রবিবার, ১৪ Jul ২০১৯, ০২:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
রাত পোহালেই জাতীয় কওমী শিক্ষাবোর্ডের পথচলা শুরু

রাত পোহালেই জাতীয় কওমী শিক্ষাবোর্ডের পথচলা শুরু

ষ্টাফ রিপোর্টার, তাবলীগ নিউজ বিডিডটকম

রাত পোহালেই জাতীয় কওমী শিক্ষাবোর্ডের পথচলা শুরু

আগামী কাল ৪ঠা মে শনিবার বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন। জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের প্রথম সাধারণ সভা আজ রাত পোহালেই শুরু হতে যাচ্ছে।

সকাল ৯ ঘটিকায় ঢাকার সাভারস্থ “মারকাজুল উলুম আশ শরীয়াহ” মিলনায়তনে এই সাধারণ সভা অনুষ্ঠিত হবে। সভায় বাংলাদেশের অসংখ্য কওমী মাদরাসার মুহতামিমদের পাশাপাশি উচ্চপদস্থ সরকারী কর্মকর্তা, সচীব, শিক্ষাবিদ, সাংবাদিক ও ইসলামী বুদ্ধিজীবীগণ উপস্থিত থাকবেন।

সকাল ৯টা থেকে দিনব্যাপি অনুষ্ঠানের প্রথম পর্বে উদ্বোধনী বক্তৃতা, কওমী মাদরাসার ইতিহাস ঐতিহ্য ও দারুল উলুম দেওবন্দের অবদান ও মানহাজ নিয়ে আলোচনা, শিক্ষাবোর্ডের করণীয় নির্ধারণ, লক্ষ্য ও কর্মসূচি প্রনয়ণ, বিশ্বব্যাপি দাওয়াত ও তাবলীগে আলেমদের করণীয় ও ভূমিকা এবং বর্তমান যুগের চ্যালেঞ্জ মুকাবিলায় উলামায়ে কেরামের করণীয় শীর্ষক বিষয়ভিত্তিক আলোচনা অনুষ্ঠিত হবে।

২য় পর্বে বিকাল ২টা থেকে উম্মোক্ত আলোচনা, জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের গঠনতন্ত্র উম্মোচন, সুধিজনদের আলোচনাসভা, সভাপতির ভাষন ও দোয়ার মাধ্যমে সমাপ্ত হবে।

এ উপলক্ষে “জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড” এর সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বোর্ডের অন্যতম দ্বায়িত্বশীল, কাকরাইল মাদরাসার সাবেক সিনিয়র উস্তাদ ও প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা সাইফুল্লাহ বিন্নুরী জানান, দেশের দ্বিতীয় বৃহত্তম কওমী মাদরাসা শিক্ষাবোর্ড হিসাবে “জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড” আত্মপ্রকাশ করতে যাচ্ছে।

বোর্ডের অন্যতম দ্বায়িত্বশীল মাদরাসায়ে সুফফা আল ইসলামী ঢাকার মুহতামিম মুফতী শফিউল্লাহ বলেন, আগামিকাল জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের প্রথম সাধারন সভায় সারাদেশের মাদরাসার দ্বায়িত্বশীল উলামায়ে কেরাম ও মুবাল্লিগ আলেমগণ উপস্থিত থাকবেন বলে আশা করছি।

বোর্ডের অপর দ্বায়িত্বশীল জামেয়া আল হাসনাইন এর মুহতামিম মুফতী উসামা ইসলাম জানান, আমরা সারাদেশের ঐসব মাদসাসার দায়িত্বশীল উলামায়ে কেরামদের দাওয়াত করেছি, যারা কওমী মাদরাসার স্বকীয়তা বজায় রেখে ঐতিহ্য ও মহান আমানতকে সংরক্ষণের মাধ্যমে আকাবির আসলাফদের পদাঙ্ক অনুসরণে বদ্ধপরিকর। সারাদেশের চিন্তাশীল উলামায়ে কেরাম বোর্ড গঠনের শুরু থেকেই ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখাচ্ছেন। আগামীকাল বাংলাদেশের কওমী অঙ্গনের ইতিহাসে একটি ঐতিহাসিক দিন।

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!