সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন

মারকাজুল উলুম আশ শরইয়্যাহ’র মেধাবী ছাত্রদের পুরস্কার বিতরণী ও দস্তারবন্দী অনুষ্ঠিত

মারকাজুল উলুম আশ শরইয়্যাহ’র মেধাবী ছাত্রদের পুরস্কার বিতরণী ও দস্তারবন্দী অনুষ্ঠিত

Exif_JPEG_420

সাভার প্রতিনিধি, তাবলীগ নিউজ বিডিডটকম

ঢাকার সাভারে অবস্থিত সুনামখ্যাত দ্বীনী শিক্ষা প্রতিষ্ঠান,  মারকাজুল উলুম আশ শরইয়্যা’য় আজ বৃহস্পতিবার মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী ও দস্তারবন্দী মাহফিল অনুষ্ঠিত হয়। মারকাজের প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা জিয়া বিন কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খ্যাতিমান আরবী সাহিত্যিক  জামেয়া ইকরার মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা আরীফ উদ্দীন মারুফ।

শতাধিক মেধাবীরা পুরস্কার পেল:

মারকাজুল উলুম আশ শরইয়্যা’য় অধ্যায়নরত শতাধিক মেধাবী ছাত্রদের আজ পুরস্কৃত করা হয়। মাদরাসায় সেরা মেধাবী, বোর্ডে সর্বোচ্চ নাম্বার প্রাপ্তি, বক্তৃতা প্রতিযোগীতা, আরবী ভাষা সাহিত্য, বাংলা ভাষা সাহিত্য, দেয়ালিকায় লেখালেখি, প্রতিদিন দরসে হাজিরা সহ নানান বিষয়ে মেধাবী ছাত্রদের পুরস্কার প্রদান করা হয়।

 

দুজন মেধাবী ছাত্রকে উমরাহ করানো হবে:

মারকাজুল উলুম আশ শরইয়্যা’য় অধ্যানরত দুজন মেধাবী ছাত্রকে মাদরাসার পক্ষ থেকে এবছরও “ওমরাহ” পালন করানো হবে। কওমী মদারাসা শিক্ষা বোর্ড বেফাকে সারা বাংলাদেশে সেরা ১০জন ছাত্রের অন্যতম।

 

দেওবন্দ ফারেগ ছাত্রদের সংবর্ধনা:

আজ মারকাজুল উলুম আশ শরইয়্যা’য় শিশু ক্লাস থেকে মেশকাত জামাত পর্যন্ত অধ্যায়ন করে উম্মুল মাদারিস দারুল উলুম দেওবন্দ থেকে দাওরায়ে হাদীস সমাপ্ত করায় তাদের পুরস্কৃত করা হয়। তারা হলেন হাফেজ মাওলানা সা’দ,হাফেজ মাওলানা মুহাম্মাদ সালেহ আহমাদ,হাফেজ মাওলানা মুহাম্মাদ মিসবাহ রাহাত, হাফেজ মাওলানা সাদ বিন আব্দুর রহমান।

 

১৯জন ছাত্রকে দস্তারবন্দী প্রদান:

মারকাজুল উলুম আশ শরইয়্যা’য় হেফজ  বিভাগের ৮০জন ছাত্রের মধ্যে এবছর কুরআনুল কারিম হিফজ করেছেন এমন ১৯জন ছাত্রকে দস্তারে ফজিলত প্রদান করা হয়। তাদের মাথায় পাগড়ী পড়িয়ে দেন জামিয়ার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা জিয়া বিন কাসেম ও অনুষ্ঠানের প্রধান অতিথি খ্যাতিমান আরবী সাহিত্যিক  জামেয়া ইকরার মুহতামিম ও শায়খুল হাদীস, উস্তাদুল উলামা মাওলানা আরীফ উদ্দীন মারুফ।

মাদরাসার মনোরম হিফজ বিভাগ

দাওরায়ে হাদীস ও ইফতা চালু :

জামিয়ার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা জিয়া বিন কাসেম জানান, মারকাজুল উলুম আশ শরইয়্যায় আগামী বছর রমজানের পর থেকে দাওরায়ে হাদীস ও ইফতা বিভাগ চালু করা হবে। এলক্ষে মাদরাসার নতুন ভবন সম্প্রসারন করা হচ্ছে। শ্রীর্ঘই চার তলা বিশিষ্ট আরেকটি নতুন ভবন হচ্ছে। ইতোমধ্যেই ভবনের কাজ শুরু হয়েছে।

 

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com