রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
কওমী মাদরাসার ঐতিহ্য ফিরিয়ে আনা সময়ের দাবী : জাতীয় কওমী শিক্ষাবোর্ড আল্লামা শফীর ইন্তেকালে আরশাদ মাদানীর শোক আল্লামা আহমদ শফী রহ. এর মাগফিরাত কামনায় সাভারের মারকাজুল উলুমে বিশেষ দোয়া আল্লামা শফীর ইন্তেকালে মাহমুদ মাদানীর শোক আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড এর শোক হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষনা এক আল্লাহ জিন্দাবাদ… হাটহাজারী মাদরাসায় ছাত্রদের বিক্ষোভ ভাঙচুর : কওমীতে নজিরবিহীন ঘটনা ‘তাবলিগের সেই ৪ দিনে যে শান্তি পেয়েছি, জীবনে কখনো তা পাইনি’ তাবলীগের কাজকে বাঁধাগ্রস্থ করতে লাখ লাখ রুপি লেনদেন হয়েছে: মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী দা.বা. (অডিওসহ)
বিশ্ব ইজতেমা: বাদ মাগরিব বয়ান যা বলা হল

বিশ্ব ইজতেমা: বাদ মাগরিব বয়ান যা বলা হল

মাওলানা শামীম সাহেব দা.বা ( শীর্ষ মুরুব্বি নিজামুদ্দিন বিশ্ব মারকাজ)

বাংলা তরজমা : মাওলানা আশরাফ আলী দা.বা

হামদ ও সানার পর, আল্লাহ তায়ালা নিজ কুদরতদ্বারা দুনিয়াকে সৃষ্টি করেছেন। সমুদ্র,  পাহার ও সমতলে ১৮হাজার প্রজাতির সৃষ্টি আছে।   সৃষ্টির মাঝে সবচেয়ে দামী সৃষ্টি মানুষ। মানুষ সৃষ্টি হিসাবে দামী নয়। মাটির নিজার্স,  একটি তরল জিনিস থেকে তৈরী। জাত হিসাবে নয়, বরং গুন হিসাবে মানুষ দামী। ব্যাক্তি হিসাবে কোন মূল্য নেই। মানুষেট মূল্য তার গুনের কারনে। এই মানুষ যখন স্রষ্টার নির্দেশ অনুযায়ী চলে তখন সে গুনী হয়ে যায়।

 

 

সকক সৃষ্টি মিলে একজন মানুষের সমান হবে না।

সকল মানুষ মিলে একজন মুসলমানের সমান হবে না।

আর সকল মুসলমান মিলে একজন সাহাবীর  সমান হবেন না।

সকল সাহাবী মিলে একজন নবীর সমান হবেন না।

সকল নবী মিলে হযরত মুহাম্মদ সা. এর সমান হবেন না।

 

সকল মানুষের জ্ঞান বুদ্ধি যেখানে শেষ। নবীরা সেখান থেকো কাজ  আরম্ব করেন।সকল নবীর সমস্ত উম্মতের মাঝে এই উম্মত শ্রেষ্ট। সকল নবীর উম্মতের মেহনতের ব্যাপকতা চেয়ে এই উম্মতের কাজ দামী ও ব্যাপক।

এই উম্মতের কাজের সাথে কোন উম্মতের তুলনা নেই। এই উম্মতকে দামী করা হয়েছে তাকে একটি দামী কাজ দিয়ে। এই তার নবীর রেখে যাওয়া কাকজে নিজের কাজ বানিয়ে করবে।

 

নবীদেরকে আল্লাহ শ্রেষ্ট মেহনত দিয়েছিলেন। তারা কোন জিনিসের উপর মেহনত করেন নি। মেহনত করেছেন মানুষের দীলের উপর।  মানুষের দীল যেন গায়ের থেকে পাক হয়। মানুষ যেন মানুষ হয়ে যায়। আর এই মহনত করেই মানুষ  শ্রেষ্ট হয়।  মানুষকে আল্লাহ তায়ালা শ্রেষ্ট করেছেন তা বুঝতে হবে। আর শ্রেষ্ট হবার জন্য সর্ব শ্রেষ্ট ত্বরীকায় মকহনত করতে হবে।

 

দাওয়াতে ইলাল্লাহর মেহনতের  জন্যই আল্লাহ তায়ালা এই উম্মতকে নির্বাচিত করেছেন। এই কাজকে তার সহী তরিকায় করতে হবে। এই কাজ যেমন আমাদের জিম্মাদারী। এই কাজকে সুন্নত ত্বরিকায় করা এটিও আমাদের জিম্মাদারি।

 

চলবে….

আসছে বিস্তারিত…

 

 

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com