মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:১০ পূর্বাহ্ন

দেওবন্দে পুলিশি অভিযান; বাংলাদেশী ২ ছাত্র আটক

দেওবন্দে পুলিশি অভিযান; বাংলাদেশী ২ ছাত্র আটক

আন্তর্জাতিক ডেস্ক; তাবলীগ নিউজ বিডিডটকম

ভারতের উত্তরপ্রদেশের দেওবেন্দ এলাকায় অভিযান চালিয়ে ২ জন বাংলাদেশী ছাত্রকে আটক করেছে স্থানীয় পুলিশ। ইন্ডিয়া এক্সপ্রেস-এর খবরে জানা যায়, শিক্ষার্থী পরিচয়ে একটি আবাসিক ছাত্রাবাসে আটককৃতরা থাকলেও ভিসা এবং পাসপোর্ট না থাকায় তাদের আটক করা হয়।

গত চারদিন আগে পাকিস্তানভিত্তিক বিদ্রোহী সংগঠন জাইশ-ই মুহাম্মদের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২ জনকে আটক করে উত্তরপ্রদেশ এন্টি টেররিজম স্কোয়াড (এটিএস)। আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী বিখ্যাত দ্বীনী প্রতিষ্ঠান দারুল উলূম দেওবন্দের সন্নিকটে অবস্থিত ছাত্রাবাসগুলোতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে পুলিশ।

পুলিশ বলছে, তারা শিক্ষার্থী পরিচয়ে একটি ছাত্রাবাসে অবস্থান করলেও ভিসা এবং পাসপোর্ট দেখাতে না পারায় সন্দেহভাজন হিসাবে আমরা তাদের গ্রেফতার করি। তাদের কোর্টে চালান করা হয়েছে এবং প্রয়োজন সাপেক্ষ রিমান্ডেও নেওয়া হবে।

এর আগে, সাহারানপুর ও দেওবন্দে এলাকা থেকে জঙ্গি সন্দেহে দুই জনকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ এন্টি টেররিজম স্কোয়াড (এটিএস)। ধৃত শাহনওয়াজ আহমেদ ও আকিব আহমেদ মালিক জঙ্গি দলের রিক্রুটার হিসেবে কাজ করত বলে পুলিশ দাবি করেছে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ৪৯ জন সদস্য নিহত হয়েছে। এ নিয়ে ভারতজুড়ে পাকিস্তানবিরোধী বিক্ষোভে উত্তাল হয়ে পড়ে। এ হামলার পর থেকে দেশব্যাপী বিশেষ অভিযান চালাচ্ছে ভারতীয় পুলিশ।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com