বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
‘তাবলিগের সেই ৪ দিনে যে শান্তি পেয়েছি, জীবনে কখনো তা পাইনি’ তাবলীগের কাজকে বাঁধাগ্রস্থ করতে লাখ লাখ রুপি লেনদেন হয়েছে: মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী দা.বা. (অডিওসহ) নিজামুদ্দীন মারকাজ বিশ্ব আমীরের কাছে বুঝিয়ে দিতে আদালতের নির্দেশ সিরাত থেকে ।। কা’বার চাবি দেওবন্দের বিরোদ্ধে আবারো মাওলানা আব্দুল মালেকের ফতোয়াবাজির ধৃষ্টতা:শতাধিক আলেমের নিন্দা ও প্রতিবাদ একান্ত সাক্ষাৎকারে সাইয়্যেদ আরশাদ মাদানী :উলামায়ে হিন্দ নিজামুদ্দীনের পাশে ছিলেন, আছেন, থাকবেন তাবলীগের হবিগঞ্জ জেলা আমীর হলেন বিশিষ্ট মোহাদ্দিস মাওলানা আব্দুল হক দা.বা. হযরতজীর চারপাশের মানুষগুলো (পর্ব-১) সকল তবলিগি মামলা আট সপ্তাহে শেষের নির্দেশ ভারত সুপ্রিম কোর্টের!  যে ৭ শ্রেণীর মানুষ আরশের ছায়া পাবে
হাইকোর্টের নির্দেশ মেনেই আজ হাইয়াতুল উলিয়ার পরিক্ষা শুরু

হাইকোর্টের নির্দেশ মেনেই আজ হাইয়াতুল উলিয়ার পরিক্ষা শুরু

আবু ইলিয়াস ।। তাবলীগ নিউজ বিডিডটকম

আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে সম্মিলিত কওমি শিক্ষাবোর্ড আল হাইয়াতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাাংলাদেশের প্রথম কেন্দ্রীয় পরিক্ষা। এদিকে মহামান্য হাইকোর্টের রায় মেনেই পরিক্ষা হচ্ছে বলে বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে। বঞ্চিত ১৭৭জন পরিক্ষার্থীর যথাযথ প্রবশপত্র হাইয়াতুল উলয়ার পক্ষ থেকে সংশ্লিষ্ট পরিক্ষাকেন্দ্রে ইতোমধ্যে প্রেরণ করা হয়েছে বলে জানা যায়।

জাতীয় সংসদে কওমি শিক্ষা আইন পাশ হওয়ার পর এটাই হাইয়াতুল উলয়ার প্রথম কেন্দ্রীয় পরিক্ষা। আজ ৮ এপ্রিল (সোমবার) শুরু হয়ে ১৮ এপ্রিল বৃহস্পতিবার পর্যন্ত পরিক্ষা চলবে। প্রতিদিন ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত পরিক্ষা অনুষ্ঠিত হবে।

এবারের পরিক্ষায় মোট ২৬ হাজার ৭৮৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন। তাদের মধ্যে ছাত্রী সংখ্যা প্রায় ৭ হাজার। পরীক্ষার্থীরা মোট ৩৬১টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন। এর মধ্যে ছাত্রী-শিক্ষার্থীদের কেন্দ্র রয়েছে ১২৭টি। ঢাকায় ৩৯টি ছেলেদের কেন্দ্র ও ২৬টি মেয়েদের কেন্দ্র রয়েছে।

এদিকে মহামান্য হাইকোর্টের নির্দেশ মেনে গতকালই হাইয়াতুল উলিয়া বঞ্চিত ১৭৭জন পরিক্ষার্থীর সংশোধিত প্রবেশপত্র সংশ্লিষ্ট পরিক্ষাকেন্দ্রে ইতোমধ্যে প্রেরণ করা হয়েছে বলে হাইয়াতুল উলয়া গতকাল রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এ বিষয়ে সাভারের মারকাজ উলুম আশ শরীয়াহ এর মুহতামিম মাওলানা জিয়া বিন কাসিম বলেন, মহামান্য হাইকোর্টের রায়ের আলোকে পরিক্ষার্থীদের যথাযথ প্রবেশপত্র সংশ্লিষ্ট পরিক্ষাকেন্দ্র থেকে সংগ্রহ করে ছাত্ররা পরিক্ষায় অংশ নিতে গতকাল রাতে হাইয়াতুল উলিয়া থেকে আমার কাছে ম্যাসেজ পাঠানো হয়েছে।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com