শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষনা এক আল্লাহ জিন্দাবাদ… হাটহাজারী মাদরাসায় ছাত্রদের বিক্ষোভ ভাঙচুর : কওমীতে নজিরবিহীন ঘটনা ‘তাবলিগের সেই ৪ দিনে যে শান্তি পেয়েছি, জীবনে কখনো তা পাইনি’ তাবলীগের কাজকে বাঁধাগ্রস্থ করতে লাখ লাখ রুপি লেনদেন হয়েছে: মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী দা.বা. (অডিওসহ) নিজামুদ্দীন মারকাজ বিশ্ব আমীরের কাছে বুঝিয়ে দিতে আদালতের নির্দেশ সিরাত থেকে ।। কা’বার চাবি দেওবন্দের বিরোদ্ধে আবারো মাওলানা আব্দুল মালেকের ফতোয়াবাজির ধৃষ্টতা:শতাধিক আলেমের নিন্দা ও প্রতিবাদ একান্ত সাক্ষাৎকারে সাইয়্যেদ আরশাদ মাদানী :উলামায়ে হিন্দ নিজামুদ্দীনের পাশে ছিলেন, আছেন, থাকবেন তাবলীগের হবিগঞ্জ জেলা আমীর হলেন বিশিষ্ট মোহাদ্দিস মাওলানা আব্দুল হক দা.বা.
মেঘ কেটে সূর্যের আলো ফুটেছে: ময়দানে বয়ান চলছে

মেঘ কেটে সূর্যের আলো ফুটেছে: ময়দানে বয়ান চলছে

ইবনে ইলিয়াস: তাবলীগ নিউজ বিডিডটকম

তখনো সোবহে সাদিক হয় নি। ঢাকাবাসী গভীর ঘুমে। শেষ রাতেই সারাদেশের লাখ লাখ তাবলীগের সাথী টঙ্গীর তুরাগ তীরে এসে পৌছে যান। ভোর না হতেই মোবাল্লীগদের এই স্রোত দেখে বিস্মিত হন আশপাশের লোকজন।

আজ ফজরের পূর্ব থেকেই বিশ্ব ইজতেমার ময়দানে প্রবপশ করতে থাকে দাওয়াত  ও তাবলীগের সাথীরা। আনুগত্যশীল এক খালেছ মজমা। এমন মজমা ইতিহাসে বিরল। যারা এসেছেন, গত এক বছর শায়খুল ইসলাম মাওলানা সাদ কান্ধালভীকে আমীর মানার কারণে তাদের উপরে চলেছে নির্যাতনের স্টিমরোলার।

হাজারো অপপ্রচারের পাহারসম ষড়যন্ত্র মোকাবিলা করে এই আহলে হকের জামাত আজ চোখের পানি ফেলতে ফলতে ময়দানে প্রবেশ করছে। তারপর থেকেই শুরু হয় বদর যুদ্ধের দিনের মতো ঘুটিঘুটি বৃষ্টি।

তারপর সাথীদের হিম্মত আরো বেড়েযায়। দুহাত তুলে দোয়া পড়তে থাকেন, মুখলেসিনদের জামাত, ‘মাবুদ আপনি আমাদের কাছ থেকে আর কত পরিক্ষা  নিবেন। আমরা দুর্বল,  কমজোর,  আমাদের আপনি সাহায্য করুন আপন কুদরতদ্বারা।

 

আবার আকাশে আস্তে আস্তে মেঘ কাটতে থাকে। ততক্ষণে ময়দানে নিজামুদ্দিন  বিশ্ব মারকাজের মুরুব্বীরা ময়দানে প্রবেশ করেন।  চলতে থাকে দোয়া, ফিকর  ও আমলের মাশওয়ারা।

 

আকাশে মেঘ কেটে ততক্ষণে সূর্য উদিত হয়। সাথীরা তালিম ও ৬ নাম্বার মোজাকারায় বসে যান। এই আনুগত্যশীল মজমা, যাদের রাস্তায় ঘুরতে দেখা যায় না। প্রয়োজন ছাড়া বাহিরে আসে না। ঢাকার সাথীরা বৃষ্টি শেষ হওয়ার পর আস্তে আস্তে ময়দানে প্রবেশ করছেন। বাদ যোহর আম বয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com