রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৯:০০ অপরাহ্ন

বাতিলের মুখোশোম্মোচনে সাঁড়া জাগানো দু’টি গ্রন্থ; যা আপনার চেতনাকে বদলে দিবে।

বাতিলের মুখোশোম্মোচনে সাঁড়া জাগানো দু’টি গ্রন্থ; যা আপনার চেতনাকে বদলে দিবে।

তাহযীব রিপোর্ট; তাবলীগ নিউজ বিডিডটকম

শায়খুল ইসলাম আল্লামা সাদ কান্ধলভী একটি নাম, একটি ইতিহাস, একটি আন্দোলন, একজন কিংবদন্তি। বিশ্বব্যপী মুসলিম উম্মাহর নবজাগরণের এক বিপ্লবী সিপাহসালার। যিনি উম্মাহর মাথার উপর ইলম ও আমলের এক সুবিশাল ছায়াবৃক্ষ। দিকভ্রান্ত কোটি কোটি বনী আদমের পথচলার বাতিঘর। জগতজুড়ে যার চিন্তা-চেতনা ছড়িয়ে আছে, জড়িয়ে আছে আল্লাহর পথের অগণন পথিকদের মাঝে। একবিংশ শতাব্দীর ইসলামী নবজাগরণের যিনি অক্লান্ত এক বীর মুজাহিদ। যিনি গোটা উম্মতে মুহাম্মদীকে রাসূলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সীরাত ও সাহাবায়ে কেরামের নকশে কদমের উপর উঠানোর জন্য ১৪শত বছরের পুরানো ত্বরীকায় উম্মাতের হেদায়েতের আলো প্রজ্জ্বলিত করে চলছেন। যার প্রজ্জ্বলিত আলোক রষ্মিতে আরব-আযম সহ গোটা দুনিয়ায় মুসলমানদের সকল মাযহাব, পথ ও মতের পথিকদের মাঝে ঐক্য, ভাতৃত্ব ও দাওয়াত ইলাল্লাহর ঈমানী আন্দোলন আজ বিশ্বব্যপী এক নীরব বিপ্লবে পরিণত হয়েছে। পৃথিবীর সবচেয়ে বড় জনগোষ্ঠির সুলতান তিনি। তার রাজ্যের কোন সীমানা নেই। সসীম বিশ্বের কোণায় কানায় তার অনুসারীদের বসবাস।

 

এই কিংবদন্তী মনীষার জীবন-কর্ম সবারই জানা প্রয়োজন। বাতিল শক্তির চক্রান্তে সম্প্রতি সময়ে তাকে নিয়ে নানান অপপ্রচার, মিথ্যাচার ও প্রপাগাণ্ডা বাজারে ছেড়েছে একদল চিহ্নিত ধর্মব্যবসায়ী। এসব বিভ্রান্তির দাঁতভাঙ্গা জবাব দিতে সরেজমিনে ভারত ঘুরে এসে মাওলানা সাদ কান্ধলভীর জীবন ও কর্ম শীর্ষক একটি গ্রন্থ লিখেছেন বিশিষ্ট লেখক, গবেষক, সাংবাদিক সৈয়দ আনোয়ার আবদুল্লাহ।

এছাড়া সম্প্রতি সময়ে মাওলানা সাদ কান্ধলভীর বয়ান থেকে গুরুত্বপূর্ণ মালফুজাত (বাণী) সঙ্কলন করেছেন ভারতের প্রখ্যাত লেখক মুফতী মুহাম্মদ হুসামুদ্দীন কাসেমী। জামিয়া ইক্বরার মুহাদ্দিস, বিশিষ্ট লেখক ও কবি মুফতী ফয়জুল্লাহ আমান কাসেমী অনূদিত মালফুজাত গ্রন্থটি সম্প্রতি বাজারে এসেছে।

দু’টি গ্রন্থই প্রকাশ করেছে তাহযীব ফাউণ্ডেশনের অঙ্গপ্রতিষ্ঠাত তাহযীব প্রকাশনী

মাওলানা সাদ কান্ধলভী বলেন, যারা প্রশ্ন করছে তাদের সামনে কাজ নেই; তুমি যদি তাদের প্রশ্নের উত্তর দিতে যাও তাহলে ধরা হবে তুমিও বেকার আছো। (মালফুজাত) এমন অসংখ্য চুম্বকাংশ স্বর্ণখচিত বাণীমালার সমাহার গ্রন্থটি আজই সংগ্রহ করুন। দু’টি গ্রন্থই আপনার চোখ খুলে দিবে, চেতনা বদলে দিবে। আপনাকে প্রকৃত মানুষ হয়ে উঠতে প্রেরণা যুগাবে। আপনার সামনে উম্মোচিত হবে মুসলিম উম্মহার জাগরণের নব দ্বার।

প্রাপ্তিস্থানঃ তাহযীব প্রকাশনী। সার্বিক যোগাযোগঃ ০১৪০০-৫৪১৫৩৬, ০১৭৩০-০১৭৩২১ (অনলাইন পরিবেশক), ০১৭৩১-৩৪১১১১ (nizamuddinlibrary.com)

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com