিকহী কমিটি গঠনের আহব্বান

আল্লামা সাদ কান্ধলভীর প্রতি আন্তর্জাতিক ফিকহী কমিটি গঠনের আহব্বান

ভারতের নদওয়াতুল উলামার প্রখ্যাত আলেমেদ্বীন  মাওলানা সালমান নদভি সাহেব দাঃবাঃ হযরতজি মাওলানা সাআদ সাহেবকে দাঃবাঃ যে চিঠি লিখে আন্তর্জাতিক ফকহী কমিটি গঠনের আহবান জানিয়েছেন।

তিনি চিঠিতে লিখেন,

ইমারাত ও শুরার সংকটকে কেন্দ্র করে উম্মত দুইটি বড় ভাগে বিভক্ত হয়ে পড়েছে এবং এরকম অবস্থায় দারুল উলুম দেওবন্দের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সংকটকে আরও জটিল করে তুলেছে অথচ আপনি তাদের দাবী অনুযায়ী ভুল স্বীকার করে আপনার বক্তব্য থেকে রুজু (প্রত্যাহার) করেছেন।

এখন দেওবন্দের দায়িত্ব হল যে তারা আপনার রুজুকে গ্রহণ করবে এবং আপনার দায়িত্ব হল আপনি ভবিষ্যতে আর এধরনের বক্তব্য প্রদান থেকে বিরত থাকবেন । ৬ এবং ৭ ফেব্রুয়ারি আমার দেয়া দুটি সাক্ষাতকারেই আমি বলেছি যে, দেওবন্দের অবশ্যই উচিত আপনার এ রুজুকে গ্রহণ করা।

 

আপনি প্রয়োজনে কয়েকজন আলেমের সমন্বয়ে একটি কমিটি বানাতে পারেন।  যারা আপনার বয়ানের বিষয়ে নজরদারি করবেন ও  কোন ভুল হয়ে থাকলে আপনাকে সতর্ক করে দিবেন।

 

সাথে সাথে আমাকে এ কথা অবশ্যই বলতে হবে আপনি ইসলাম, শরিয়াহ, কুরআন, সুন্নাহ তথা সামগ্রিকভাবে পূরা উম্মাহকে সামনে রেখে বক্তব্য দিচ্ছেন  এবং কার্যক্রম পরিচালনা করেন। অন্যদিকে দারুল উলুম দেওবন্দ  এবং তার দারুল ইফতার কার্যক্রম এবং ফতওয়া শুধুমাত্র এই উপমহাদেশে তাদের অনুসারীদের জন্য সীমাবদ্ধ ও গ্রহণযোগ্য , আরব দেশগুলো, ইন্দোনেশিয়া,মালায়শিয়া, ইউরোপ , আফ্রিকা সারা দুনিয়ার মুসলিমদের কাছে দেওবন্দের ফতোয়ার কোন গ্রহণযোগ্যতা এবং প্রাসঙ্গিকতা কোনটাই নেই।

 

তাবলীগ জামাত সারা বিশ্বব্যাপী বিস্তৃত একটি সার্বজনীন সংগঠন যাদের মধ্যে রয়েছে সকল দেশের এবং সকল মত ও পথের মানুষ এবং এরকম বিশ্বব্যাপী বিস্তৃত একটি সংগঠনের প্রধান কর্ণধার হিসেবে আপনার সাথে দেওবন্দ যে আচরণ করেছে তা অবশ্যই দৃষ্টিকটু এবং এরকম করার অধিকার ও এখতিয়ার কোনটাই দেওবন্দের নাই ।

 

আপনার প্রতি আমার অনুরোধ এমতাবস্থায় হারামাইন শরিফের একজন আলিম, শামের (সিরিয়া,ফিলিস্তিন, জর্ডান,লেবানন) একজন আলিম, ইয়েমেনের একজন আলিম, ইন্দোনেশিয়া অথবা মালায়শিয়ার একজন আলিম, মিশরের একজন আলিম এবং উপমহাদেশের তিনজন আলিম নিয়ে একটি ফিকহি কমিটি গঠন করুন এসব বিষয়ে নজরদারী করবেবন।

 

 

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com