সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন

ক্ষুভে ফুঁসছে কওমী ছাত্ররা: প্রবেশপত্র ছিড়ে প্রতিবাদ

ক্ষুভে ফুঁসছে কওমী ছাত্ররা: প্রবেশপত্র ছিড়ে প্রতিবাদ

ষ্টাফ রিপোর্টার: তাবলীগ নিউজ বিডিডটকম

ক্ষুভে ফুঁসছে কওমী ছাত্ররা। প্রবেশপত্র ছিড়ে প্রতিবাদ। হাইয়্যার পরীক্ষায় দ্বীতিয়বারের মতো প্রশ্নপর ফাঁসের ঘটনায় কওমী ছাত্ররা বিক্ষুব্ধ হয়ে প্রবেশপত্র ছিড়ে ফেলছে। এই ঘটনায় তারা নতুন করে অনিশ্চয়তায় ভুগছে।

পর পর দ্বিতীয় দফা প্রশ্নফাঁস কওমী মাদরাসার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র বলেই অনেক কওমি মাদ্রাসা সংশ্লিষ্ট আলেম সন্দেহ পোষণ করে মন্তব্য করছেন। আজ বৃহস্পতিবার হাইয়্যাতুল উলইয়ার দ্বিতীয় দফা পরীক্ষা গ্রহণের দ্বিতীয় দিনে প্রায় এক ঘন্টা লিখার পর যখনি মাইকে ঘোষণা হলো “আবারো প্রশ্নপত্র ফাঁস হওয়ায় বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আজকের পরীক্ষা বাতিল করা হলো”।

এই ঘোষণা শুনার সাথে সাথে পরীক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়লো ৷ স্ব-স্ব আসন থেকে শুরু হয় জোর প্রতিবাদ ৷ নিয়ন্ত্রণের চেষ্টা করা হলেও পরিস্থিতি অশান্ত হয়ে ওঠছিল হাইয়্যাতুল উলইয়ার অন্যতম বৃহৎ হাটহাজারীর পরীক্ষাকেন্দ্র ৷

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) আবু দাউদ শরীফের পরীক্ষা হওয়ার কথা থাকলেও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠায় তা স্থগিত করা হয়েছে।

হাইআতুল উলয়া’র দপ্তর বিষয়ক সম্পাদক ও পরীক্ষাকমিটির সদস্য মাওলানা ওসিউর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রশ্নফাঁসের অভিযোগে গত ৮ এপ্রিল থেকে শুরু হওয়া দাওরায়ে হাদীসের পরীক্ষাও বাতিল করা হয়েছিল ১৩ এপ্রিল। সেদিনই ঘোষণা করা হয় ২৩ এপ্রিল থেকে নতুন করে পরীক্ষা গ্রহণ শুরু হবে এবং চলবে ৩ মে পর্যন্ত। সে অনুযায়ী গত ২৩, ২৪ এপ্রিল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে আজ ২৫ এপ্রিল পরীক্ষা স্থগিত করা হলো আবারও সেই প্রশ্নফাঁসের অভিযোগেই।

১৩ এপ্রিল বিশেষ বৈঠকে প্রশ্নফাঁসের ঘটনায় তদন্ত করতে মুফতী রুহুল আমীনকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করে আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওীয়া বাংলাদেশ। তবে দ্বিতীয়বার পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে কে কারা জড়িত আছে তা এখনও জানা যায়নি।

 

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com