সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:৪৫ অপরাহ্ন

মাদরাসাকে এখলাসের বুনিয়াদের উপর গড়ে তুলতে হবেঃ আল্লামা মুফতী আতাউর রহমান

মাদরাসাকে এখলাসের বুনিয়াদের উপর গড়ে তুলতে হবেঃ আল্লামা মুফতী আতাউর রহমান

Exif_JPEG_420

ষ্টাফ রিপোর্টার: তাবলীগ নিউজ বিডিডটকম।

জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আল্লামা মুফতী আতাউর রহমান (দা.বা.) বলেছেন, আমাদের আকাবির আসলাফগন কওমী মাদরাসাগুলোকে এখলাছের বুনিয়াদের উপর প্রতিষ্ঠিত করেছিলেন। সাহাবায়ে কেরাম, সলফে সালিহিন ও আমাদের আকাবিরগন কোন দ্বীনী কাজ ব্যক্তিস্বার্থে কিংবা দুনিয়াবী উদ্দেশ্যে করেন নি। আজ সেই এখলাছ বিমূখতার ফলে কওমী মাদরাসাগুলো ভয়াবহ বিপর্যয়ের মধ্যে পড়ছে। আল্লাহকে রাজি খুশি করার জন্য এলেম শেখা ও তাঁর সন্তুষ্টির উদ্দেশ্যে এলেম চর্চা করার বুনিয়াদী এখলাছ থেকে ছিটকে পড়ার কারণেই কওমী মাদরাসায় আজ প্রশ্ন ফাঁসের মতো জঘন্য লজ্জাজনক ঘটনা গঠছে। আজ এখলাছের বুনিয়াদ থেকে সড়ে যাওয়ার কারণে আমাদেরকে এদিক সেদিকে দৌড়তে হচ্ছে। কওমী মাদরাসাগুলো আজ আলিয়া-উলিয়ায় পরিণত হচ্ছে। ফলে না হচ্ছে দুনিয়াবী স্বার্থ হাসিল আর না হচ্ছে রেজায়ে মওলা। মধ্যখানে আজ যা হচ্ছে তা তো চোখের সামনেই গোটা জাতির।

আজ বিকাল ৩ঘটিকায় জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের প্রথম সাধারণ অধিবেশনে সভাপতির ভাষনে আল্লামা মুফতী আতাউর রহমান কাসেমী উপরোক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, এখলাস ছাড়া দ্বীনী যে কোন কাজ করুন, আল্লাহ পাকের কাছে এর কোন মর্যাদা নেই। আর এখলাছের বুনিয়াদের উপর অল্পসল্প কাজও আল্লাহ পাকের কাছে অনেক মর্যাদাবান ও গুরুত্বপূর্ণ। আজকে আমরা যে শিক্ষাবোর্ডের যাত্রা শুরু করলসম এটি হতে এখলাছের বুনিয়াদের উপর। কে কি বলল বা ভাবল এটি মূখ্য নয়। বরং আমাদের এই ইজতেমায়িতের মাঝে আল্লাহ তায়ালার সন্তুষ্টি আছে কি না, আমি এখলাছের সাথে উম্মতের দরদ ও ফিকির নিয়ে করছি কি না এটিই গুরুত্বপূর্ণ বিষয়। এখলাছের সাথে কাজ করলে আল্লাহ পাকের গায়বী মদদ ও নুছরত শামিল হসল থাকবে।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com