বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৫ পূর্বাহ্ন

লালমনিরহাট ইজতেমায় মুসল্লীদের জনস্রোত

লালমনিরহাট  প্রতিনিধ | তাবলীগ নিউজ বিডিডটকম

ছবি, আজ লালমনিরহাট ইজতেমা

গতকাল ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে লালমনিরহাটে তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) ফজর নামাজের মধ্য দিয়ে লালমনিরহাট জেলার সদর উপজেলার কালেক্টরেট মাঠে তাবলীগ জামাতের আয়োজনে তিন দিনব্যাপী জেলা ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্য লালমনিরহাট জেলা ইজতেমা জনসমুদ্রে রূপ লাভ করেছে।

 

গতকাল ২৮মার্চ থেকে  কালেক্টরেট  মাঠে এই সুবিশাল ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। আগামী কাল ৩০মার্চ সকাল ১১টায় আখেরী মুনাজাতের মাধ্যমে বরিশাল জেলা ইজতেমা শেষ হবে। আখেরী মুনাজাত করবেন তাবলীগ জামাত বাংলাদেশের মূলধারার শীর্ষ মুরুব্বি মাওলানা আশরাফ আলী সাহেব।

 

আজ শুক্রবার জুম্মাঘর নামাজে আশপাশের সড়কগুলোতে মুসল্লীদের নামাজ পড়তে দেখা যায়। জুম্মাঘর নামাজে জেলা প্রসাশক, এসপি, স্থানীয় জনপ্রতিনিধিগন ও ব্যাপক সংখ্যাক আলেম উলামায়ে অংশ গ্রহন করেন।

 

 

দাওয়াতের কাজ চলমান রাখতে জেলাভিত্তিক ইজতেমার আয়োজন করা হচ্ছে। ইজতেমায় লালমনিরহাটের জেলার পাঁচ উপজেলার সাথীরা ছাড়াও দেশি-বিদেশি হাজারো মুসল্লির সমাগম হয়েছে বলে জানান ইজতেমার মুরব্বিরা।

 

ইজতেমা কমিটি সূত্রে জানা গেছে, জেলার বিভিন্ন উপজেলার সাথীরা পর্যায়ক্রমে ইজতেমা মাঠের কাজ সম্পন্ন করেছেন। ইজতেমা মাঠে বিদ্যুৎ, পানি, স্যানিটেশনের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। মেডিক্যাল টিম, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স রাখা হয়েছে। ইজতেমা মাঠে সার্বক্ষণিক একটি মেডিক্যাল টিম দায়িত্ব পালন করবেন।

 

লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, ‘ইজতেমা মাঠে পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। মাঠের চারপাশে পুলিশ কন্ট্রোল রুমসহ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না ঘটে সেজন্য আমরা সতর্ক রয়েছি।’

 

মূলধারা তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বী মাওলানা আশরাফ আলী,মুফতী মিজানুর রহমান, মুফতী শহিদুল্লাহ, মুফতী মুশতাকসহ হাক্কানী উলামায়ে কেরামের একটা জামাত।

 

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com