সোমবার, ২০ মে ২০১৯, ০৬:৩৭ অপরাহ্ন

জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের প্রথম সাধারণ সভা শনিবারে

জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের প্রথম সাধারণ সভা শনিবারে

  1. বিশেষ প্রতিনিধি, তাবলীগ নিউজ বিডিডটকম

বাংলাদেশের কওমী মাদরাসা সমুহের স্বকীয়তা,  আকাবির আসলাফ ও আকাবিরে দেওবন্দের পুনাঙ্গ আদর্শ অনুসরণ বাস্তবায়নের লক্ষে পথচলা শুরু করেছে ” জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড”। এলক্ষ্যে  ” জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের প্রথম সাধারণসভা আগামী ৪টা মে রোজ শনিবার সকাল ৯ঘটিকায় ঢাকার সাভারস্থ “মারকাজুল উলুম আশ শরীয়াহ” মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

 

এউপলক্ষে ” জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের” সকল প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে বলে জানিয়েছেন বোর্ডের অন্যতম কর্ণধার বিদগ্ধ আলেমদ্বীন আল্লামা জিয়া বিন কাসেম। তিনি তাবলীগ নিউজ বিডিডটকমকে আরো জানান, বাংলাদেশে কওমী মাদরাসাসুমহের মাঝে যে নৈতিক স্খলন,  আমল আখলাক, তরবিয়ত, শিক্ষার  বিপর্যয় সর্বোপরি, আমনতদ্বারী ও আকাবির আসলাফের স্বকীয়তা থেকে আজ মূখ ফিরিয়েছে। কওমী শিক্ষাবোর্ড গুলো শিক্ষা, সিলেবাস, গবেষনা কার্যক্রম রেখে রাজনৈতিক তল্লিবাহক ও অপাসঙ্গিক কাজে জড়িয়ে পড়ার ফলে কওমী মাদরাসার শিক্ষার্থীদের কাংখিত মঞ্জিলে মাকসাদে পৌছতে পারছে না। আমরা চাচ্ছি আকাবির আসলাফের এই মহান আমানতকে আবার তার পূর্বের জায়গায় ফিরিয়ে আনতে ” জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড” নিরলসভাবে কাজ করে যাবে ইনশাআল্লাহ।

 

জানাযায়, দেশের দ্বীতিয় বৃহত্তম কওমী মাদরাসা শিক্ষাবোর্ড হিসাবে “” জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড” আত্মপ্রকাশ করতে যাচ্ছে। দেশের সকল জেলা ও অধিকাংশ থানায় ” জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড” এর নিয়ন্ত্রণাধিন মাদরাসা রয়েছে।  উল্লেখ্য যে বর্তমান, বাংলাদেশে ২২টি কওমী মাদরাসা শিক্ষাবোর্ড রয়েছে। এরমধ্যে ৬টি শিক্ষাবোর্ডের সমন্নয় কওমী সনদের সরকারী স্বীকৃতি লাভ করেছে।

 

ইতোমধ্যে সারাদেশে গনসংযোগ,  দেশের শীর্ষ উলামা মাশায়েখ, মুবাল্লীগে ইসলাম ও দ্বীনদার বুদ্ধিজীবীদের সাথে একাধিক বৈঠক ও পর্যালোচনা সভা সম্পন্ন করেছেন বোর্ড কতৃপক্ষ।  যুগোপযোগী সিলেবাস প্রণয়ন, দরসে নেজামীর মূল কারিকুলামে কওমী মাদরাসা সুমুহেকে ফিরিয়ে নেয়া, ও কওমী মাদরাসার প্রচলিত রুসম-রেওয়াজ ও প্রথাগত পথচলার বিপরিত একটি গনমূখি শিক্ষা সংস্কার ও গবেষনামূলক আন্দোলন হিসাবেই খুবই সুপরিকল্পিতভাবে ” জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড” পথ চলা শুরু করেছে বলে শিক্ষাবোর্ডের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!