সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৭:১১ অপরাহ্ন

যারা মসজিদে জামাতকে বাঁধা দেয় এরা কারা?

যারা মসজিদে জামাতকে বাঁধা দেয় এরা কারা?

মোহাম্মদ শহীদুল ইসলাম মিলন। তাবলীগ নিউজ বিডিডটকম

যারা ইজতেমাতে বাধা দেয়, যারা মসজিদ থেকে জামাত বের করে দেয়, এরা কখনোই আলেম হতে পারে না। এরা যদি আলেম হয়, তাহলে শয়তানও বড় আলেম!

 

ভুয়াপুরে এক মসজিদে জামাত এসেছে। তিন দিন থাকবে। বেলা সাড়ে এগারটা বাজে। খানা রান্না হচ্ছে। ডিম পাকাবে। পিয়াজ এইমাত্র তেলে দিয়েছে। ডিম এখনো ছাড়ে নাই। ঠিক এ মুহূর্তেই ১৫ টা মোটরসাইকেল করে কথিত আলেমরা গেছে।

এক্ষনি মসজিদ থেকে বের হতে হবে। শুধু তাই না, ডিমও আর ছাড়া যাবে না। চুলার আগুন অফ। এই মুহূর্তে মসজিদ থেকে বের না হলে মারাত্মক সমস্যা হবে। জামাত সাথে সাথে চলে যেতে বাধ্য হয়েছে।

 

জিহাদের ময়দানে জনৈক সাহাবী রাঃ এক কাফেরকে কতলের জন্য তরবারি উত্তোলন করেছেন, ঠিক সে মুহূর্তেই কাফের কালেমা পড়ে নিয়েছে। কিন্তু তাকে কতল করে দিয়েছেন।

জিহাদ থেকে ফিরে এসে রাসুল সাঃ কে ঘটনা জানানো হলো। রাসুল সাঃ ঐ সাহাবীকে রাঃ তলব করলেন। কালেমা পড়ার পরও কেন তাকে কতল করলা?  হুজুর সেতো আল্লাহর ভয়ে কালেমা পড়েনি, সেতো তরবারির ভয়ে কালেমা পড়েছিল। রাসুল সাঃ তাকে বললেন, “তুমি কি তাঁর দ্বীল চিড়ে দেখেছিলে, সে কার ভয়ে কালেমা পড়েছে? আরো অনেক ক্ষোভ প্রকাশ করেছেন।

 

যুদ্ধ বন্দী কাফেরদের রাসুল সাঃ মসজিদে নববীর খুটিতে বেধে রাখতেন। মসজিদে সাহাবায়ে কেরামদের রাঃ আমল, আখলাক, পরস্পর কথাবার্তা দেখে শুনেও অনেক কয়েদী ইসলাম কবুল করতো।

রাসুল সাঃ নিজেও ইনাদেরকে বার বার বুঝাতেন।

এক যুদ্ধ বন্দী কাফেরকে রাসুল সাঃ বারবার বুঝাতে ছিলেন আর সে বারবার ইসলামকে অস্বীকার করতেছিল। ওমর রাঃ বললেন, ইয়া রাসুলুল্লাহ সাঃ সে ইসলাম কবুল করবে না। আমাকে হুকুম করুণ, তার গর্দান উড়ায়ে দেই। রাসুল সাঃ ওমরের রাঃ কাথায় কর্ণপাত না করে শুধু বুঝাতেই ছিলেন বুঝাতেই ছিলেন। সর্বশেষে কাফের ইসলাম কবুল করলেন। পরে ওমর রাঃ লজ্জিত হয়ে বললেন, হাই আমার কথায় যদি তাকে কতল করা হতো, সেতো জাহান্নামে চলে যেতো।

 

স্বয়ং রাসুল সাঃ এর যমানায় কাফেরকে মসজিদে রাখতেন। মোনাফেকদেরকেও একসাথে নিয়েই চলতেন।

আর আজ কি হলো, মুসলমানকে মসজিদ থেকে বের করে দিচ্ছে। ইজতেমাতে বাধা দিচ্ছে।

এরা কারা? এদেরকে আপনি আলেম বলবেন?

 

ধরে নিলাম আমরা গোমরাহ হয়ে গেছি। তাহলে আমাদেরকে বুঝানো কি আপনাদের দায়িত্বে নাই? কমপক্ষে ২ দিন বুঝান।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com