রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১২:৩৮ পূর্বাহ্ন

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক : এবার দেওবন্দ যাচ্ছেন দুই শীর্ষ আলেমসহ প্রতিনিধি দল

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক : এবার দেওবন্দ যাচ্ছেন দুই শীর্ষ আলেমসহ প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক : তাবলিগ জামাতের চলমান সংকট নিরসনে আবারও দেওবন্দ যাচ্ছে একটি উচ্চ পর্যায়ের সরকারী প্রতিনিধি দল। তবে এবারের প্রতিনিধি দলে বাংলাদেশের সর্বজন শ্রদ্ধেয় শীর্ষ দুই আলেম, তাবলীগের মুরুব্বী ও সরকারী উধর্তন কর্মকর্তারা থাকবেন। আজ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের অফিসে তাবলিগ বিষয়ক এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে উপস্থিত কাকরাই মসজিদের প্রবীণ মুরুব্বী মাওলানা আশরাফ আলী সাহেব এ খবর নিশ্চিত করেন।

তাবলিগ জামাতের চলমান সংকট, বিভিন্ন মারকাজে সাধারণ মুসল্লি ও নিজামুদ্দিনের অনুসারী মূলধারার তাবলীগের সাথীদের উপর হামলা ও আসন্ন ইজতেমাকে সামনে রেখে আজ বিকেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রতিনিধি দলে মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মুহাম্মদ যোবায়ের, , তাবলীগ জামাতের আহলে শুরা সৈয়দ ওয়াসিফুল ইসলাম, ধর্মসচিব মো. আনিছুর রহমান ও আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহ থাকবেন বলে জানা গেছে।

আবারও কেন দেওবন্দ যেতে হচ্ছে? এমন প্রশ্নের উত্তরে মাওলানা আশরাফ আলী বলেন, ‘ দেওবন্দের নাম ব্যাবহার করে এদেশে তাবলীগের সাথীদের উপর নিপীড়ন চলানো হচ্ছে। দেওবন্দ যা বলেনি তা বলা হচ্ছে। বিষয়টি পরিস্কার হওয়া দরকার। গত প্রতিনিধি দলের আলেমরা সাদ সাহেব তাদের সামনে রুজু করার পরেও বাংলাদেশে এসে মিথ্যার আশ্রয় নেন। তাই এবার দেশের সর্বজন শ্রদ্ধেয় দুই শীর্ষ বুজুর্গ আলেম ও সরকারে প্রতিনিধি দল আবার দেওবন্দ যাচ্ছেন।

বৈঠকে উপস্থিত অপর একটি সূত্র জানিয়েছে, ‘আসন্ন জাতীয় নির্বাচনের কথা বিবেচনা করে ইজতেমার তারিখ চূড়ান্ত না করার আহবান জানিয়েছেন মন্ত্রী মহোদয়। তিনি বলেছেন, নির্বাচন যথা সময়ে হলে ইজতেমা করা যাবে। না হলে হয়তো ইজতেমা পেছানো লাগতে পারে। নির্বাচনের তারিখ বিষয়ে সিদ্ধান্ত নেবেন নির্বাচন কমিশন তাই ইজতেমার তারিখ চূড়ান্ত বলে ঘোষণা না করাই ভালো।’

শেখ আবদুল্লাহ ও ধর্ম সচিবের অন্তর্ভূক্তি মাওলানা সাদ কান্ধলভীর অনুসারী তাবলীগের মুরুব্বিদের অনুরোধেই হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে প্রতিনিধি দলের উল্লিখিত ছয়জন ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি, পুলিশ কমিশনারসহ উর্ধ্বতন সরকারি কর্মকর্তাগণ।

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!