বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হাটহাজারী মাদরাসার সামনে পুলিশের সতর্ক অবস্থান : রুহিকে গনধোলাই কেন হাটহাজারী মাদরাসা ছাত্র আন্দোলনে উত্তাল? হাটহাজারী মাদরাসায় ছাত্রদের বিক্ষোভ ভাঙচুর : কওমীতে নজিরবিহীন ঘটনা ‘তাবলিগের সেই ৪ দিনে যে শান্তি পেয়েছি, জীবনে কখনো তা পাইনি’ তাবলীগের কাজকে বাঁধাগ্রস্থ করতে লাখ লাখ রুপি লেনদেন হয়েছে: মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী দা.বা. (অডিওসহ) নিজামুদ্দীন মারকাজ বিশ্ব আমীরের কাছে বুঝিয়ে দিতে আদালতের নির্দেশ সিরাত থেকে ।। কা’বার চাবি দেওবন্দের বিরোদ্ধে আবারো মাওলানা আব্দুল মালেকের ফতোয়াবাজির ধৃষ্টতা:শতাধিক আলেমের নিন্দা ও প্রতিবাদ একান্ত সাক্ষাৎকারে সাইয়্যেদ আরশাদ মাদানী :উলামায়ে হিন্দ নিজামুদ্দীনের পাশে ছিলেন, আছেন, থাকবেন তাবলীগের হবিগঞ্জ জেলা আমীর হলেন বিশিষ্ট মোহাদ্দিস মাওলানা আব্দুল হক দা.বা.
শতবাঁধা ডিঙ্গিয়ে সিরাজগঞ্জ ইজতেমায় মুসল্লীদের ভীর

শতবাঁধা ডিঙ্গিয়ে সিরাজগঞ্জ ইজতেমায় মুসল্লীদের ভীর

সিরাজগঞ্জ প্রতিনিধ | তাবলীগ নিউজ বিডিডটকম

ফাইল ছবি

বৃহস্পতিবার ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে সিরাজগঞ্জ তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে।   বৃহস্পতিবার (২৮ মার্চ) যমুনার নদীর তীরে ক্রসবারে ৩দিন ব্যাপি ইজতেমা আগামী ২৮ মার্চ শুরু হবে। আঞ্চলিক ইজতেমায় অংশতবাঁধা ডিঙ্গিয়ে সিরাজগঞ্জ ইজতেমায় মুসল্লীদেরশ নিতে বিভিন্ন জেলার তাবলীগ জামায়াতের ৫০ হাজার মুসল্লি একত্র হয়েছেন।

 

সিরাজগঞ্জ জেলা ইজতেমা জনসমুদ্রে রূপ লাভ করেছে। সিরাজগঞ্জ মূলধারা তাবলীগ জামাতের জিম্মাদার  জানান, ইজতেমা আয়োজনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শতশত তাবলীগ জামাতের অনুসারী ইজতেমার প্যান্ডেল তৈরিতে মাঠে কাজ করছেন। হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের জন্য মাঠের তিন দিকে পর্যাপ্ত গোসলখানা, ওজুখানা, টয়লেট নির্মাণ কাজ শেষ হয়েছে। দেশি-বিদেশি মেহমানদের জন্য এখানে সকল প্রকার ব্যবস্থা রয়েছে।

 

প্রতিবছরের  ন্যায় এবার ও সিরাজগঞ্জ শহরের কাটা ওয়াপদা এলাকায় ক্রসবার যমুনা নদীর তীরে ধর্মপ্রান মুসলমানদের ইবাদত, বন্দেগী, দোয়ার মধ্যদিয়ে সিরাজগঞ্জ জেলা বিশ্ব ইজতেমা চলবে ২৮,২৯,৩০ মার্চ-২০১৯।

 

এজন্য ইজতেমার বিশাল পান্ডেল, সামিআনা টানানো, লাইটের ব্যবস্হা, খাবার ও ওজুর পানির জন্য টিওবয়েল বসানো হচ্ছে, টয়লেট নির্মাণ সহ ময়দানে প্রয়োজনীয় সকল কাজ চলছে।

 

ইজতেমার সকল প্রস্তুতি সমাপ্ত হয়েছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। গতকাল বাদ মাগরিব মূল বয়ান করেন মুফতী ফয়জুর রহমান সাহেব।

 

সিরাজগঞ্জ পুলিশ সুপার  বলেন, ইজতেমা আয়োজনের জন্য আমরা অনুমতি দিয়েছি। ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে। ইনশাআল্লাহ আইনশৃঙ্খলা আমাদের নিয়ন্ত্রণে থাকবে।

 

আজ শুক্রবার জুম্মাঘর নামাজে আশপাশের সড়কগুলোতে মুসল্লীদের নামাজ পড়তে দেখা যায়। জুম্মাঘর নামাজে জেলা প্রসাশক, এসপি, স্থানীয় জনপ্রতিনিধিগন ও ব্যাপক সংখ্যাক আলেম উলামায়ে অংশ গ্রহন করেন।

 

ইজতেমা কমিটি সূত্রে জানা গেছে, জেলার বিভিন্ন উপজেলার সাথীরা পর্যায়ক্রমে ইজতেমা মাঠের কাজ সম্পন্ন করেছেন। ইজতেমা মাঠে বিদ্যুৎ, পানি, স্যানিটেশনের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। মেডিক্যাল টিম, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স রাখা হয়েছে। ইজতেমা মাঠে সার্বক্ষণিক একটি মেডিক্যাল টিম দায়িত্ব পালন করবেন।

 

আগামী কাল সকাল ১০টায় কাকরাইল মসজিদের তাবলীগের মূলধারার মুরুব্বী মাওলানা আবদুল্লাহ মনসুর কাসেমী আখেরী মুনাজাতের মধ্য দিয়ে সিরাজগঞ্জ জেলা ইজতেমা শেষ হবে।

 

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com